সেকশন

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
 

পিএনজি শিবির তাসের ঘর বানিয়ে সুপার ১২’তে টাইগাররা

আপডেট : ২১ অক্টোবর ২০২১, ১১:২৭ পিএম

টসে জয়ের পর আজ বাংলাদেশের ব্যাট হেসেছিল। লিটন, সাকিব, মাহমুদুল্লাহ, আফিফ, সাইফুদ্দিনদের ব্যাটে ভর করে পাপুয়ানিউগিনিকে দিয়েছিল ১৮২ রানের লক্ষ্য। সেই লক্ষ্য তাড়া করতে গিয়ে প্রথমে খেই হারিয়ে ফেলে পিএনজি। ০০ ওভারে সবকটি ইউকেট হারিয়ে তাদের সংগ্রহ দাঁড়ায় ৯৭ রান। বাংলাদেশের ঘরে জয় আসে ৮৪ রানে। নিশ্চিত হয় পরবর্তী সুপার টুয়েলভ।

টসে জিতে ব্যাটিং নেওয়া বাংলাদেশ প্রথমেই ধাক্কা খায় নাঈমকে হারিয়ে। তবে সে ধাক্কা ওয়ান ডাউনে নামা সাকিবকে নিয়ে সামলে নেন লিটন দাস। ব্যক্তিগত ২৯ রানে লিটন ফিরে গেলেও আগলে রাখেন সাকিব। চালাতে থাকেন আগ্রাসী ব্যাটিং। 

লিটনের বিদায়ের পর মাঠে এসে সুবিধা করতে পারেননি মিস্টার ডিপেন্ডেবল খ্যাত মুশফিকুর রহিম। ব্যক্তিগত পাঁচ রানে করে বিদায় নেন তিনি।

এর পর অধিনায়ক মাহমুদুল্লাহ এসে আগ্রাসী রূপ নেন। ২৮ বলে করে ৫০ রান। এর মধ্যে ছিল তিনটি চার ও তিনটি ছক্কার মার। তাকে সঙ্গ দেন অফিফ হোসেন (১৪ বলে ২১)। 

শেষে এসে চমক দেখান অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন। ছয় বল খেলে দুটি ছয় ও একটি বাউন্ডারি হাঁকিয়ে অপরাজিত থাকেন ১৯ রানে। দলের সংগ্রহ তখন গিয়ে দাঁড়ায় ১৮১।

পিএনজি’র ইনিংসে প্রথম আঘাতটি হানেন বাংলাদেশী অলরাউন্ডার সাইফুদ্দিন। ওপেনার লিগা সাইকাকে (৫) এলবিডব্লিউর ফাঁদে ফেলেন।

এরপর আর কোনো ব্যাটসম্যানই দাঁড়াতে পারেনি বাংলাদেশের বোলারদের সামনে। প্রথম সারির সাতজন ব্যাটসম্যানের ব্যক্তিগত স্কোর দুই অঙ্কের ঘর ছুঁতে পারেনি সাকিব নৈপুন্যে। পিএনজি’র ব্যাটম্যানদের নিয়মিত যাওয়া-আশায় তখন দলের স্কোর ২৯ রানে সাত ইউকেট।

তবে একপ্রান্ত আগে রেখে পিএনজিতে সম্মানসূচক স্কোরের দিকে এগিয়ে নিচ্ছিলেন উইকেট কিপার ব্যাটসম্যান কিপলিন ডরিগা। তিনি অপরাজিত থাকেন ব্যক্তিগত ৪৬ রানে।

পিএনজি’র ইনিংসে শেষ আঘাতটি হানেন তাসকিন আহমেদ। তখন তাদের স্কোর সব ইউকেট হারিয়ে ৯৭ রান। 

সংক্ষিপ্ত স্কোর পিএনজি:

লিগা সাইকা ৫, আসাদ ভালা ৬, চার্লস আমিনি ১, সিসি বাউ ৭,  সাইমন আতাই ০, হিরি হিরি ৮, নর্মান ভানুয়া ০, কিপলিং ডরিগা ৪৬×, চাদ সপার ১১, কাবুয়া মরিয়া ৩, ডেমিয়েন রাভু ৫,

সাকিব: ৪-০-৯-৪, মেহেদী: ৪-০-২০-১, সাইফুদ্দিন: ৪-০-২১-২, মোস্তাফিজ: ৪-০-৩৪-০, তাসকিন: ৪-১-১২-২

সংক্ষিপ্ত স্কোর বাংলাদেশ:

মোহাম্মদ নাঈম ০, লিটন দাস ২৯, সাকিব আল হাসান ৪৬, মুশফিকুর রহিম ৫, মাহমুদুল্লাহ ৫০, আফিফ ২১, নুরুল হাসান ০, সাইফুদ্দিন ১৯, মেহেদী হাসান ২।

কাবুয়া মরিয়া: ৪-০-২৬-২, ডেমিয়েন রাভু: ৪-০-৪০-২, আসাদ ভালা : ৩-০-২৬-২, সাইমন আতাই: ১-০-৬-১

ম্যাচ সেরা : সাকিব আল হাসান।

একাত্তর/এসি

টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসে আর মাত্র ১০ দিন বাকি। এর আগে বড় ধাক্কা খেলো টাইগার শিবির। প্রস্তুতি ম্যাচে বিব্রতকর ব্যাটিংয়ের পর স্বাগতিকদের কাছে পাঁচ উইকেটে হেরেছে বিশ্ব ক্রিকেটে ‘অভিজ্ঞ’ এই দল।
উড়োজাহাজে করে হাজার হাজার ফুট উঁচুতে উড়ার সময় লাফিয়ে পড়ে মেঘের রাজ্যে পাখির মতো ভাসতে ভাসতে একটা সময় পর দ্রুতগতিতে নিচে নেমে আসার দুঃসাহসিক এক ক্রীড়ার নাম স্কাইডাউভিং। দুর্দান্ত উত্তেজনার এই...
যুক্তরাষ্ট্রে ইনডোর জিম সেশন দিয়ে নিজেদের বিশ্বকাপ প্রস্তুতি শুরু করেছে বাংলাদেশ দল। হিউস্টনের আবহাওয়া গেল কদিন ধরেই বেশ খারাপ, যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের ভেন্যু প্রেইরি...
হতাশায় শেষ হলো হার্দিক পান্ডিয়ার আইপিএলের এবারের সিজন। তবে এই হতাশা হার্দিককে বয়ে নিয়ে বেড়াতে হবে আগামী মৌসুম পর্যন্ত।
শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে দায়ের করা মামলায় ৬ মাসের সাজাপ্রাপ্ত নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. ইউনূসের জামিনের মেয়াদ ৪ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছে।
রাজধানীর বাড্ডা থানাধীন পূর্ব বাড্ডার টেকপাড়া এলাকায় একটি বাড়ির ভেতরে হাতবোমা তৈরির আস্তানায় অভিযান চালিয়ে ৬৫টি শক্তিশালী হাতবোমা উদ্ধার করেছে র‍্যাব৷ এ সময় ঘটনাস্থল থেকে ৩ জন আটক করা হয়েছে।
সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যার জট খুলছে না এখনো। তার ব্যবসায়িক অংশীদার আক্তারুজ্জামান শাহীনের পরিকল্পনায় তাকে হত্যা করা হয়েছে বলে ধারণা করছে পুলিশ। 
গাজীপুর মহানগরীর ধীরাশ্রম রেলস্টেশন সংলগ্ন এলাকায় ঢাকাগামী তুরাগ এক্সপ্রেসের বগি লাইনচ্যুত হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত