সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
 

দক্ষিণ আফ্রিকার কাছে পাত্তাই পেলো না পোলার্ডরা

আপডেট : ২৬ অক্টোবর ২০২১, ০৭:৫১ পিএম

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের দ্বিতীয় ম্যাচেও হারলো ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ও সর্বোচ্চ দুইবারের শিরোপাজয়ী ওয়েস্ট ইন্ডিজ। তাদের আট উইকেটে হারালো দক্ষিণ আফ্রিকা।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ আট উইকেটে করে ১৪৩ রানে। এদিন লুইস ৩৫ বলে ৫৬ রানের একটি ঝড়ো ইনিংস খেলেন। তবে গেইল পোলার্ডরা আর ‍সুবিধা করতে পারেনি।

টার্গেট তাড়া করতে নেমে প্রথম ওভারে অধিনায়ক টিম্বা বাভুমার উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা।

তিনে ব্যাটিংয়ে ডুসেনকে সঙ্গে নিয়ে ৫৭ রানের জুটি গড়েন অন্য ওপেনার রেজা হেনরিক্স। ৯  দশমিক দুই ওভারে দলীয় ৬১ রানে ফেরেন হেনরিক্স। তার আগে ৩০ বলে করেন ৩৯ রান। 

এরপর তৃতীয় উইকেটে এইডেন মার্কওরামকে সঙ্গে নিয়ে ৫৪ বলে ৮৩ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন রিশি ভেন দার ডুসেন। দলের জয়ে মাত্র ২৬ বলে দুই চার ও ৪টি ছক্কায় সর্বোচ্চ ৫১ রান করেন মার্কওরাম। ৫১ বলে ৪৩ রান করেন ডুসেন।

ম্যাচ সেরা হয়েছেন অ্যানরিচ নর্টজ।

একাত্তর/এসি

রাওয়ালপিন্ডিতে রেকর্ড গড়া ম্যাচে পাকিস্তানের কাছে পাত্তাই পেলো না নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কিউইদের ৭ উইকেটে হারিয়েছে মেন ইন গ্রিনরা।
ক্যাপ্টেন্সি হারালেও মুম্বাই ইন্ডিয়ান্স দলে রোহিত শর্মা হয়ে উঠতে পারেন শচীন টেন্ডুলকার। লিটিল মাস্টার যেমন মহেন্দ্র সিং ধোনির অধীনে খেলেছিলেন, সেই ধোনি শেষ পর্যন্ত বিশ্বকাপও এনে দিয়েছিলেন ভারতকে।
ফিক্সিং করলে নিজের ছেলের সাথেও সম্পর্ক ছিন্ন করতাম, মোহাম্মদ আমিরের দলে ফেরার প্রসঙ্গে ক্ষুদ্ধ হয়ে এমন মন্তব্য করেছেন রমিজ রাজা। অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ঘোষণা দেওয়া আমির এখন কাবুলে...
অবশেষে সেই শঙ্কাই সত্যিই হলো। পাকিস্তানের হয়ে খেলতে চাওয়াই কাল হলো উসমান খানের। বোর্ডের সঙ্গে চুক্তি লঙ্ঘন করায় পাকিস্তানি বংশোদ্ভূত এই ব্যাটারকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করল সংযুক্ত আরব আমিরাতের...
প্রকৃতি ধ্বংস না করেও যে একটি বড় নগর বা সভ্যতা গড়ে তোলা যায় তার জলজ্যান্ত উদাহরণ ইতালির ভেনিস। একটি শহরের ভেতর দিয়ে শতাব্দীর পর শতাব্দী ধরে বয়ে যাচ্ছে দেড়শ’র বেশি খাল।
বন্যার পূর্বাভাসসহ পানি ইস্যু ও রাজনৈতিক বার্তা নিয়ে বাংলাদেশ সফরে আসছেন চীনের দুটি বড় প্রতিনিধিদল।
যুদ্ধে অস্ত্রের পেছনে অর্থ ব্যয় না করে সে টাকা জলবায়ু পরিবর্তন মোকাবেলায় খরচ করলে বিশ্ব রক্ষা পেতো বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর ভবিষ্যৎ প্রজন্মের জন্য নিরাপদ পৃথিবী গড়তে ছয়টি...
পটুয়াখালীর কলাপাড়ায় তাপদাহের কারণে ডায়রিয়ায় আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। শুধু এপ্রিলেই ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩১৬ জন। আর আউটডোরে চিকিৎসা নিয়েছেন কয়েক হাজার মানুষ। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত