সেকশন

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
 

আয়ারল্যান্ডের কাছেও হারলো বাংলাদেশ

আপডেট : ১৪ অক্টোবর ২০২১, ০৪:৪০ পিএম

প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে হারের পর এবার দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষেও হারলো লিটন-মুশফিকরা। দেশ থেকে টানা সিরিজ জয়ের আত্মবিশ্বাস নিয়ে বিশ্বকাপ খেলতে গেলেও দু’টি আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচেই বাজে অভিজ্ঞতা হলো টাইগারদের।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সংযুক্ত আরব আমিরাত বিশ্বকাপের আগে নিজেদের শেষ ও দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় আয়ারল্যান্ড ক্রিকেট দল। ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে মাত্র ৩ উইকেট হারিয়ে ১৭৭ রানের বিশাল সংগ্রহ গড়ে আয়ারল্যান্ড।

জবাবে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। মাত্র ১৫ রানেই তিন উইকেট হারায় টাইগাররা। সাজঘরে ফিরে যান মোহাম্মদ নাঈম (৩), লিটন দাস (১) ও মুশফিকুর রহিম (৪)। আশা জাগিয়েও ইনিংস বড় করতে পারেননি আফিফ হোসেন (১৭)।

৫২ রানে ৪ উইকেট হারিয়ে ফেলা বাংলাদেশের ভরসা হয়ে ছিলেন সৌম্য সরকার। বাঁ-হাতি এই ব্যাটার খেলছিলেনও ভালোই। কিন্তু দলকে ৮২ রানে রেখে রান আউট হয়ে ফেরেন তিনিও। বিদায়ের আগে তার ব্যাট থেকে আসে ৩০ বলে ১ চার ও ২ ছক্কায় ৩৭ রান। এরপর দ্রুত ফেরেন শামিম হোসেন (১)।

৯০ রানে ষষ্ঠ উইকেট পতনের পর মেহেদী হাসানকে নিয়ে লড়াই চালিয়ে যান নুরুল হাসান সোহান। শেষ ৫ ওভারে বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়ায় ৮২ রান। এরপর মাত্র ২ উইকেট হাতে রেখে শেষ ১৮ বলে ৫৯ রানে লক্ষ্য তাড়া করার মতো কোনো সম্ভাবনা ছিল না বাংলাদেশের। আর হয়ওনি।

দশে নামা নাসুম আহমেদ কোনো রান না করেই বিদায় নেন। ১৪ রান নিয়ে অপরাজিত থাকেন তাসকিন এবং শেষ উইকেট হিসেবে বিদায় নেওয়া মোস্তাফিজ করেন ৭ রান।

আরও পড়ুন: দিল্লিকে হারিয়ে আইপিএলের ফাইনালে কলকাতা

প্রসঙ্গত, বিশ্বকাপ মিশনে নামতে আজকেই ওমানের বিমান ধরবে মাহমুদউল্লাহরা। ১৭ অক্টোবর বাছাই পর্বে টাইগারদের প্রথম অ্যাসাইনম্যান্ট স্কটল্যান্ড। ১৯ অক্টোবর বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক ওমান। বাংলাদেশ বাছাই পর্বের শেষ ম্যাচ খেলবে পাপুয়া নিউগিনির বিপক্ষে ২১ অক্টোবর।

মূল পর্বে টাইগারদের প্রতিপক্ষ পাকিস্তান, ভারত, আফগানিস্তান, নিউজিল্যান্ড ও বাছাই পর্ব থেকে আসা আর একটি দল। এ ম্যাচগুলো হবে শারজাহ ও দুবাইতে।


একাত্তর/আরএ

টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসে আর মাত্র ১০ দিন বাকি। এর আগে বড় ধাক্কা খেলো টাইগার শিবির। প্রস্তুতি ম্যাচে বিব্রতকর ব্যাটিংয়ের পর স্বাগতিকদের কাছে পাঁচ উইকেটে হেরেছে বিশ্ব ক্রিকেটে ‘অভিজ্ঞ’ এই দল।
উড়োজাহাজে করে হাজার হাজার ফুট উঁচুতে উড়ার সময় লাফিয়ে পড়ে মেঘের রাজ্যে পাখির মতো ভাসতে ভাসতে একটা সময় পর দ্রুতগতিতে নিচে নেমে আসার দুঃসাহসিক এক ক্রীড়ার নাম স্কাইডাউভিং। দুর্দান্ত উত্তেজনার এই...
যুক্তরাষ্ট্রে ইনডোর জিম সেশন দিয়ে নিজেদের বিশ্বকাপ প্রস্তুতি শুরু করেছে বাংলাদেশ দল। হিউস্টনের আবহাওয়া গেল কদিন ধরেই বেশ খারাপ, যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের ভেন্যু প্রেইরি...
হতাশায় শেষ হলো হার্দিক পান্ডিয়ার আইপিএলের এবারের সিজন। তবে এই হতাশা হার্দিককে বয়ে নিয়ে বেড়াতে হবে আগামী মৌসুম পর্যন্ত।
শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে দায়ের করা মামলায় ৬ মাসের সাজাপ্রাপ্ত নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. ইউনূসের জামিনের মেয়াদ ৪ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছে।
রাজধানীর বাড্ডা থানাধীন পূর্ব বাড্ডার টেকপাড়া এলাকায় একটি বাড়ির ভেতরে হাতবোমা তৈরির আস্তানায় অভিযান চালিয়ে ৬৫টি শক্তিশালী হাতবোমা উদ্ধার করেছে র‍্যাব৷ এ সময় ঘটনাস্থল থেকে ৩ জন আটক করা হয়েছে।
সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যার জট খুলছে না এখনো। তার ব্যবসায়িক অংশীদার আক্তারুজ্জামান শাহীনের পরিকল্পনায় তাকে হত্যা করা হয়েছে বলে ধারণা করছে পুলিশ। 
গাজীপুর মহানগরীর ধীরাশ্রম রেলস্টেশন সংলগ্ন এলাকায় ঢাকাগামী তুরাগ এক্সপ্রেসের বগি লাইনচ্যুত হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত