সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

ব্যাটিংয়ে আফগানিস্তান

আপডেট : ২৬ অক্টোবর ২০২১, ১০:২২ এএম

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাটিং-এর সিদ্ধান্ত নিয়েছে আফগানিস্তান। 

সংযুক্ত আরব আমিরাতের শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে সোমবার (২৫ অক্টোবর) বাংলাদেশ সময় রাত আটটায় শুরু হবে সিলেকশন পর্বে বাংলাদেশকে হারিয়ে গ্রুপ-বি তে চ্যাম্পিয়ন হয়ে চমক দেওয়া স্কটল্যান্ডের বিপক্ষে আফগানিস্তানের এই ম্যাচ। 

এর আগের দেখা হওয়া ছয়টি ম্যাচেই আফগানিস্তানের কাছে পরাজয় বরণ করেছে স্কটল্যান্ড। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম দ্বিতীয় রাউন্ডে উঠলেও দারুণ ফর্মে রয়েছে স্কটল্যান্ড। আবার নিজেদের সন্তোষজনক পরফর্ম্যান্সে আফগানিস্তান সরাসরি মূল পর্বে খেলার সুযোগ পায়। তাই আগের পরিসংখ্যান যাই বলুক না কেন, ম্যাচটি যে সমানে সমানে হবে এবং উত্তাপ ছরাবে ক্রিকেট প্রেমীদের মধ্যে তা বলাই বাহুল্য। 

ম্যাচের আগে আফগানিস্তান অধিনায়ক মোহাম্মদ নবি তাই বলেন, আমরা এই টুর্নামেন্টে ভালো কিছু করব। যে রকম পিচগুলোতে খেলা হচ্ছে এমন পরিস্থিতিতে আমাদের দল সেরাদের একটি। সবাই মনে করে এমন কন্ডিশনে আফগানিস্তান সবচেয়ে ভালো দল। আমরাও আত্মবিশ্বাসী। এই টুর্নামেন্টে আমরা ভালো কিছু করব, ইনশাল্লাহ। এই মঞ্চ আফগানিস্তানের জন্য অনেক অর্থবহ। 

আরও পড়ুন: পরকিয়ার জেরে নববধূকে হত্যা, স্বামীর যাবজ্জীবন

অন্যদিকে ম্যাচের আগে স্কটিশ ব্যাটার ক্যালম ম্যাকলেড বলেন, এই টুর্নামেন্ট আমাদের সামনে  দারুণ সুযোগ। আমরা দেখাতে চাই স্কটল্যান্ড দলটা আসলে কি। প্রত্যেক খেলোয়াড়ের জন্যই এটি দক্ষতা দেখানোর মঞ্চ, বিশেষত টি-টোয়েন্টি ফরমেটে খেলা বিধায়। 

আফগানিস্তানের একাদশ: 

হযরতউল্লাহ জাজাই, মোহাম্মদ শেহজাদ, রহমতউল্লাহ গুরবাজ, আসগর আফগান, মোহাম্মদ নবী, নজিবুল্লাহ জাদরান, গুলবাদিন নাইব, করিম জানাত, রশিদ খান, মুজিব-উর রহমান ও নাভিন উল হক। 

স্কটল্যান্ডের একাদশ: 

জর্জ মুনসি, কাইল কোয়েতজার (অধিনায়ক), ম্যাথু ক্রস, রিচি বিরিংটন, কলাম ম্যাকলিওড, ক্রিস গ্রেভস, মার্ক ওয়াইট, জশ ডেভি, সাফায়ান শরিফ ও বার্ড উইল। 


একাত্তর/আরএইচ

ইতালিয়ান সিরি আ-তে আরেকটি বড় সফলতা পেল ইন্টার মিলান। নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলানকে ২-১ গোলে হারিয়ে টুনামেন্টের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ২০তম বারের মতো শিরোপা জিতলো ইন্টার মিলান।
ক্ষমা চেয়েও পার পেলেন না বিরাট কোহলি। মাঠে আচরণবিধি ভাঙার দায়ে কোহলির ম্যাচ ফির ৫০ শতাংশ অর্থ জরিমানা করলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) কর্তৃপক্ষ। 
গোল লাইন টেকনোলজি না থাকার খেসারত দিতে হলো বার্সেলোনাকে। সান্তিয়াগো বার্নাব্যুতে এল ক্লাসিকোতে কাতালানদের ৩-২ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোস।
রাওয়ালপিন্ডিতে রেকর্ড গড়া ম্যাচে পাকিস্তানের কাছে পাত্তাই পেলো না নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কিউইদের ৭ উইকেটে হারিয়েছে মেন ইন গ্রিনরা।
যে কোনো মূল্যে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন সহিংসতামুক্ত ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।
তীব্র তাপদাহে অতিষ্ট হয়ে উঠেছে দেশের মানুষের জনজীবন। তাপদাহে বিভিন্ন জেলার হাসপাতালগুলোতে বাড়ছে গরমজনিত রোগে আক্রান্তদের ভিড়।
বাঙালির এক বিস্ময়ের নাম সত্যজিৎ রায়। যিনি একাধারে আলোকচিত্রী, চিত্রকর, সঙ্গীতজ্ঞ, শিশু সাহিত্যিক, চিত্রনাট্যকার, শিল্প নির্দেশক, সঙ্গীত পরিচালক, লেখক এবং বিখ্যাত চলচ্চিত্র পরিচালক।
সশস্ত্র বিদ্রোহীদের সঙ্গে যুদ্ধের মধ্যে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া মিয়ানমারের সেনা ও সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) ২৮৮ জন সদস্যকে ফেরত পাঠানো হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত