সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
 

ম্যাচ হারলেও অনলাইনে চলছে 'লিটন ডিসকাউন্টের' ঝড়

আপডেট : ২৯ অক্টোবর ২০২১, ১১:৩১ পিএম

ক্যারাবীয়দের বিপক্ষে ম্যাচ হারলেও দেশের অনলাইনে ট্রেন্ডে শীর্ষে রয়েছে লিটন দাসের রানের উপর ডিসকাউন্টের যত অফার। পোশাক, খাবার, বই, ইলেকট্রনিক পণ্য থেকে শুরু করে দৈনন্দিন জিনিসের ই-কমার্স প্ল্যাটফর্মগুলো আজ বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ ম্যাচের সময় ঘোষণা করে 'লিটন অফার'। অফারে জানানো হয় আজকের ম্যাচে লিটন দাস যত রান করবেন, তত পার্সেন্ট ডিসকাউন্ট দেওয়া হবে ইকমার্স প্ল্যাটফর্মগুলোর সকল পণ্যে। পুরো বিশ্বকাপ জুড়েই অনুজ্জল ছিলেন লিটন দাস, তবে তার রান কেন্দ্র করে ডিসকাউন্ট অফারের জবাবে ব্যবসায়ীদের যেন একটু বিপদেই ফেলে দিয়েছেন তিনি। ক্যারাবীয়দের বিপক্ষে তিনি করেছেন বাংলাদেশের হয়ে ইনিংস সর্বোচ্চ ৪৪ রান। মানে ঘোষণা অনুযায়ী ইকমার্স প্ল্যাটফর্মগুলোর এখন ৪৪% ডিসকাউন্ট দিতে হবে তাদের পণ্যগুলোতে। যা কিনা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় চলা ডিসকাউন্টের থেকেও বহু বেশি। ম্যাচ হারের দুঃখ ভুলে ক্রেতাদেরও এই অফার লুফে নিতে দেখা যাচ্ছে সমান আগ্রহে। 
আরও অনেক প্রতিষ্ঠানের মতো বই সরবরাহকারী ইকমার্স প্রতিষ্ঠান গ্রন্থিক ডট কম খেলাচলাকালে ঘোষণা দেয় "আজকের ম্যাচে লিটন দাস যতো রান করবে গ্রন্থিক এর সকল বইয়ে পাবেন ততো পার্সেন্ট কমিশন"

image


এই অফারের বিষয়ে গ্রন্থিকের কর্ণধার রাজ্জাক রুবেলের কাছে জানতে চাওয়া হলে তিনি একাত্তরকে জানান, টানা হারের কারণে হতাশায় নিমজ্জিত হচ্ছিল দেশের ক্রিকেটপ্রেমীরা, এদিকে দেশের অন্যতম ট্যালেন্টেড ব্যাটসম্যানের অফ ফর্মে থাকা নিয়েও তো কম সমালোচনা চলছে না, সব মিলিয়ে ক্রিকেটপ্রেমীদের মন চাঙ্গা করতেই এই অফার দেওয়া। 
এই অফারে কেমন সাড়া দিচ্ছে মানুষ জানতে চাওয়া হলে রুবেল জানান, এই অফারে মানুষ খুব মজা পেয়েছে। উৎসাহ দেখিয়েছে। ফেসবুকে অফারের স্ট্যাটাসে দেখছিলাম কমেন্ট সেকশনে প্রায় প্রত্যেকেই চাচ্ছিল সম্ভব হলে লিটন যেন সেঞ্চুরি করে ফেলে। তাতে করে একেবারে ফ্রিতে যত খুশি পণ্য নিয়ে নিতে পারবে তারা। 
লিটন সত্যিই সেঞ্চুরি করে ফেললে কী করতেন জিজ্ঞেস করা হলে ইকমার্স প্ল্যাটফরমটির কর্ণধার জানান, সেক্ষেত্রে সবাইকে বিনামূল্যে পণ্য দেওয়া লাগতো। তাতে হয়তো ব্যবসায়িক স্বার্থ রক্ষা হতো না। তবে বাংলাদেশ ভালো খেললে তো একদিনের জন্য এটাই করাই যায়, যদিও একটু কঠিন সিদ্ধান্ত। 

একাত্তর/এসএ
রাওয়ালপিন্ডিতে রেকর্ড গড়া ম্যাচে পাকিস্তানের কাছে পাত্তাই পেলো না নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কিউইদের ৭ উইকেটে হারিয়েছে মেন ইন গ্রিনরা।
বাংলাদেশের নতুন স্পিন বোলিং কোচ হয়েছেন পাকিস্তানের কিংবদন্তি লেগ স্পিনার মুশতাক আহমেদ। 
পেসার মুস্তাফিজুর রহমানের জন্য জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে আসন্ন পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের পরিবর্তে চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলা চালিয়ে যাওয়াটা ভালো হবে বলে মনে করছেন বাংলাদেশ...
ছয়দিনের বিরতি শেষে রোববার মাঠে নামছে মুস্তাফিজের চেন্নাই সুপার কিংস। আইপিএলে ফিজদের প্রতিপক্ষ মুম্বাই ইন্ডিয়ান্স। একদিকে টানা দুই ম্যাচ জিতে মুম্বাই আছে জয়ের মোমেন্টামে, অন্যদিকে চেন্নাই আছে...
সাভার এক ইন্টারনেট ব্যবসায়ীকে কুপিয়ে আহত করা হয়েছে। ভুক্তভোগীর দাবি, দাবি করা চাঁদা না দেওয়ায় স্থানীয় ‘কিশোর গ্যাংয়ের’ কয়েকজন তাকে কুপিয়েছে। তাকে উদ্ধার করে এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা...
নওগাঁর বদলগাছীতে এক গৃহবধূর মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ওই নারীর স্বামীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের চিফ হিট অফিসার বুশরা আফরিন। কেন ঢাকায় তাপমাত্রা বাড়ছে, তা খুঁজে বের করার চেষ্টা করে যাচ্ছেন তিনি।
রাজধানীর কামরাঙ্গীরচরে মাদকাসক্ত মামার ছুরিকাঘাতে ভাগনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন নিহতের ভাই।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত