সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
 

লড়াই করেই জিততে হলো অস্ট্রেলিয়াকে

আপডেট : ২৩ অক্টোবর ২০২১, ০৮:৩৮ পিএম

সহজ ম্যাচ কঠিন করে জিতলো অস্ট্রেলিয়া। টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে জয়ের জন্য শেষ ওভার পর্যন্ত যেতে হয়েছে অসিদের। তবে দক্ষিণ আফ্রিকাকে পাঁচ উইকেটে হারিয়ে আসরে শুভসূচনা করেছে আসরের অন্যমত ফেভারিট অস্ট্রেলিয়া।

টসে জিতে আবুধাবির ধীর গতির উইকেট প্রথম ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। এতে ফলও পেয়েছে তারা। গতি আর ঘূর্ণিতে সব দিকেই সফল ছিলো অসিরা।

ফলে ২০ ওভারে দক্ষিণ আফ্রিকা ১১৮ রানের বেশি এগুতে পারেনি। ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই ব্যাকফুটে ছিলো প্রোটিয়ারা।

ব্যর্থ হয়েছেন দলের শীর্ষ সারির বেশিরভাগ ব্যাটসম্যান। তেম্বা বাভুমা, কুইন্টন ডি’কক, রাসি ভ্যান ডার ডুসেনের কেউ কেমন সুবিধা করতে পারেননি। সর্বোচ্চ ৪০ করেন এডেন মার্করাম।

মিচেল স্টার্ক, জস হেজলউডরা যেমন দু’টি করে উইকেট নিয়েছেন, তেমনই গ্লেন ম্যাক্সওয়েল এবং অ্যাডাম জাম্পাও সমান উইকেট নিয়েছেন।

রান তাড়া করতে নেমে দ্বিতীয় ওভারেই অধিনায়ক অ্যারন ফিঞ্চকে হারায় অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নার তিন চার মেরে ভালো শুরু করলেও দুরন্ত এক ক্যাচে ফিরতে হয় তাকে।

চারে নেমে দলকে টেনে নিয়ে যাচ্ছিলেন স্টিভ স্মিথ। তবে স্মিথ (৩৫) এবং ম্যাক্সওয়েল (১৮) পরপর সাজঘরে ফিরে গেলে চাপে পড়ে অসিরা।

আরও পড়ুন: মূল পর্বে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ শ্রীলংকা

তবে লক্ষ্যমাত্রা কম থাকায় ম্যাচ জিততে অসুবিধা হয়নি। দলকে জিতিয়ে দেন মার্কাস স্টয়নিস (অপরাজিত ২৪) এবং ম্যাথু ওয়েড (অপরাজিত ১৫)। এজন্য খেলতে হয়েছে শেষ ওভারও।

সংক্ষিপ্ত স্কোর: দক্ষিণ আফ্রিকা ১১৮/৯, ২০ ওভার (মার্করাম ৪০, রাবাদা ১৯। স্টার্ক ২/৩২, হেজেলউড ২/১৯, জাম্পা ২/২১) এবং অস্ট্রেলিয়া ১২১/৫, ১৯.৪ ওভার (স্মিথ ৩৪, স্টয়নিস ২৪। নর্টজে ২/২১)


একাত্তর/আরএ

গোল লাইন টেকনোলজি না থাকার খেসারত দিতে হলো বার্সেলোনাকে। সান্তিয়াগো বার্নাব্যুতে এল ক্লাসিকোতে কাতালানদের ৩-২ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোস।
রাওয়ালপিন্ডিতে রেকর্ড গড়া ম্যাচে পাকিস্তানের কাছে পাত্তাই পেলো না নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কিউইদের ৭ উইকেটে হারিয়েছে মেন ইন গ্রিনরা।
বাংলাদেশের নতুন স্পিন বোলিং কোচ হয়েছেন পাকিস্তানের কিংবদন্তি লেগ স্পিনার মুশতাক আহমেদ। 
পেসার মুস্তাফিজুর রহমানের জন্য জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে আসন্ন পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের পরিবর্তে চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলা চালিয়ে যাওয়াটা ভালো হবে বলে মনে করছেন বাংলাদেশ...
চলমান তাপপ্রবাহের কারণে চাঁপাইনবাবগঞ্জে আমের ফলনে বিরূপ প্রভাব পড়েছে। শতকরা ৬০ ভাগ মুকুল আসলেও বৈরী আবহাওয়ায় মাত্র ২৫ ভাগ গাছে আম ঝুলছে। দ্রুত বৃষ্টি না হলে বা সেচ দিতে না পারলে অবশিষ্ট আমও ঝরে...
রাজধানীর ৮০ ভাগ এলাকাই কংক্রিটের দখলে। জলাশয় আছে মাত্র ৮ ভাগ। এতে সূর্যের তাপ শোষণ করতে পারছে না এই নগর। ফলে রাজধানী হচ্ছে উত্তপ্ত।
সিরাজগঞ্জের শাহজাদপুরে নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে থাকা গাছের সঙ্গে ধাক্কা খেয়ে একটি যাত্রীবাহী বাসের ছাদ উড়ে যাওয়ার ঘটনায় যাত্রী নিহত ও আহত হয়েছেন। সোমবার সকালে শাহজাদপুরে বগুড়া-নগরবাড়ি মহাসড়কের...
দেশের ওপর দিয়ে চলমান তাপপ্রবাহ পরবর্তী ৭২ ঘণ্টা অব্যাহত থাকতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে আবহাওয়া অধিদপ্তর। এসময় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তি বাড়তে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত