সেকশন

রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
 

‘আজিজ, বেনজীরে অস্বস্তিতে নেই সরকার’

আপডেট : ২৮ মে ২০২৪, ০৪:৪৪ পিএম

সাবেক সেনাপ্রধান অবসরপ্রাপ্ত জেনারেল আজিজ আহমেদ এবং পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদকে নিয়ে সরকার অস্বস্তিতে নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

মঙ্গলবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। 

ওবায়দুল কাদের বলেন, আজিজ, বেনজীরের ঘটনায় সরকার মোটেও অস্বস্তিতে নেই। তাদের অপরাধকে অস্বীকার করে পার পেয়ে যাওয়ার সুযোগ করে দিচ্ছে না সরকার। 

সাবেক সেনাপ্রধানের ওপর মার্কিন ভিসা নিষেধাজ্ঞা ও সাবেক আইজিপির বিপুল সম্পদ জব্দের আদেশের মধ্যেই তাদের নিয়ে এ মন্তব্য করলেন সরকারের অন্যতম প্রভাবশালী এই নীতিনির্ধারক। 

দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগে এনে জেনারেল আজিজ আহমেদসহ তার পরিবারের সদস্যদের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র। গত সপ্তাহে মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র বলেছেন, আজিজ আহমেদের কর্মকাণ্ড বাংলাদেশের গণতান্ত্রিক এবং সরকারি প্রতিষ্ঠান ও প্রক্রিয়ার প্রতি জনগণের বিশ্বাসকে ক্ষুণ্ণ করতে ভূমিকা রেখেছে।

এদিকে সাবেক পুলিশ প্রধান বেনজীরকে নিয়ে অনুসন্ধানে নেমে শত শত কোটি টাকার সম্পদের খোঁজ পেয়েছে দুর্নীতি দমন কমিশন। এরপর বেনজীর, তার স্ত্রী ও সন্তানদের নামে থাকা স্থাবর-অস্থাবর বিপুল সম্পদ জব্দ ও অবরুদ্ধ করার আদেশ দিয়েছেন আদালত। 

সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, দুদক স্বাধীন, যে স্বাধীনতা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তদন্ত হচ্ছে, আরো তদন্ত হবে।

‘তদন্ত হচ্ছে মানে বিচারের মুখোমুখি হতে হবে। শেখ হাসিনার আমলে কোনো অপরাধী শাস্তি ছাড়া পার পাবে না,’ সাফ জানিয়ে দেন তিনি। 

কাদের বলেন, আজিজ যদি অপরাধী হন। তার বিরুদ্ধেও তদন্ত করতে দুদকের কোন বাধা নেই। অপরাধ করলে শাস্তি পেতেই হবে। কারো পার পাবার সুযোগ নেই।

‘শেখ হাসিনা এমন রাজনীতিক, যার কাছে অপরাধী অপরাধীই। বেনজীরের বাড়ি গোপালগঞ্জে। সে হিসেবেও তো তার ছাড় পাবার কথা? কিন্তু তিনি ছাড় পাননি,’ যোগ করেন তিনি। 

তবে নিজেদের অপরাধ-অপকর্ম থেকে পার পাবার জন্য বিএনপি নানা ধরণে কাজ করছে বলেও জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। 

ওবায়দুল কাদের বলেন, বিএনপির লোকেরা নিজেদের নেতা জামাল উদ্দিনকে গুম-খুন করেছে। আজ বিএনপি নেতারা গুম-খুন নিয়ে কথা বলেন। তাদের আমলের আইজিপি আশরাফুল হুদা বা পুলিশ কর্মকর্তা কোহিনূর হত্যার কি বিচার করেছে তারা? 

দেশে হত্যা, গুমের রাজনীতির গোড়াপত্তন জিয়াউর রহমানের সময় থেকে-মন্তব্য করে তিনি বলেন, সে সময় গুম-খুনর মধ্যে তিন হাজারের বেশি রাজনৈতিক কর্মী রয়েছেন, যাদের অধিকাংশই আওয়ামী লীগের। ৬২ হাজার নেতাকর্মী বিএনপির সময় কারাগারে ছিলো। যুদ্ধাপরাধীদের কারামুক্তি দিয়েছে। সেসব কি তারা ভুলে গেছে!

ওবায়দুল কাদের বলেন, পঁচাত্তর পরবর্তী সময়ে শেখ হাসিনাই একমাত্র রাজনীতিক, যিনি অপরাধীকে অপরাধী বলে মনে করেন। নিজের দলের কেউ হলেও তাকে ক্ষমা করেননি। তারেক রহমান অপরাধের জন্য দণ্ড পেয়েছেন। 

আর শাস্তি বাস্তবায়নের জন্য তারেককে দেশে ফিরিয়ে আনতে হবে বলেও জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। বলেন, সে চেষ্টা অব্যাহত আছে। অপরাধীর বিচার হতেই হবে, শাস্তি পেতেই হবে। 

আরবি
বর্ণচোরা বিএনপির নেতৃত্বে গড়ে ওঠা সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিহত করাই আওয়ামী লীগের আগামী দিনের চ্যালেঞ্জ বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
বিএনপির আন্দোলনকে ভুয়া মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবাদুল কাদের বলেছেন, এই ভুয়া দলের ভুয়া আন্দোলনে জনগণ নেই, আগেও ছিল না ভবিষ্যতেও থাকবে না। যে আন্দোলনে জনগণ নেই সেই...
বিএনপি ভারতের সঙ্গে বৈরী সম্পর্ক করে বাংলাদেশের ক্ষতি করেছে বলে দাবি করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
জাইকা, বিশ্বব্যাংকের সঙ্গে সড়কের বড় বড় প্রকল্প বিদেশি অর্থায়নের অর্থ ছাড়ের অভাবে বেশিরভাগের কাজেই ধীরগতি হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের দুর্গম তিনটি গ্রামে ডায়রিয়া ও জ্বরে আক্রান্ত হয়ে পড়েছে শতাধিক মানুষ। অনেকেই চিকিৎসার অভাবে মুমূর্ষু অবস্থায় রয়েছেন। স্থানীয়দের দাবি, দ্রুত গ্রামগুলোতে...
জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও দুর্নীতির অভিযোগের বিষয়ে দুদকের জিজ্ঞাসাবাদের জন্য এদিনও হাজির হননি সাবেক আইজিপি বেনজীর আহমেদ। 
বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান হিসেবে দায়িত্ব নিয়েছেন জেনারেল ওয়াকার-উজ-জামান। তিনি সদ্য বিদায়ী সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের স্থলাভিষিক্ত হলেন।
রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা শুরু হয়েছে। প্লাটিনাম জুবিলির এই আয়োজনের শিরোনাম দেওয়া হয়েছে- ‘গৌরবময় পথ চলার ৭৫ বছরে আওয়ামী লীগ, সংগ্রাম, সংকল্প,...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত