সেকশন

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
 

লঙ্কানদের লক্ষ্য ১৭২ রানের চ্যালেঞ্জ

আপডেট : ২৪ অক্টোবর ২০২১, ১০:১৫ পিএম

মুশফিক ও নাইমের দায়িত্বশীল ব্যাটিংয়ে প্রতিপক্ষ শ্রীলঙ্কার উদ্দেশ্যে ১৭২ রানের লড়াকু সংগ্রহ ছুড়ে দিয়েছে বাংলাদেশ। ২০ ওভারে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় চার উইকেটে ১৭১ রান। দলের পক্ষে সর্বোচ্চ ৫২ বলে ৬২ রানের ইনিংস খেলেন মোহাম্মদ নাইম। এছাড়া ঝড়ো ব্যাটিংয়ে ফিফটি তুলে নিয়েছেন ফর্মে ফেরা মুশফিক। ইংনিসের শেষ বল পর্যন্ত মুশফিকের ৩৭ বলে ৫৭ রানের ব্যক্তিগত সংগ্রহ লড়াকু সংগ্রহে বড় ভূমিকা রাখে। এছাড়া আফিফের বিদায়ে ব্যাটিং করতে নামা মাহমুদুল্লাহ দুটী বাউন্ডারিতে ৫ বলে ১০ রান করে অপরাজিত ছিলেন। 

এর আগে দুর্দান্ত শুরুর পর লিটনকে হারানোর ধাক্কা পুষিয়ে ওঠার আগেই সাজঘরে ফিরে গেল সাকিব আল হাসান। ইনিংসের সপ্তম ওভারে কারুনারান্তের চতুর্থ বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন সাকিব আল হাসান। উইকেট হারাবার আগে দলীয় ৫৬ রানে ইংনিংসে দুটি বাউন্ডারিতে সাত বলে ১০ রানের ব্যক্তিগত ইনিংস খেলেন সাকিব। এর আগে, পাওয়ার প্লের শেষ ওভারের পঞ্চম বলে লিটন দাসকে হারায় বাংলাদেশ। উইকেট হারাবার আগে দুটি বাউন্ডারিতে ১৬ বলে ১৬ রানের সতর্ক ইনিংস খেলেন লিটন দাস। লিটন ও নাইমের সতর্ক ব্যাটিংয়ে দুর্দান্ত শুরু করেছিল বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত নয় ওভারে দুই উইকেটে বাংলাদেশের সংগ্রহ ৬৫ রান। ৩১ বলে ৩৬ রান করা ওপেনার নাইমের সঙ্গে ৩ রানে ব্যাটিং করছেন মুশফিক। 

এর আগে, জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। টস জয়ের পর শ্রীলংকা দলপতি দাসান সানাকা বলেন, ‘আইপিএল আসরের পর থেকে এখানের উইকেট ক্রমের ধীর গতির হয়ে পড়েছে।’

তিনি জানান, বাছাই পর্বে টানা তিন জয়ের পাশাপাশি অনুশীলন ম্যাচে দারুণ পারফর্ম করায় লঙ্কা দলের মধ্যে চমৎকার একটি উইনিং পরিবেশ বিরাজ করছে।

অন্যদিকে, টাইগার দলপতি মাহমুদুল্লাহ রিয়াদ বলেন, ‘আমরা ব্যাটিংই করতে চাইতাম। দলকে বর্তমান পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে হবে। আশা করছি, উইকেট থেকে রান পাবো।’

দুই দলের জন্যই এই ম্যাচ জয়ের ছন্দ ধরে রাখার লড়াই। প্রথম রাউন্ডে ‘বি’ গ্রুপে বাংলাদেশ জয় পেয়েছে দুটি ম্যাচে। স্কটল্যান্ডের কাছে হেরে যাওয়ায় প্রবল সমালোচনার মুখে ওমান ও পাপুয়া নিউগিনিকে হারিয়ে সুপার টুয়েলভে জায়গা করে নেয় টাইগাররা। অন্যদিকে ‘এ’ গ্রুপে দাপটের সাথে তিনটি ম্যাচ জিতেই সুপার টুয়েলভে জায়গা করে নিয়েছে শ্রীলঙ্কা।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, মোহাম্মদ নাঈম, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান, মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ: কুশল পেরেরা, পাথুম নিসাঙ্কা, চরিত আসালাঙ্কা, আভিস্কা ফার্নান্ডো, ভানুকা রাজাপক্ষে, দাশুন শানাকা (অধিনায়ক), ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুনারত্নে, দুষ্মন্ত চামিরা, লাহিরু কুমারা, বিনুরা ফার্নান্ডো।

প্রসঙ্গত, অতীতে এই দুই দল টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে ১১ ম্যাচে মুখোমুখি হয়। অতীতের সেই সাক্ষাতে ৭ ম্যাচে জয় পায় শ্রীলংকা। আর ৪ ম্যাচে জয় পায় বাংলাদেশ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসে আর মাত্র ১০ দিন বাকি। এর আগে বড় ধাক্কা খেলো টাইগার শিবির। প্রস্তুতি ম্যাচে বিব্রতকর ব্যাটিংয়ের পর স্বাগতিকদের কাছে পাঁচ উইকেটে হেরেছে বিশ্ব ক্রিকেটে ‘অভিজ্ঞ’ এই দল।
উড়োজাহাজে করে হাজার হাজার ফুট উঁচুতে উড়ার সময় লাফিয়ে পড়ে মেঘের রাজ্যে পাখির মতো ভাসতে ভাসতে একটা সময় পর দ্রুতগতিতে নিচে নেমে আসার দুঃসাহসিক এক ক্রীড়ার নাম স্কাইডাউভিং। দুর্দান্ত উত্তেজনার এই...
যুক্তরাষ্ট্রে ইনডোর জিম সেশন দিয়ে নিজেদের বিশ্বকাপ প্রস্তুতি শুরু করেছে বাংলাদেশ দল। হিউস্টনের আবহাওয়া গেল কদিন ধরেই বেশ খারাপ, যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের ভেন্যু প্রেইরি...
হতাশায় শেষ হলো হার্দিক পান্ডিয়ার আইপিএলের এবারের সিজন। তবে এই হতাশা হার্দিককে বয়ে নিয়ে বেড়াতে হবে আগামী মৌসুম পর্যন্ত।
দেশের কয়েক জেলার ওপর দিয়ে আবারও বইছে তাপপ্রবাহ। যা অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। পাশাপাশি কিছু কিছু জায়গায় বৃষ্টির পূর্বাভাসে মিলেছে।
ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারকে নৃশংস হত্যার ঘটনা তদন্তে বাংলাদেশে আসছেন ভারতের পুলিশের একটি দল।
শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে দায়ের করা মামলায় ৬ মাসের সাজাপ্রাপ্ত নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. ইউনূসের জামিনের মেয়াদ ৪ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছে।
রাজধানীর বাড্ডা থানাধীন পূর্ব বাড্ডার টেকপাড়া এলাকায় একটি বাড়ির ভেতরে হাতবোমা তৈরির আস্তানায় অভিযান চালিয়ে ৬৫টি শক্তিশালী হাতবোমা উদ্ধার করেছে র‍্যাব৷ এ সময় ঘটনাস্থল থেকে ৩ জন আটক করা হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত