সেকশন

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
 

টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

আপডেট : ১৭ অক্টোবর ২০২১, ০৮:২৯ পিএম

ওমানে আজ পর্দা উঠেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের। উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। আল আমিরাত স্টেডিয়ামে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ।

বাংলাদেশের একাদশে জায়গা হয়নি স্পিনার নামুম আহমেদের, যিনি নিউজিল্যান্ডের বিপক্ষে সাম্প্রতিক সিরিজে আট উইকেট নিয়ে প্লেয়ার অব দ্য সিরিজ ছিলেন। তবে একাদশে যথারীতি আছেন অফস্পিনার মাহেদি হাসান ও অলরাউন্ডার সাকিব আল হাসান।

টস জয়ের পর টাইগার দলপতি মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, উইকেট বেশ ভালো। অনেক রান হবে। কিন্তু শিশিরের কারণে আমরা রান তাড়া করতে চাই’।

অন্যদিকে স্কটিশ দলপতি কাইল কোয়েটজার বলেন, ‘প্রথমে ব্যাটিং করতে পেরে খুশি। বড় রান তুলতে পারলে দ্বিতীয়ার্ধে চাপ সৃষ্টি হবে। উইকেটে কিছুটা শিশির আছে। সেটিকে মাথায় রেখেই আমরা ব্যাটিং করার চিন্তা করছি’।

প্রস্তুতি ম্যাচগুলোতে পূর্ণ শক্তির দল নিয়ে মাঠে না নামলেও টাইগাররা আজ মাঠে নামছে পুরো শক্তি নিয়েই। আইপিএলের ফাইনাল খেলে দলের সঙ্গে যোগ দিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। পরিপূর্ণ ফিট অধিনায়ক মাহমুদ উল্লাহ রিয়াদও।

আজকের ম্যাচে টপ অর্ডারে রয়েছেন সৌম্য, লিটন দাস, সাকিব আল হাসান ও মুশফিকুর রহীমরা। দুই পেসার মুস্তাফিজুর রহমান ও তাসকিনের পাশাপাশি রয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিনও। 

বাংলাদেশের আজকের একাদশ: সৌম্য সরকার, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মাহমুদ উল্লাহ, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।


একাত্তর/এআর

ইতালিয়ান সিরি আ-তে আরেকটি বড় সফলতা পেল ইন্টার মিলান। নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলানকে ২-১ গোলে হারিয়ে টুনামেন্টের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ২০তম বারের মতো শিরোপা জিতলো ইন্টার মিলান।
ক্ষমা চেয়েও পার পেলেন না বিরাট কোহলি। মাঠে আচরণবিধি ভাঙার দায়ে কোহলির ম্যাচ ফির ৫০ শতাংশ অর্থ জরিমানা করলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) কর্তৃপক্ষ। 
গোল লাইন টেকনোলজি না থাকার খেসারত দিতে হলো বার্সেলোনাকে। সান্তিয়াগো বার্নাব্যুতে এল ক্লাসিকোতে কাতালানদের ৩-২ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোস।
রাওয়ালপিন্ডিতে রেকর্ড গড়া ম্যাচে পাকিস্তানের কাছে পাত্তাই পেলো না নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কিউইদের ৭ উইকেটে হারিয়েছে মেন ইন গ্রিনরা।
 ৬৮ বছর বয়সী মইনুল হকের সন্ধান পাওয়া যাচ্ছে না। তিনি গত ১১ মার্চ রাজধানীর উত্তরার বাসা থেকে বের হয়ে আর ফিরে আসেননি।
গাজা উপত্যকায় ইসরাইলি হামলা ২০০ দিন পার করলো গত মঙ্গলবার। দীর্ঘ এই সময়ে সেখানে মৃত্যুপুরী তৈরি করার পাশাপাশি ধ্বংসলীলা ছাড়া আর কিছুই অর্জন করতে পারেনি দখলকার ইসরাইল। এই দিনটি উপলক্ষ্যে দেয়া ভাষণে...
র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক হিসেবে দায়িত্ব নিয়েছেন কমান্ডার আরাফাত ইসলাম। তিনি কমান্ডার খন্দকার আল মঈনের স্থলাভিষিক্ত হলেন।
গত ২০০ দিনেরও বেশি সময় ধরে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসকে নির্মূলের নামে গোটা গাজা উপত্যকাজুড়ে হত্যা ও ধ্বংসযজ্ঞ চালানোর পরও থামছে না ইসরাইলি হায়েনা।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত