সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

বর্ণবাদবিরোধী অবস্থান নিতে রাজি না হওয়ায় মাঠে নামেননি ডি কক

আপডেট : ২৭ অক্টোবর ২০২১, ১১:৩০ এএম

চলতি বিশ্বকাপে ম্যাচ শুরুর আগে ক্রিকেটাররা হাঁটু গেড়ে বসে 'ব্ল্যাক লাইভস ম্যাটার' সমর্থন করে আসছেন। কিন্তু অস্ট্রেলিয়ার বিপক্ষে দক্ষিণ আফ্রিকার ডি ককসহ কোচিং স্টাফের কয়েকজন সদস্য হাঁটু গেড়ে সংহতি জানাননি। এ নিয়ে অনেক সমালোচনার তৈরি হয়। 

ব্যক্তিগত কারণ দেখিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে খেলেননি কুইন্টন ডি কক। পরে জানা যায়, হাঁটু গেড়ে সংহতি জানাতে অস্বীকৃতি জানানোতেই মাঠে নামেননি তিনি। 

ক্রিকেট সাউথ আফ্রিকার নির্দেশনায় বর্ণবাদের বিপক্ষে সামঞ্জস্যপূর্ণ ও ঐক্যবদ্ধ অবস্থানের জন্য সব খেলোয়াড়কেই হাঁটু গেড়ে বসার কথা বলা হয়। তবে মঙ্গলবার ম্যাচের আগে মাঠে নামতে অস্বীকৃতি জানান ডি কক। 

আরও পড়ুন: লিটনের পাশে আছে বাংলাদেশ দল

এ আচরণের ব্যাপারে টিম ম্যানেজমেন্টের সাথে আলোচনার পরই ডি ককের বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেবে বলে জানিয়েছে সাউথ আফ্রিকার ক্রিকেট বোর্ড।

এর আগেও হাঁটু গেড়ে বসতে অস্বীকৃতি জানিয়েছিলেন ডি কক। তার এ সিদ্ধান্তে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে বিস্ময় প্রকাশ করেন দক্ষিণ আফ্রিকার ক্যাপ্টেন তেম্বা বাভুমা। তবে এটি তার ব্যক্তিগত সিদ্ধান্ত বলে একে সম্মান করার কথাও জানালেন বাভুমা। 


একাত্তর/এসজে
ইতালিয়ান সিরি আ-তে আরেকটি বড় সফলতা পেল ইন্টার মিলান। নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলানকে ২-১ গোলে হারিয়ে টুনামেন্টের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ২০তম বারের মতো শিরোপা জিতলো ইন্টার মিলান।
ক্ষমা চেয়েও পার পেলেন না বিরাট কোহলি। মাঠে আচরণবিধি ভাঙার দায়ে কোহলির ম্যাচ ফির ৫০ শতাংশ অর্থ জরিমানা করলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) কর্তৃপক্ষ। 
গোল লাইন টেকনোলজি না থাকার খেসারত দিতে হলো বার্সেলোনাকে। সান্তিয়াগো বার্নাব্যুতে এল ক্লাসিকোতে কাতালানদের ৩-২ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোস।
রাওয়ালপিন্ডিতে রেকর্ড গড়া ম্যাচে পাকিস্তানের কাছে পাত্তাই পেলো না নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কিউইদের ৭ উইকেটে হারিয়েছে মেন ইন গ্রিনরা।
মাকে সন্তানের অভিভাবকত্ব কেনো দেয়া হবে না, এটি জানতে চাওয়ার পাশাপাশি সন্তানের অভিভাবকত্ব নির্ধারণে নীতিমালা তৈরির যে আদেশ হাইকোর্ট দিয়েছে, তাতে উচ্ছ্বসিত অভিনেত্রী আজমেরী হক বাঁধন।
যে কোনো মূল্যে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন সহিংসতামুক্ত ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।
তীব্র তাপদাহে অতিষ্ট হয়ে উঠেছে দেশের মানুষের জনজীবন। তাপদাহে বিভিন্ন জেলার হাসপাতালগুলোতে বাড়ছে গরমজনিত রোগে আক্রান্তদের ভিড়।
বাঙালির এক বিস্ময়ের নাম সত্যজিৎ রায়। যিনি একাধারে আলোকচিত্রী, চিত্রকর, সঙ্গীতজ্ঞ, শিশু সাহিত্যিক, চিত্রনাট্যকার, শিল্প নির্দেশক, সঙ্গীত পরিচালক, লেখক এবং বিখ্যাত চলচ্চিত্র পরিচালক।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত