সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
 

টাইগারদের ব্যর্থতা নিয়ে চলছে কাটাছেঁড়া

আপডেট : ১৮ অক্টোবর ২০২১, ০১:৪৩ পিএম

আত্মবিশ্বাসে ভাসতে থাকা টাইগারদের এক ঝটকায় মাটিতে টেনে নামালো স্কটল্যান্ড। টাইগাররা দিলো ব্যাটিং ব্যর্থতার খেসারত।

হার দিয়েই শুরু হলো বাংলাদেশের বিশ্বকাপ মিশন। মাহমুদুল্লাহর দলের হার আর স্কটিশদের কামব্যাক নিয়ে সরব সবাই সামাজিক যোগাযোগ মাধ্যমে।

যত গর্জে তত নাকি বর্ষে না। এইতো ম্যাচের দুই দিন আগে বেশ জোরে হুংকার দিয়েছিলেন স্কটল্যান্ডের কোচ শেন বার্গার।

তার মতে বাংলাদেশ নাকি পাপুয়া নিউগিনি কিংবা ওমানের মতোই দল। রীতিমত উদ্ধতপূর্ণ আচরণ। তবে সময় যেতেই প্রমাণ করে ছাড়লেন কথাটা ভুল ছিলোনা এক বর্ণ।

৫৩ রানে ছয় উইকেট হারিয়ে ফেলা স্কটল্যান্ডকে একাই টেনে নিলেন টি-২০ ক্যারিয়ারে দুই নম্বর ম্যাচ খেলতে আসা ক্রিস গ্রিভস।

১৬০ স্ট্রাইকরেটে ২৮ বলে খেললেন ৪৫ রানের ইনিংস। গ্রিভস ম্যাজিক তখনও বাকি ছিলো খানিকটা। বল হাতে তুলে নেন সাকিব-মুশির ভাইটাল উইকেটটা। ব্যস কেল্লা ফতে।

২০১২ সাল ফিরলো আবার। আইসিসির সহযোগী সদস্য দেশটার সাথে অভিজ্ঞতায় টইটুম্বর বাংলার হার।

আরও পড়ুন: গ্রেপ্তারের পর জামিন পেলেন ক্রিকেটার যুবরাজ সিং

ওপেনিং ডে এমন একটা রেজাল্ট কারো কাছে অঘটন, কারো কাছে স্কটল্যান্ডের জয়জয়কার। হার্শা ভোগলে স্কটিশদের প্রত্যাবর্তনকে জানিয়েছেন সাধুবাদ।

ড্যানি মরিসনের কাছে ম্যাচটা দুর্দান্ত। জয়নব আব্বাস অজি এবং কিউইদের মাটিতে নামানো বাংলাদেশকে হারানোয় ক্রেডিট দিচ্ছেন স্কটল্যান্ডকে।

বিশ্বকাপে টিকে থাকতে ডু অর ডাই চ্যালেঞ্জ টাইগারদের সামনে। পারবে তো প্রত্যাবর্তনের গল্প লিখতে। নাকি অকাল প্রয়াণ ঘটবে লালিত স্বপ্নের। 

 

একাত্তর/আরবিএস  

গোল লাইন টেকনোলজি না থাকার খেসারত দিতে হলো বার্সেলোনাকে। সান্তিয়াগো বার্নাব্যুতে এল ক্লাসিকোতে কাতালানদের ৩-২ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোস।
রাওয়ালপিন্ডিতে রেকর্ড গড়া ম্যাচে পাকিস্তানের কাছে পাত্তাই পেলো না নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কিউইদের ৭ উইকেটে হারিয়েছে মেন ইন গ্রিনরা।
বাংলাদেশের নতুন স্পিন বোলিং কোচ হয়েছেন পাকিস্তানের কিংবদন্তি লেগ স্পিনার মুশতাক আহমেদ। 
পেসার মুস্তাফিজুর রহমানের জন্য জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে আসন্ন পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের পরিবর্তে চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলা চালিয়ে যাওয়াটা ভালো হবে বলে মনে করছেন বাংলাদেশ...
অভিনেতা অলিউল হক রুমি মারা গেছেন। সোমবার সকালে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে পারিবারিক সূত্র গণমাধ্যমকে নিশ্চিত করেছে।
চলমান তাপপ্রবাহের কারণে চাঁপাইনবাবগঞ্জে আমের ফলনে বিরূপ প্রভাব পড়েছে। শতকরা ৬০ ভাগ মুকুল আসলেও বৈরী আবহাওয়ায় মাত্র ২৫ ভাগ গাছে আম ঝুলছে। দ্রুত বৃষ্টি না হলে বা সেচ দিতে না পারলে অবশিষ্ট আমও ঝরে...
রাজধানীর ৮০ ভাগ এলাকাই কংক্রিটের দখলে। জলাশয় আছে মাত্র ৮ ভাগ। এতে সূর্যের তাপ শোষণ করতে পারছে না এই নগর। ফলে রাজধানী হচ্ছে উত্তপ্ত।
সিরাজগঞ্জের শাহজাদপুরে নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে থাকা গাছের সঙ্গে ধাক্কা খেয়ে একটি যাত্রীবাহী বাসের ছাদ উড়ে যাওয়ার ঘটনায় যাত্রী নিহত ও আহত হয়েছেন। সোমবার সকালে শাহজাদপুরে বগুড়া-নগরবাড়ি মহাসড়কের...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত