সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
 

এসেই বাজিমাত নামিবিয়ার, গড়লো ইতিহাসও

আপডেট : ২২ অক্টোবর ২০২১, ০৮:১০ পিএম

এটা ছিল তাদের প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ। আসরে এসেই ইতিহাস হয়ে থাকার গল্প লিখলো আফ্রিকার দেশটি। প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে এসে টানা দুই ম্যাচ জিতে নাম লেখালো সুপার টুয়েলভে। আইসিসির টুর্নামেন্টে দেশটির ক্রিকেট ইতিহাসে এটিই সেরা সাফল্য।

image


শারজায় শুক্রবার (২২ অক্টোবর) দলকে ইতিহাস গড়ার ভিত তৈরি করে দেন নামিবিয়ার বোলাররা। আয়ারল্যান্ডকে মাত্র ১২৫ রানেই আটকে দেন তারা। পরের কাজটুকু করেছেন ব্যাটাররা। ১০ বল আর ৮ উইকেট হাতে রেখেই উৎসবে মাতে নামিবিয়া।

একাত্তর/এসি

রাওয়ালপিন্ডিতে রেকর্ড গড়া ম্যাচে পাকিস্তানের কাছে পাত্তাই পেলো না নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কিউইদের ৭ উইকেটে হারিয়েছে মেন ইন গ্রিনরা।
ক্যাপ্টেন্সি হারালেও মুম্বাই ইন্ডিয়ান্স দলে রোহিত শর্মা হয়ে উঠতে পারেন শচীন টেন্ডুলকার। লিটিল মাস্টার যেমন মহেন্দ্র সিং ধোনির অধীনে খেলেছিলেন, সেই ধোনি শেষ পর্যন্ত বিশ্বকাপও এনে দিয়েছিলেন ভারতকে।
ফিক্সিং করলে নিজের ছেলের সাথেও সম্পর্ক ছিন্ন করতাম, মোহাম্মদ আমিরের দলে ফেরার প্রসঙ্গে ক্ষুদ্ধ হয়ে এমন মন্তব্য করেছেন রমিজ রাজা। অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ঘোষণা দেওয়া আমির এখন কাবুলে...
অবশেষে সেই শঙ্কাই সত্যিই হলো। পাকিস্তানের হয়ে খেলতে চাওয়াই কাল হলো উসমান খানের। বোর্ডের সঙ্গে চুক্তি লঙ্ঘন করায় পাকিস্তানি বংশোদ্ভূত এই ব্যাটারকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করল সংযুক্ত আরব আমিরাতের...
ডেভিল কমেট বা শিংওয়ালা ধূমকেতু। পৃথিবী থেকে যার দেখা মেলে নূন্যতম ৭১ বছর পর। চলতি বছরের ২১ এপ্রিল ছিলো সেই মাহেন্দ্রক্ষণ। দুর্লভ এই মুহূর্তের সাক্ষী হতে রাজশাহীর পদ্মাপাড়ে জড়ো হয়েছিলেন হাজারো...
বৈশাখের শুরুতেই গরমে পুড়ছে পশ্চিমবঙ্গ । রাজস্থানের মরুভূমি জয়সলমীরের চেয়েও তাপমাত্রার পারদ বেশি পশ্চিমবঙ্গে। রাজ্যটির পশ্চিমাঞ্চলের বেশ কয়েকটি জেলায় চরম তাপপ্রবাহের সতর্কতা জারি হয়েছে।
অভিনেতা অলিউল হক রুমি মারা গেছেন। সোমবার সকালে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে পারিবারিক সূত্র গণমাধ্যমকে নিশ্চিত করেছে।
চলমান তাপপ্রবাহের কারণে চাঁপাইনবাবগঞ্জে আমের ফলনে বিরূপ প্রভাব পড়েছে। শতকরা ৬০ ভাগ মুকুল আসলেও বৈরী আবহাওয়ায় মাত্র ২৫ ভাগ গাছে আম ঝুলছে। দ্রুত বৃষ্টি না হলে বা সেচ দিতে না পারলে অবশিষ্ট আমও ঝরে...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত