সেকশন

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
 

টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, লিটন ও সাকিবের বিদায়

আপডেট : ২৪ অক্টোবর ২০২১, ১০:১৬ পিএম

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের হাই ভোল্টেজ ম্যাচে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে শ্রীলঙ্কা।

রোববার (২৪ অক্টোবর) বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় টসের মধ্য দিয়ে সুপার টুয়েলভ পর্বের আনু্ষ্ঠানিকতা শুরু হলো।

সংযুক্ত আরব আমিরাতের শারজা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় বিকেল ৪টায়। ম্যাচে স্পিন বান্ধব কন্ডিশন থাকার জোর সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে উপমহাদেশের দুটি দলই স্পিনে বাড়তি গুরুত্ব দিতে পারে।

টস জয়ের পর শ্রীলংকা দলপতি দাসান সানাকা বলেন, ‘আইপিএল আসরের পর থেকে এখানের উইকেট ক্রমের ধীর গতির হয়ে পড়েছে।’

তিনি জানান, বাছাই পর্বে টানা তিন জয়ের পাশাপাশি অনুশীলন ম্যাচে দারুণ পারফর্ম করায় লঙ্কা দলের মধ্যে চমৎকার একটি উইনিং পরিবেশ বিরাজ করছে।

অন্যদিকে, টাইগার দলপতি মাহমুদুল্লাহ রিয়াদ বলেন, ‘আমরা ব্যাটিংই করতে চাইতাম। দলকে বর্তমান পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে হবে। আশা করছি, উইকেট থেকে রান পাবো।’

দুই দলের জন্যই এই ম্যাচ জয়ের ছন্দ ধরে রাখার লড়াই। প্রথম রাউন্ডে ‘বি’ গ্রুপে বাংলাদেশ জয় পেয়েছে দুটি ম্যাচে। স্কটল্যান্ডের কাছে হেরে যাওয়ায় প্রবল সমালোচনার মুখে ওমান ও পাপুয়া নিউগিনিকে হারিয়ে সুপার টুয়েলভে জায়গা করে নেয় টাইগাররা। অন্যদিকে ‘এ’ গ্রুপে দাপটের সাথে তিনটি ম্যাচ জিতেই সুপার টুয়েলভে জায়গা করে নিয়েছে শ্রীলঙ্কা।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, মোহাম্মদ নাঈম, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান, মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ: কুশল পেরেরা, পাথুম নিসাঙ্কা, চরিত আসালাঙ্কা, আভিস্কা ফার্নান্ডো, ভানুকা রাজাপক্ষে, দাশুন শানাকা (অধিনায়ক), ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুনারত্নে, দুষ্মন্ত চামিরা, লাহিরু কুমারা, বিনুরা ফার্নান্ডো।

প্রসঙ্গত, অতীতে এই দুই দল টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে ১১ ম্যাচে মুখোমুখি হয়। অতীতের সেই সাক্ষাতে ৭ ম্যাচে জয় পায় শ্রীলংকা। আর ৪ ম্যাচে জয় পায় বাংলাদেশ।

আরও পড়ুন: বিশ্ব আসরে নিজেদের ইতিহাস বদলে দিতে চায় টাইগাররা

তবে সাম্প্রতিক পারফরম্যান্সে শ্রীলংকার চেয়ে একধাপ এগিয়ে বাংলাদেশ। মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন দলটি সম্প্রতি ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে সিরিজ হারায়।

image


বিশ্বকাপের বাছাই পর্বের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে হেরে গেলেও শেষ দুই ম্যাচে ওমান ও পাপুয়া নিউগিনির বিপক্ষে টানা জিতে মূলপর্বে উঠেছে বাংলাদেশ।


একাত্তর/আরএ

ইতালিয়ান সিরি আ-তে আরেকটি বড় সফলতা পেল ইন্টার মিলান। নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলানকে ২-১ গোলে হারিয়ে টুনামেন্টের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ২০তম বারের মতো শিরোপা জিতলো ইন্টার মিলান।
ক্ষমা চেয়েও পার পেলেন না বিরাট কোহলি। মাঠে আচরণবিধি ভাঙার দায়ে কোহলির ম্যাচ ফির ৫০ শতাংশ অর্থ জরিমানা করলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) কর্তৃপক্ষ। 
গোল লাইন টেকনোলজি না থাকার খেসারত দিতে হলো বার্সেলোনাকে। সান্তিয়াগো বার্নাব্যুতে এল ক্লাসিকোতে কাতালানদের ৩-২ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোস।
রাওয়ালপিন্ডিতে রেকর্ড গড়া ম্যাচে পাকিস্তানের কাছে পাত্তাই পেলো না নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কিউইদের ৭ উইকেটে হারিয়েছে মেন ইন গ্রিনরা।
অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরাইলি সেনাদের অভিযানে লণ্ডভণ্ড হয়ে যাওয়া নাসের হাসপাতাল প্রাঙ্গনে সন্ধান পাওয়া একটি গণকবর থেকে ২৮৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় গাজায় ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধপরাধের...
ইন্দোনেশিয়া পরবর্তী প্রেসিডেন্ট হতে যাচ্ছেন প্রাবোও সুবিয়ান্তো। দেশটির নির্বাচন কমিশন বিশ্বের তৃতীয় বৃহত্তম গণতান্ত্রিক দেশের পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে বুধবার আনুষ্ঠানিকভাবে সুবিয়ান্তোর নাম ঘোষণা...
সিলেটে অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি এবং কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।
দল থেকে বহিস্কার করেও ভোটমুখী নেতাকর্মীদের ঠেকাতে পারছে না বিএনপি। প্রথম ধাপের উপজেলা নির্বাচনে শুধু চেয়ারম্যান পদেই ভোটের মাঠে রয়েছেন বিএনপির বিভিন্ন পর্যায়ের ৩৮ নেতা।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত