সেকশন

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
 

ফিফকো ওয়ার্ল্ড কর্পোরেট চ্যাম্পিয়ন্স কাপ ফুটবলে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে ‘বানদো ডিজাইন লিমিটেড’

আপডেট : ২১ অক্টোবর ২০২১, ১২:২৯ পিএম

২২ অক্টোবর ২০২১ সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘৩য় ফিফকো ওয়ার্ল্ড কর্পোরেট চ্যাম্পিয়ন্স কাপ ফুটবল’। এই আসরে বাংলাদেশের প্রথম দল হিসেবে অংশ নিতে যাচ্ছে লায়লা গ্রুপের প্রতিষ্ঠান বানদো ডিজাইন। 

দেশের কর্পোরেট ফুটবলের অন্যতম সফল দল বানদো ডিজাইন, যারা বাংলাদেশ ও ভারতে অনুষ্ঠিত অনেক আসরের শিরোপা জিতেছে। উল্লেখ্য যে, বিজিএমইএ কাপ ২০২০ আসরের শিরোপা জেতার সুবাদে ‌ওয়ার্ল্ড কর্পোরেট চ্যাম্পিয়ন্স কাপে অংশগ্রহণের গৌরব অর্জন করেছে বানদো ডিজাইন। খেলা হবে ফুটসালের নিয়মে, একেক দলে থাকবে ৫ জন খেলোয়াড়।

ওয়ার্ল্ড কর্পোরেট চ্যাম্পিয়ন্স কাপের আয়োজক ইন্টারন্যাশনাল ফেডারেশন অব কর্পোরেট ফুটবল (ফিফকো), যার প্রধান কার্য্যালয় কানাডায় এবং বর্তমান সদস্য দেশ ৬০টি। এর আগে ২০১৮ সালে কানাডার মন্ট্রিলে এবং ২০১৯ সালে মোনাকোতে এই বৈশ্বিক আসর অনুষ্ঠিত হয়। 

আরও পড়ুন: ছন্নছাড়া ব্যাটিংয়ের পর গোছানো বোলিং, জয় তুলে নিলো টাইগাররা

আন্তর্জাতিক এই টুর্নামেন্টে অংশগ্রহণের জন্য বিজিএমইএ-র সাবেক সভাপতি ও লায়লা গ্রুপের সম্মানিত চেয়ারম্যান জনাব সিদ্দিকুর রহমান এবং বিজিএমইএ-র ডিরেক্টর ও শেলটেকের ম্যানেজিং ডিরেক্টর জনাব তানভির আহমেদ যৌথভাবে বাংলাদেশ দলের পৃষ্ঠপোষকতা করছেন। 

ফিফকোর বর্তমান প্রেসিডেন্ট আলবার্ট জুবিলি প্রথমবারের মত বড় আসরে বাংলাদেশের কর্পোরেট ফুটবল টীম পেয়ে অত্যন্ত উচ্ছ্বসিত। এবারের দুবাইয়ের আসরটির সার্বিক সহযোগিতায় রয়েছে ‘দুবাই স্পোর্টস কাউন্সিল এন্ড ট্যুরিজম দুবাই’। এছাড়া স্থানীয় আয়োজক হিসেবে রয়েছে ‘হাই ফাইভ ইভেন্টস’। 

আগামী ২২ অক্টোবর বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে টুর্নামেন্টের পর্দা উঠবে। ২৪ অক্টোবর বাংলাদেশ সময় বিকাল ৩টায় গ্রান্ড ফিনালের মধ্য দিয়ে আসরের সমাপ্তি হবে। পাকিস্তান ভিত্তিক স্পোর্টস মিডিয়া কোম্পানি ‘স্পোর্টসফেভার৩৬০’ এর সহযোগিতায় টুর্নামেন্টের লাইভ কাভারেজ প্রচারিত হবে ফিফকো ওয়ার্ল্ড কর্পোরেট চ্যাম্পিয়ন্স কাপের ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেল ‘ফিফকো টিভি’-তে। 

বানদো ফুটবল দলের কর্ণধার সামিরা আলম এবং নেতৃত্বে আছেন বাংলাদেশের কর্পোরেট টুর্নামেন্টের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা ইমরানুর রহমান, যিনি ১৮৯টি অফিসিয়াল ম্যাচে ৩৭৭ গোল করেছেন। এই টীমে আরো আছেন মোবারক, রাজিব, পিয়াস ও মেহতাবের মত মেধাবী কর্পোরেট ফুটবলার। আছেন নিবেদিত খেলোয়াড় শাকিল, নির্ভরযোগ্য ও পরিশ্রমী খেলোয়াড় মামুন এবং সৃজনশীল ও বানদোর কনিষ্ঠ ফুটবলার মৃদুল।


একাত্তর/এআর

ইতালিয়ান সিরি আ-তে আরেকটি বড় সফলতা পেল ইন্টার মিলান। নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলানকে ২-১ গোলে হারিয়ে টুনামেন্টের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ২০তম বারের মতো শিরোপা জিতলো ইন্টার মিলান।
ক্ষমা চেয়েও পার পেলেন না বিরাট কোহলি। মাঠে আচরণবিধি ভাঙার দায়ে কোহলির ম্যাচ ফির ৫০ শতাংশ অর্থ জরিমানা করলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) কর্তৃপক্ষ। 
গোল লাইন টেকনোলজি না থাকার খেসারত দিতে হলো বার্সেলোনাকে। সান্তিয়াগো বার্নাব্যুতে এল ক্লাসিকোতে কাতালানদের ৩-২ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোস।
রাওয়ালপিন্ডিতে রেকর্ড গড়া ম্যাচে পাকিস্তানের কাছে পাত্তাই পেলো না নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কিউইদের ৭ উইকেটে হারিয়েছে মেন ইন গ্রিনরা।
বাংলাদেশবিরোধী ষড়যন্ত্র শুধু দেশের ভেতরে নয়, বিদেশেও হচ্ছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
‘‘ঝড় এলো এলো ঝড়, আম পড় আম পড়, কাঁচা আম ডাঁসা আম, টক টক মিষ্টি, এই যা...এলো বুঝি বৃষ্টি…’’
এ কান্না কোনো শোকের কান্না নয়। প্রচণ্ড গরম থেকে রক্ষা পেতে সৃষ্টিকর্তার কাছে এক পশলা বৃষ্টি প্রার্থনা করে কাঁদছেন এই মানুষগুলো। এ যেন উপায়ান্তহীন মানুষের সর্বশেষ প্রচেষ্টা।
ডাবের দাম বাড়াতে খুচরা ব্যবসায়ীদের অজুহাতের শেষ নেই। ডেঙ্গুর মৌসুম ও রমজান মাসের পর এবার তীব্র গরমের সুযোগে ডাবের বাজারে শুরু হয়েছে অরাজকতা। পাইকারি বাজারের তুলনায় খুচরায় দ্বিগুণ দামে বিক্রি করা...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত