সেকশন

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
 

পাকিস্তানের জয়রথ থামাতে চায় আফগানরা

আপডেট : ২৯ অক্টোবর ২০২১, ০২:৫৬ পিএম

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের ভবিষ্যৎ ঠিক হবার লড়াই শেষ হতেই দুবাইতে শুরু হবে পাকিস্তানের শেষ চার নিশ্চিত করার লড়াই। সেখানে প্রতিপক্ষ ভয়ডরহীন আফগানিন্তান। 

এবারের আসরে চিরশত্রু ভারতকে দশ উইকেটে উড়িয়ে দিয়ে উড়ন্ত সূচনা করেছে পাকিস্তান। দ্বিতীয় ম্যাচে কিউইদের পাঁচ উইকেটে হারিয়েছে বাবর আযমরা। টানা দুই জয়ের আত্মবিশ্বাস নিয়েই আফগানিস্তানের মুখোমুখি হবে সাকলাইন মোস্তাকের শিষ্যরা।

অন্যদিকে, এবারের আসরে আফগানিস্তানও দুর্দান্ত এক জয় নিয়েই উড়ন্ত সূচনা করেছে। তারা টি-টোয়েন্টিতে নিজেদের সর্বোচ্চ ১৩০ রানের ব্যবধানে হারিয়েছে স্কটল্যান্ডকে। 

ফলে দুই দলই আত্মবিশ্বাসের দিক থেকে একেবারের চাঙ্গা। রাত আটটায় দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে পাকিস্তান-আফগানিস্তান।

বিশ্ব ক্রিকেটে পথচলা শুরুর পর থেকে মাঠের লড়াইয়ে স্পিনকে প্রধান হাতিয়ার হিসেবে ব্যবহার করে আসছে আফগানিস্তান। সুপার টুয়েলভে মুজিব ও রশিদ খানের স্পিন জাদুতে স্কটল্যান্ডকে মাত্র ৬০ রানে গুড়িয়ে দেয় তারা। দলটিও মনে করে বিশ্বসেরা স্পিনই তাদের শক্তি।

আরও পড়ুন: টিকে থাকার শেষ লড়াই টাইগারদের

অন্যদিকে পাকিস্তানের পেস আক্রমণ সব সময়ই সমীহ জাগানো। ভারতের বিরুদ্ধে পাকিস্তানের পেস বোলারদের সুইংয়ের বিষে নীল হয়েছে কোহলিরা। কিউই ব্যাটাররাও সুবিধা করতে পারেননি। সেই সঙ্গে আগে ব্যাটিং লাইন-আপের গভীরতা।

আফগানিন্তানের বিপক্ষে ফেবারিট হিসাবে মাঠে নামলেও প্রতিপক্ষকে সমীহের চোখেই দেখছে পাকিস্তান। কোচ সাকলাইন বলেন, আফগানরা মাঠে নেমে নিজেদের পরিকল্পনা বাস্তবায়ন করে। ভয়ডরহীন ক্রিকেট খেলে। আমার মনে হয়, এই ধরনের দলগুলো ভয়ঙ্কর হতে পারে’।

আর দলপতি বাবর আজম বলেন, ‘জয়ের ধারায় থাকতে পারলে বিষয়টা দারুণ হবে। টানা তিন ম্যাচ জিততে পারলে সেমিফাইনালের পথেও এক ধাপ এগোতে পারবো আমরা’।

অন্যদিকে, আফগান অধিনায়ক মোহাম্মদ নবী বলেন, ‘বড় জয়ে আসর শুরু করতে পেরে আমরা দারুণ খুশি। এই জয় পাকিস্তানের বিপক্ষে ম্যাচে সহায়ক হবে। দলটি দারুণ ফর্মে আছে। তবে আমাদের লক্ষ্য থাকবে জয় তুলে নেয়া’।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দুই দলের দেখা হয়েছে মাত্র একবার। ২০১৩ সালে শারজায় হওয়া ম্যাচটিতে ছয় উইকেটের জয় পেয়েছিল পাকিস্তান।


একাত্তর/এসজে
ইতালিয়ান সিরি আ-তে আরেকটি বড় সফলতা পেল ইন্টার মিলান। নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলানকে ২-১ গোলে হারিয়ে টুনামেন্টের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ২০তম বারের মতো শিরোপা জিতলো ইন্টার মিলান।
ক্ষমা চেয়েও পার পেলেন না বিরাট কোহলি। মাঠে আচরণবিধি ভাঙার দায়ে কোহলির ম্যাচ ফির ৫০ শতাংশ অর্থ জরিমানা করলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) কর্তৃপক্ষ। 
গোল লাইন টেকনোলজি না থাকার খেসারত দিতে হলো বার্সেলোনাকে। সান্তিয়াগো বার্নাব্যুতে এল ক্লাসিকোতে কাতালানদের ৩-২ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোস।
রাওয়ালপিন্ডিতে রেকর্ড গড়া ম্যাচে পাকিস্তানের কাছে পাত্তাই পেলো না নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কিউইদের ৭ উইকেটে হারিয়েছে মেন ইন গ্রিনরা।
নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়া গেলে প্রয়োজনে নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস।
দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর থেকে এখন পর্যন্ত যুদ্ধ ছাড়া পৃথিবী একটি দিন কাটিয়েছে কিনা, তা নিয়ে অনেকের মনেই সংশয় আছে। কারণ, দ্বিতীয় বিশ্বযুদ্ধ শেষ হবার কয়েক বছরের মধ্যেই বিশ্বের বহু দেশ আবারও সংঘাতে...
ভারতের নির্বাচনী প্রচারণায় কংগ্রেস ও মুসলমানদের সরাসরি আক্রমণ করে বক্তব্য দেয়ার প্রতিবাদে নির্বাচন কমিশনকে চিঠি লিখেছেন প্রায় ২০ হাজার নাগরিক, যে চিঠিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির...
পুরো এপ্রিল মাসজুড়েই তীব্র তাপদাহ থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তাই আপাতত গরম থেকে মুক্তি মিলছে না দেশের মানুষের।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত