সেকশন

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
 

আচরণবিধি ভঙ্গের দায়ে শাস্তি পেলেন লিটন ও কুমারা

আপডেট : ২৫ অক্টোবর ২০২১, ০৯:৪২ পিএম

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে আচরণবিধি ভঙ্গের কারণে শাস্তি পেলো বাংলাদেশের ব্যাটসম্যান লিটন কুমার দাস ও শ্রীলঙ্কার ফাস্ট বোলার লাহিরু কুমারা। 

সোমবার (২৫ অক্টোবর) এক বিবৃতিতে এই শাস্তির আনুষ্ঠানিক ঘোষণা দেয় ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। 

বিজ্ঞপ্তিতে আইসিসি জানায়, লিটনকে জরিমানা করা হয়েছে ম্যাচ ফির ১৫ শতাংশ। আর কুমারার জরিমানা ম্যাচ ফির ২৫ শতাংশ। একই সঙ্গে দুজনের নামের পাশেই যোগ হয়েছে একটি করে ডিমেরিট পয়েন্ট। 

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে রোববার শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের ইনিংসের পঞ্চম ওভারে ঘটে এই ঘটনা। লিটনকে আউট করার পর তার দিকে আগ্রাসী ভঙ্গিতে এগিয়ে গিয়ে কিছু একটা বলেন কুমারা। প্রতি উত্তরে লিটনও দেখান প্রতিক্রিয়া। 

আরও পড়ুন: ভারত হারলেও অন্যরকম জয় কোহলি ও ধোনির

ম্যাচ শেষে উভয়ের বিরুদ্ধে অভিযোগ আনেন ম্যাচের চার আম্পায়ার। পরবর্তীতে ম্যাচ রেফারি জাভাগাল শ্রীনাথের কাছে নিজেদের দোষ স্বীকার করে শাস্তি মেনে নেন দুজনই। একারনে আর আনুষ্ঠানিক কোন শুনানির প্রয়োজন হয়নি। 

শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে বাংলাদেশ হারে ৫ উইকেটে। ম্যাচে ব্যাট হাতে ১৬ রান করার পর ফিল্ডিংয়ে দুটি মূল্যবান ক্যাচ ছাড়েন লিটন। 


একাত্তর/আরএইচ

ইতালিয়ান সিরি আ-তে আরেকটি বড় সফলতা পেল ইন্টার মিলান। নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলানকে ২-১ গোলে হারিয়ে টুনামেন্টের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ২০তম বারের মতো শিরোপা জিতলো ইন্টার মিলান।
ক্ষমা চেয়েও পার পেলেন না বিরাট কোহলি। মাঠে আচরণবিধি ভাঙার দায়ে কোহলির ম্যাচ ফির ৫০ শতাংশ অর্থ জরিমানা করলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) কর্তৃপক্ষ। 
গোল লাইন টেকনোলজি না থাকার খেসারত দিতে হলো বার্সেলোনাকে। সান্তিয়াগো বার্নাব্যুতে এল ক্লাসিকোতে কাতালানদের ৩-২ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোস।
রাওয়ালপিন্ডিতে রেকর্ড গড়া ম্যাচে পাকিস্তানের কাছে পাত্তাই পেলো না নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কিউইদের ৭ উইকেটে হারিয়েছে মেন ইন গ্রিনরা।
ইরান ও পাকিস্তানের সম্পর্কটা অনেকটা আবহাওয়ার মতো। এই ভালো তো, এই এই খারাপ। এই তো, গেলো কয়েক মাসে আগেই দেশ দু’টোর সম্পর্ক রূপ নিয়েছিল দা-কুমড়ায়। এখন আবার জোট হতে যাচ্ছে। তাই তো ইসরাইলের সাথে যুদ্ধের...
পটুয়াখালীর বাউফলে তীব্র তাপদাহে এক পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে। সোমবার রাত ৯টার দিকে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এরপর তাকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।
বাংলাদেশবিরোধী ষড়যন্ত্র শুধু দেশের ভেতরে নয়, বিদেশেও হচ্ছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
‘‘ঝড় এলো এলো ঝড়, আম পড় আম পড়, কাঁচা আম ডাঁসা আম, টক টক মিষ্টি, এই যা...এলো বুঝি বৃষ্টি…’’
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত