সেকশন

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
 

শ্বাসরুদ্ধকর ম্যাচে দক্ষিণ আফ্রিকার জয়

আপডেট : ৩০ অক্টোবর ২০২১, ০৭:৫৫ পিএম
টি-টোয়েন্টি বিশ্বকাপে দ্বিতীয় হ্যাটট্রিকটার দেখা এই ম্যাচেই পেয়েছেন হাসারাঙ্গা ডি সিলভা। কিন্তু তাতে দলের পরাজয় আটকানো গেল না। তাদের ৪ উইকেটে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। শনিবার শারজাহতে অনুষ্ঠিত ম্যাচটিতে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। আগে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কার পক্ষে অনেকটা একাই লড়েন ওপেনার পাথুম নিশাঙ্কা। ৬ চার ও ৩ ছক্কায় ৫৮ বলে ৭২ রান করেন তিনি। 
দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ চারিথ আশালাঙ্কার ব্যাট থেকে। ৪ চার ও ১ ছক্কায় ১৪ বলে ২১ রান করেন তিনি। শ্রীলঙ্কার পক্ষে আর কেবল একজন ব্যাটসম্যানই দুই অঙ্কের ব্যক্তিগত সংগ্রহ গড়েছেন। ১২ বলে ১১ রান করেন তিনি। 
নির্ধারিত ২০ ওভারে ১৪২ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। ৪ ওভারে কেবল ১৭ রান দিয়ে তিন উইকেট নেন তাবরেজ শামসি। ৩ ওভারে ১৭ রান দিয়ে ৩ উইকেট নেন প্যাটরেয়িসও। জবাব দিতে নেমে শুরু থেকে বেশ ধীরস্থিরভাবে খেলে তারা।
টেম্বা বাভুমা ও এইডেন মার্করাম মিলে দলকে এগিয়ে নিচ্ছিলেন ভালোভাবেই। কিন্তু মাঝে হাসারাঙ্গার হ্যাটট্রিকে শঙ্কা জাগে প্রোটিয়াদের জয় নিয়ে। কিন্তু ১৩ বলে ডেভিড মিলারের ২৩ রানের ঝড়ে ১ বল আগেই জয় পেয়ে যায় তারা। 

একাত্তর/এসএ/এআর
আসন্ন যুব বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী ১৯ জানুয়ারি থেকে দক্ষিণ আফ্রিকায় শুরু হচ্ছে যুব বিশ্বকাপের এবারের আসর। 
ইডেন গার্ডেনে ম্যাচ মাঠে গড়ানোর আগেই বৃষ্টির শঙ্কা ছিলো। তাই সত্যি হলো। খেলা শুরুর এক ঘণ্টার কিছু বেশি সময় যেতেই নামলো বৃষ্টি। বন্ধ হয়ে গেলো খেলা।
ক্রিকেট বিশ্বে ফিরে আসার পর থেকেই দুর্দান্ত ক্রিকেট খেলে যাচ্ছে। কিন্তু বড় আসরের শেষ দিকে গিয়ে বারবার হোঁচট খেয়েছে সাউথ আফ্রিকা।
বিশ্বকাপের এবারের আসরের সবচেয়ে বড় চমক ছিল আফগানিস্তান। সাত অক্টোবর ধর্মশালায় বাংলাদেশের কাছে হেরে দারুণভাবে ঘুরে দাঁড়ায় আফগানরা। এরপর ১৫ অক্টোবর দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ডিফেন্ডিং...
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৫ কোটি টাকা মূল্যমানের স্বর্ণের চালান আটক করেছে কাস্টমস গোয়েন্দার একটি টিম। আটক করা সোনার ওজন ৫.৩৩৬ কেজি।
দেশের কয়েক জেলার ওপর দিয়ে আবারও বইছে তাপপ্রবাহ। যা অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। পাশাপাশি কিছু কিছু জায়গায় বৃষ্টির পূর্বাভাসে মিলেছে।
ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারকে নৃশংস হত্যার ঘটনা তদন্তে বাংলাদেশে আসছেন ভারতের পুলিশের একটি দল।
শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে দায়ের করা মামলায় ৬ মাসের সাজাপ্রাপ্ত নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. ইউনূসের জামিনের মেয়াদ ৪ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত