সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

আবারও নাম্বার ওয়ান সাকিব আল হাসান

আপডেট : ২৭ অক্টোবর ২০২১, ১০:০০ পিএম

এতো দিন টি-টোয়েন্টি ফরম্যাটের অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে  সাকিবের সিংহাসনটি দখল করে ছিলেন আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবী। তবে এবার তাকে হটিয়ে আবারও শীর্ষে উঠে এসেছেন এই টাইগার অলরাউন্ডার। 

বুধবার (২৭ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে সাকিবের শীর্ষস্থান পুনরুদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

গত সেপ্টেম্বর মাসের ১৫ তারিখ আইসিসির হালনাগাদ করা র‍্যাঙ্কিংয়ে অফগান অধিনায়ক নবীর কাছে শীর্ষস্থান হারান সাকিব। বিশ্বকাপে মঞ্চে নেমে নিজের চাত চিনিয়ে নিজের সিংহাসন ফিরে পেলেন তিনি। সদ্য প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে ১০ রেটিং পয়েন্ট কমেছে নবীর। অন্যদিকে সাকবের নামের পাশে যোগ হয়েছে ২০ রেটিং পয়েন্ট। বর্তমানে নবীর চেয়ে ২০ রেটিং পয়েন্টে এগিয়ে সাকিব।

চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত সর্বোচ্চ উইকেট সংগ্রাহক টাইগার অলরাউন্ডার। ৬.৪৫ গড়ে ১১ উইকেট নিয়েছেন তিনি (যা কোন এক টি-টোয়েন্টি বিশ্বকাপে কোন এক বোলারের সর্বোচ্চ)। এছাড়া ব্যাট হাতে ২৯.৫০ গড়ে করেছেন ১১৮ রান।

এক নজরে টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের সেরা ৫ অলরাউন্ডার-

১. সাকিব আল হাসান (বাংলাদেশ)- ২৯৫

২. মোহাম্মদ নবী (আফগানিস্তান)- ২৭৫

৩. জেজে স্মিট (নামিবিয়া)- ১৬১

৪. গ্লেন ম্যাক্সওয়েল (অস্ট্রেলিয়া)- ১৬১

৫. জিশান মাকসুদ (ওমান)- ১৬০

একাত্তর/এসি

ইতালিয়ান সিরি আ-তে আরেকটি বড় সফলতা পেল ইন্টার মিলান। নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলানকে ২-১ গোলে হারিয়ে টুনামেন্টের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ২০তম বারের মতো শিরোপা জিতলো ইন্টার মিলান।
ক্ষমা চেয়েও পার পেলেন না বিরাট কোহলি। মাঠে আচরণবিধি ভাঙার দায়ে কোহলির ম্যাচ ফির ৫০ শতাংশ অর্থ জরিমানা করলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) কর্তৃপক্ষ। 
গোল লাইন টেকনোলজি না থাকার খেসারত দিতে হলো বার্সেলোনাকে। সান্তিয়াগো বার্নাব্যুতে এল ক্লাসিকোতে কাতালানদের ৩-২ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোস।
রাওয়ালপিন্ডিতে রেকর্ড গড়া ম্যাচে পাকিস্তানের কাছে পাত্তাই পেলো না নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কিউইদের ৭ উইকেটে হারিয়েছে মেন ইন গ্রিনরা।
যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার হুমকি উপেক্ষা করে ইরানের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক জোরদার করছে পাকিস্তান। দুই দেশের মধ্যে মুক্ত বাণিজ্য চুক্তি-এফটিএ চূড়ান্তকরণ, জ্বালানি ও বিদ্যুৎখাতে সহায়তা বৃদ্ধিসহ...
বিএফডিসিতে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে বুধবার (২৪ এপ্রিল) মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনসহ বিনোদন সাংবাদিকরা। এ সময় ২৩ এপ্রিলকে চলচ্চিত্রের কালো দিবস...
টিকটকের ওপর নিষেধাজ্ঞা দিতে আনা বিল অনুমোদন করেছে যুক্তরাষ্ট্রের সিনেট। এবার বিলটি স্বাক্ষরের জন্য প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে যাবে এবং তার স্বাক্ষরের পর এটা আইনে পরিণত হবে।
মিয়ানমারে চলমান সংঘাতের কারণে বাংলাদেশে পালিয়ে আসা মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) সদস্যসহ ২৮৮ জনকে ফেরত পাঠিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত