সেকশন

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
 

প্রথম ম্যাচের আগে আত্মবিশ্বাসী ক্যাপ্টেন রিয়াদ

আপডেট : ১৭ অক্টোবর ২০২১, ১১:৪৭ এএম

বিশ্বকাপের প্রথম দিনেই প্রথম মিশন বাংলাদেশের। স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়েই আসর শুরু করছে টাইগাররা। শক্তি, সামর্থ্যে দুদলের পার্থক্যের ফারাকটা বড় হলেও সতর্ক থাকতে চান ক্যাপ্টেন মাহমুদউল্লাহ রিয়াদ। বলছেন দারুণ আত্মবিশ্বাসী দল। ম্যাচটা শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। 

২০১৫ ওয়ানডে বিশ্বকাপ কিংবা ১৭-র চ্যাম্পিয়ন্স ট্রফি…দুর্বিনীত বাংলাদেশের মহানায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তবে ২১ তার কাছে ভিন্ন কিছু। মহানায়ক যে এবার অধিনায়কের ভূমিকায়। পিঠের চোট কাটিয়ে নেতার অনুশীলনে প্রত্যাবর্তন মূল লড়াই শুরুর আগে বাংলাদেশকে করবে আত্মবিশ্বাসী-অদম্য।

রিয়াদ দলের এক্স ফ্যাক্টর…আনসাং হিরো। দেশের একমাত্র শতাধিক আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলা ক্রিকেটার অধিনায়ক নিজে। ঘরে বাইরে টানা তিন সিরিজ জয়ে দিয়েছেন সামনে থেকে নেতৃত্ব। অন্যরা যখন রান খরায়, শেষ আট ম্যাচে তার ব্যাটিং গড় ৩৮ এর ওপরে।

অধিনায়ক প্র্যাকটিস ম্যাচ না খেললেও ফরম্যাটটায় দলের অভিজ্ঞতম সদস্য। তাই স্কটল্যান্ড ম্যাচের আগে আছে যেমন সতর্কতা, তেমনি আছে আত্ম্ববিশ্বাসটাও।

আরও পড়ুন: স্কটল্যান্ডকে দিয়ে শুরু হচ্ছে বাংলাদেশের বিশকাপ মিশন

আবুধাবিতে থেকে ফিরে মাত্র একদিন অনুশীলন করেই ম্যাচে নেমে পড়া। এ এক অন্য বাংলাদেশ। প্র্যাকটিসে সাকিব-মোস্তাফিজদের উপস্থিতি একটা ভিন্ন আবহ তৈরি করে…আস্থা বাড়ায়, মনোবলে শক্তি দেয়। অথবা…প্র্যাকটিসে সাকিব না থাকলেও দলের সাথে তার যোগ দেয়া বাংলার ভাবনার ভার কমিয়েছে অনেকখানি।

প্রতিপক্ষ সম্পর্কে কোনো স্পষ্ট ধারণা নেই রিয়াদদের। তবে নিজেদের সামর্থ্য তো আর অজানা নয়। শীর্ষ ক্রিকেটারদের ব্যাটে রান খরার চিন্তা দূরে ঠেলে স্বপ্নের মিশনের শুরুটা ভালোভাবে করতে চায় টিম টাইগার্স।

প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের হার উস্কে দিচ্ছে নানা আলোচনা। রিয়াদ-সাকিবরা যার উত্তর দেবেন বাক্যে নয়, ব্যাটে-বলে।

২০১৫ বিশ্বকাপে হায় হায় রব উঠেছিল…প্র্যাকটিস ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে হেরেছিল মাশরাফীর দল তাই। এরপরের ইতিহাসটা সবার জানা…সেই ইতিহাস পুনরাবৃত্তির মিশনটা শুরু হোক টিম টাইগার্সের স্কটল্যান্ড ম্যাচ দিয়ে।


একাত্তর/এসজে

ইতালিয়ান সিরি আ-তে আরেকটি বড় সফলতা পেল ইন্টার মিলান। নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলানকে ২-১ গোলে হারিয়ে টুনামেন্টের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ২০তম বারের মতো শিরোপা জিতলো ইন্টার মিলান।
ক্ষমা চেয়েও পার পেলেন না বিরাট কোহলি। মাঠে আচরণবিধি ভাঙার দায়ে কোহলির ম্যাচ ফির ৫০ শতাংশ অর্থ জরিমানা করলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) কর্তৃপক্ষ। 
গোল লাইন টেকনোলজি না থাকার খেসারত দিতে হলো বার্সেলোনাকে। সান্তিয়াগো বার্নাব্যুতে এল ক্লাসিকোতে কাতালানদের ৩-২ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোস।
রাওয়ালপিন্ডিতে রেকর্ড গড়া ম্যাচে পাকিস্তানের কাছে পাত্তাই পেলো না নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কিউইদের ৭ উইকেটে হারিয়েছে মেন ইন গ্রিনরা।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্যাটকো দুর্নীতি মামলায় অভিযোগ গঠনের শুনানির দিন পিছিয়ে আগামী ২৫ জুন ঠিক করেছেন আদালত।
নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়া গেলে প্রয়োজনে নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস।
দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর থেকে এখন পর্যন্ত যুদ্ধ ছাড়া পৃথিবী একটি দিন কাটিয়েছে কিনা, তা নিয়ে অনেকের মনেই সংশয় আছে। কারণ, দ্বিতীয় বিশ্বযুদ্ধ শেষ হবার কয়েক বছরের মধ্যেই বিশ্বের বহু দেশ আবারও সংঘাতে...
ভারতের নির্বাচনী প্রচারণায় কংগ্রেস ও মুসলমানদের সরাসরি আক্রমণ করে বক্তব্য দেয়ার প্রতিবাদে নির্বাচন কমিশনকে চিঠি লিখেছেন প্রায় ২০ হাজার নাগরিক, যে চিঠিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত