সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

বিশ্বকাপের প্রথম ম্যাচেই সাকিবের নতুন বিশ্ব রেকর্ড

আপডেট : ১৭ অক্টোবর ২০২১, ১০:১৪ পিএম

একের পর এক রেকর্ড ভাঙা এখন যেন সাকিবের নিয়মিত অভ্যেসেই পরিণত হয়েছে। আর তাই সাকিবের রেকর্ড ভাঙা বাংলাদেশের দর্শক-শ্রোতার জন্য নতুন সংবাদ না হলেও আনন্দের তো বটেই।

রেকর্ড ভাঙার ধারাবাহিকতা অক্ষুণ্ণ রেখেই এবার বিশ্বসেরা শ্রীলঙ্কান কিংবদন্তি পেসার লাসিথ মালিঙ্গাকে পেছনে ফেলে টি-টোয়েন্টির ইতিহাসে সর্বোচ্চ উইকেট নেওয়ার বিশ্ব রেকর্ড গড়লেন সাকিব। বিশ্বকাপের প্রথম ম্যাচেই নতুন এই বিশ্ব রেকর্ড করেন অলরাউন্ডার সাকিব আল হাসান।

এর আগে, ১০৭ উইকেট নিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারী ছিলেন মালিঙ্গা। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে দুই উইকেট নিয়ে ১০৮ উইকেটের বিশ্ব রেকর্ড গড়েন সাকিব।

আরও পড়ুন: জয়ের জন্য বাংলাদেশ লক্ষ্য ১৪১

আন্তর্জাতিক মঞ্চে নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ দুই ম্যাচে সাকিব ছিলেন উইকেটশূন্য। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে আইপিএলের ফাইনালেও পাননি উইকেটের দেখা। কিন্তু বিশ্বকাপের মাঠে যথারীতি স্বরুপে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ১০৬ উইকেট নিয়ে বিশ্বকাপ খেলতে নামা সাকিব নাম তোলেন নতুন রেকর্ড খাতায়।

স্কটল্যান্ডের বিপক্ষে টস জিতে বোলিং করতে নামে বাংলাদেশ দল। ইনিংসের ১১তম ও নিজের দ্বিতীয় ওভারে জোড়া আঘাত হানেন সাকিব।

সাকিব এবং মালিঙ্গা ছাড়া আর কেউই বিশ ওভারের এই আন্তর্জাতিক ক্রিকেটে একশো উইকেট শিকার করতে পারেননি। তবে খুব কাছেই আছেন আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খান ও টিম সাউদি।


একাত্তর/টিএ

ইতালিয়ান সিরি আ-তে আরেকটি বড় সফলতা পেল ইন্টার মিলান। নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলানকে ২-১ গোলে হারিয়ে টুনামেন্টের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ২০তম বারের মতো শিরোপা জিতলো ইন্টার মিলান।
ক্ষমা চেয়েও পার পেলেন না বিরাট কোহলি। মাঠে আচরণবিধি ভাঙার দায়ে কোহলির ম্যাচ ফির ৫০ শতাংশ অর্থ জরিমানা করলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) কর্তৃপক্ষ। 
গোল লাইন টেকনোলজি না থাকার খেসারত দিতে হলো বার্সেলোনাকে। সান্তিয়াগো বার্নাব্যুতে এল ক্লাসিকোতে কাতালানদের ৩-২ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোস।
রাওয়ালপিন্ডিতে রেকর্ড গড়া ম্যাচে পাকিস্তানের কাছে পাত্তাই পেলো না নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কিউইদের ৭ উইকেটে হারিয়েছে মেন ইন গ্রিনরা।
তীব্র গরমের সাথে যোগ হয়েছে ওয়াসার পানির সঙ্কট। দুর্বিষহ দিন পার করছেন রাজধানীর মাটিকাটা, ভাষানটেক, নদ্দাসহ বেশ কয়েকটি এলাকার মানুষ। ভুক্তভোগীদের দাবি, বছরের এই সময়ে পানির সঙ্কট প্রতি বছরের চিত্র।...
ইসরাইলি এক নারী আইনজীবী ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন- হামাসের বিরুদ্ধে পরিকল্পিত গণধর্ষণের অভিযোগে এনে গোটা বিশ্বেই হইচই ফেলে দিয়েছিলেন। আন্তর্জাতিক আইন, মানবাধিকার ও নারী অধিকার নিয়ে কাজ করা এই...
সাতক্ষীরায় বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালিয়ে যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে বৈদ্যুতিক খুঁটিতে ধাক্কা দিয়ে এক তরুণ নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকালে সাতক্ষীরা শহরের বাইপাস রোডে দেবনগর মোড় এলাকায় এ দুর্ঘটনা...
রাজধানী ঢাকার অতিরিক্ত তাপ নিয়ন্ত্রণে শহরে সবুজায়ন বাড়াতে ‘নগর বন’ কার্যক্রম হাতে নেয়া হয়েছে এবং এতে নগরবাসীকে যুক্ত করতে চান বলে জানালেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের চিফ হিট অফিসার বুশরা আফরিন।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত