সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

নাইমের ফিফটিতে ১০০ পার করলো বাংলাদেশ

আপডেট : ২৪ অক্টোবর ২০২১, ০৫:২২ পিএম

নাইমের দুর্দান্ত ফিফটিতে ১০০ রান পেরিয়েছে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৪ ওভার দুই বলে ১১৫ রান। 

৪৬ বলে পাঁচটি বাউন্ডারিতে ৫৫ রানে নন স্ট্রাইকে রয়েছে নাইম, স্ট্রাইকপ্রান্তে ২০ বলে দুই চার, দুই ছক্কায় ৩৩ রানে ব্যাটিং করছে মুশফিক।

ইনিংসের এই পর্যায়ে টপ অর্ডারের দুই ব্যাটসম্যানকে হারানোর ধাক্কা অনেকটাই সামলে উঠেছে বাংলাদেশ। 

এর আগে দুর্দান্ত শুরুর পর লিটনকে হারানোর ধাক্কা পুষিয়ে ওঠার আগেই সাজঘরে ফিরে গেল সাকিব আল হাসান। ইনিংসের সপ্তম ওভারে কারুনারান্তের চতুর্থ বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন সাকিব আল হাসান। উইকেট হারাবার আগে দলীয় ৫৬ রানে ইংনিংসে দুটি বাউন্ডারিতে সাত বলে ১০ রানের ব্যক্তিগত ইনিংস খেলেন সাকিব। এর আগে, পাওয়ার প্লের শেষ ওভারের পঞ্চম বলে লিটন দাসকে হারায় বাংলাদেশ। উইকেট হারাবার আগে দুটি বাউন্ডারিতে ১৬ বলে ১৬ রানের সতর্ক ইনিংস খেলেন লিটন দাস। লিটন ও নাইমের সতর্ক ব্যাটিংয়ে দুর্দান্ত শুরু করেছিল বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত নয় ওভারে দুই উইকেটে বাংলাদেশের সংগ্রহ ৬৫ রান। ৩১ বলে ৩৬ রান করা ওপেনার নাইমের সঙ্গে ৩ রানে ব্যাটিং করছেন মুশফিক। 

এর আগে, জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। টস জয়ের পর শ্রীলংকা দলপতি দাসান সানাকা বলেন, ‘আইপিএল আসরের পর থেকে এখানের উইকেট ক্রমের ধীর গতির হয়ে পড়েছে।’

তিনি জানান, বাছাই পর্বে টানা তিন জয়ের পাশাপাশি অনুশীলন ম্যাচে দারুণ পারফর্ম করায় লঙ্কা দলের মধ্যে চমৎকার একটি উইনিং পরিবেশ বিরাজ করছে।

অন্যদিকে, টাইগার দলপতি মাহমুদুল্লাহ রিয়াদ বলেন, ‘আমরা ব্যাটিংই করতে চাইতাম। দলকে বর্তমান পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে হবে। আশা করছি, উইকেট থেকে রান পাবো।’

দুই দলের জন্যই এই ম্যাচ জয়ের ছন্দ ধরে রাখার লড়াই। প্রথম রাউন্ডে ‘বি’ গ্রুপে বাংলাদেশ জয় পেয়েছে দুটি ম্যাচে। স্কটল্যান্ডের কাছে হেরে যাওয়ায় প্রবল সমালোচনার মুখে ওমান ও পাপুয়া নিউগিনিকে হারিয়ে সুপার টুয়েলভে জায়গা করে নেয় টাইগাররা। অন্যদিকে ‘এ’ গ্রুপে দাপটের সাথে তিনটি ম্যাচ জিতেই সুপার টুয়েলভে জায়গা করে নিয়েছে শ্রীলঙ্কা।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, মোহাম্মদ নাঈম, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান, মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ: কুশল পেরেরা, পাথুম নিসাঙ্কা, চরিত আসালাঙ্কা, আভিস্কা ফার্নান্ডো, ভানুকা রাজাপক্ষে, দাশুন শানাকা (অধিনায়ক), ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুনারত্নে, দুষ্মন্ত চামিরা, লাহিরু কুমারা, বিনুরা ফার্নান্ডো।

প্রসঙ্গত, অতীতে এই দুই দল টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে ১১ ম্যাচে মুখোমুখি হয়। অতীতের সেই সাক্ষাতে ৭ ম্যাচে জয় পায় শ্রীলংকা। আর ৪ ম্যাচে জয় পায় বাংলাদেশ।


একাত্তর/এসএ

ইতালিয়ান সিরি আ-তে আরেকটি বড় সফলতা পেল ইন্টার মিলান। নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলানকে ২-১ গোলে হারিয়ে টুনামেন্টের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ২০তম বারের মতো শিরোপা জিতলো ইন্টার মিলান।
ক্ষমা চেয়েও পার পেলেন না বিরাট কোহলি। মাঠে আচরণবিধি ভাঙার দায়ে কোহলির ম্যাচ ফির ৫০ শতাংশ অর্থ জরিমানা করলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) কর্তৃপক্ষ। 
গোল লাইন টেকনোলজি না থাকার খেসারত দিতে হলো বার্সেলোনাকে। সান্তিয়াগো বার্নাব্যুতে এল ক্লাসিকোতে কাতালানদের ৩-২ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোস।
রাওয়ালপিন্ডিতে রেকর্ড গড়া ম্যাচে পাকিস্তানের কাছে পাত্তাই পেলো না নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কিউইদের ৭ উইকেটে হারিয়েছে মেন ইন গ্রিনরা।
ডলার সংকট মোকাবিলায় চাল আমদানির বিপরীতে জোর দেওয়া হচ্ছে কৃষকের কাছ থেকে বেশি হারে ধান সংগ্রহকে। এরই মধ্যে চাল আমদানি খাত থেকে ১৬শ কোটি টাকা বরাদ্দ কমানো হয়েছে।
নাটোরের সিংড়া উপজেলা নির্বাচনে নিজের শ্যালকের পক্ষে সংসদ সদস্য ও প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের হস্তক্ষেপ কেন ‘বেআইনি’ ঘোষণা করা হবে না এবং তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে না তা জানতে চেয়ে...
মিয়ানমারের সাড়ে সাত লাখ রোহিঙ্গা জনগোষ্ঠী পালিয়ে আশ্রয় নেওয়ার কারণে নিম্ন-মধ্যম আয়ের দেশ বাংলাদেশের কক্সবাজার জেলা ২০১৭ সাল থেকে একটি বড় খাদ্য সংকট হিসেবে জিআরএফসি প্রতিবেদনে অন্তর্ভুক্ত হয়েছে।
টানা চতুর্থ মেয়াদে সরকার গঠনের পর শেখ হাসিনা প্রথম বিদেশ সফর করেন জার্মানিতে। গত ফেব্রুয়ারিতে তিনি দেশটিতে অনুষ্ঠিত মিউনিখ সিকিউরিটি কনফারেন্সে যোগ দেন। তবে সেটি দ্বিপাক্ষিক সফর ছিল না, বহুপাক্ষিক...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত