সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
 

ভারত হারলেও অন্যরকম জয় কোহলি ও ধোনির

আপডেট : ২৫ অক্টোবর ২০২১, ০৯:১৯ পিএম

টি-টোয়েন্টি বিশ্বকাপে চিরশত্রু পাকিস্তানের বিপক্ষে হারের পরও বিশ্বজুড়ে ক্রিকেটপ্রেমীদের মন জয় করেছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি ও সাবেক দলপতি মহেন্দ্র সিং ধোনি।

আবুধাবিতে রেকর্ড ১০ উইকেটে হারের পর কোহলি ও ধোনির আচরণ ক্রিকেট মহলে প্রসংশিত হচ্ছে। ভাইরাল হয়েছে তাদের সেই সব মুহূর্তের ছবিও। 

ম্যাচ শেষে হবার পরপরই ১৫২ রানের অপরাজেয় জুটি উপহার দেওয়া পাকিস্তানের দুই ওপেনার মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজমকে অভিনন্দন জানান কোহলি। 

শুধু তাই নয় পাকিস্তানের এই দুই ব্যাটারের সঙ্গে কিছু সময়ের জন্য আলাপচারিতায় মেতে উঠেন ভারতের সেনাপতি। যাকে ক্রিকেটের স্পিরিট হিসাবেই দেখছে সবাই। 

image


একইভাবে দেখা গেছে এবার ভারতীয় দলে বিশেষ পরামর্শক হিসেবে আমিরাতে আসা সাবেক বিশ্বজয়ী অধিনায়ক ধোনিকেও পাকিস্তানের খেলোয়াড়দের সঙ্গে আলাপে মেতে উঠতে।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) সামাজিক মাধ্যমে রিজওয়ান-বাবরের সাথে কোহলির কথোপকথনের একটি ছবি শেয়ার করে ক্যাপশন দিয়েছে 'স্পিরিট অব ক্রিকেট'। 

অন্যদিকে, ধোনির ছবি রীতিমতো ভাইরাল হয়েছে। বিশেষ করে তাকে প্রসংশায় ভাসিয়েছেন তার লাখো কোটি ভক্তরা। প্রশংসা এসেছে পাকিস্তানের ক্রিকেট প্রেমীদের কাছ থেকেও।

image


উল্লেখ্য, রোববার টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে ১৫২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১৭.৫ ওভারে বিনা উইকেটে ১৫২ রানের লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান। ওপেনার মোহাম্মদ রিজওয়ান এবং বাবর আজম যথাক্রমে ৭৯ ও ৬৮ রানে অপরাজিত ছিলেন।  

এর আগে, ভারত ২০ ওভারে সাত উইকেটে সংগ্রহ করে ১৫১ রান। পাকিস্তানের পেসার শাহিন শাহ আফ্রিদির বিধ্বংসী বোলিংয়ে ভারতের ব্যাটিং পথ হারায়। দলপতি কোহলি অর্ধশতকের একটি ইনিংস খেললেও তা বড় স্কোর এনে দিতে পারেনি। 

image



একাত্তর/আরএইচ

গোল লাইন টেকনোলজি না থাকার খেসারত দিতে হলো বার্সেলোনাকে। সান্তিয়াগো বার্নাব্যুতে এল ক্লাসিকোতে কাতালানদের ৩-২ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোস।
রাওয়ালপিন্ডিতে রেকর্ড গড়া ম্যাচে পাকিস্তানের কাছে পাত্তাই পেলো না নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কিউইদের ৭ উইকেটে হারিয়েছে মেন ইন গ্রিনরা।
বাংলাদেশের নতুন স্পিন বোলিং কোচ হয়েছেন পাকিস্তানের কিংবদন্তি লেগ স্পিনার মুশতাক আহমেদ। 
পেসার মুস্তাফিজুর রহমানের জন্য জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে আসন্ন পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের পরিবর্তে চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলা চালিয়ে যাওয়াটা ভালো হবে বলে মনে করছেন বাংলাদেশ...
গত বছরের ৭ অক্টোবর গাজা থেকে হামাসের নজিরবিহীন হামলা রুখতে ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করেছেন ইসরাইলের সামরিক গোয়েন্দা বাহিনীর প্রধান মেজর জেনারেল আহারন হালিভা।
বিশ্বের অন্যতম ধনী দেশ কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি দুই দিনের সফরে ঢাকা পৌঁছেছেন।
সাদি আপনি ছিলেন কত জনের কাছের মানুষ। আপনি চলে গিয়ে সকলের হৃদয়ে শুন্যতা তৈরি করে গেলেন। সাংস্কৃতিক অঙ্গনেও একটা শূন্যতা তৈরি হয়েছে এবং আমরা দিক নির্দেশনা হারিয়েছি। এখন আপনি ওপারে আপনার মায়ের কোলে,...
চীনের সবচেয়ে জনবহুল প্রদেশ গুয়াংডংয়ে কয়েকদিনের ভারী বৃষ্টির কারণে সৃষ্ট শতবর্ষের সবচেয়ে ভয়াবহ বন্যায় প্রায় ৬০ হাজার মানুষকে তাদের বাড়িঘর থেকে সরিয়ে নিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত