সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
 

ক্রিকেট বিশ্বকাপে ইংল্যান্ডের হ্যাট্রিক জয়

আপডেট : ৩১ অক্টোবর ২০২১, ০৩:২৭ পিএম

বোলারদের নৈপুণ্যের পর ব্যাটার জশ বাটলারের ব্যাটিং ঝড়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে হ্যাট্রিক জয়ের স্বাদ পেয়েছে ইংল্যান্ড।

শনিবার (৩০ অক্টোবর) সুপার টুয়েলভে গ্রুপ-১ এ নিজেদের তৃতীয় ম্যাচে ইংল্যান্ড ৮ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়াকে। এই জয়ে সেমিফাইনালের দ্বারপ্রান্তে পৌঁছেছে ইংলিশরা। নিজেদের প্রথম প্রথম দুই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশকে হারিয়েছিল ইংল্যান্ড।

একইসাথে ৩ খেলা শেষে ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে এককভাবে টেবিলের শীর্ষে ইংল্যান্ড। সমান সংখ্যক ম্যাচে ২ জয় ও ১ হারে ২ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে অস্ট্রেলিয়া।

দুবাইতে টস জিতে প্রথমে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় ইংল্যান্ড। ইংল্যান্ডের প্রথম তিন বোলারের তোপে ২১ রানেই ৪ উইকেট হারায় অস্ট্রেলিয়া।

অসিদের ডেভিড ওয়ার্নার-স্টিভেন স্মিথ ১ রান করে, গ্লেন ম্যাক্সওয়েল ৬ ও মার্কাস স্টয়নিস খালি হাতে ফিরেন। পেসার ক্রিস ওকস ২টি, ক্রিস জর্ডান-আদিল রশিদ ১টি করে উইকেট নেন।

শুরুতে চাপে পড়লেও, এক প্রান্ত আগলে রেখেছিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। পঞ্চম উইকেটে ম্যাথু ওয়েডকে নিয়ে ৩৩ বলে ৩০ ও ষষ্ঠ উইকেটে অ্যাস্টন আগারকে নিয়ে ৩৬ বলে ৪৭ রানের জুটি গড়েন ফিঞ্চ। ওয়েড ১৮ ও আগার ২০ রান করে আউট হন।

শেষ পর্যন্ত ১৯তম ওভারের প্রথম বলে ফিঞ্চকে থামান জর্ডান। ৪৯ বলে ৪টি চারে ৪৪ রান করেন ফিঞ্চ। ফিঞ্চের পর শেষ দিকে প্যাট কামিন্স ১২ ও মিচেল স্টার্ক ১৩ রান করেন। এতে ২০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১২৫ রান করে অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের জর্ডান ৩টি, ওকস-মিলস ২টি করে উইকেট নেন।

১২৬ রানের সহজ টার্গেটে দলকে উড়ন্ত সূচনা এনে দেন ইংল্যান্ডের দুই ওপেনার জেসন রয় ও জশ বাটলার। ৩৮ বলে ৬৬ রান যোগ করেন তারা। জুটিতে ২০ বলে ২২ রান অবদান রেখে আউট হন রয়। তিন নম্বরে ৮ রানের বেশি করতে পারেননি ডেভিড মালান।

আরও পড়ুন: শ্বাসরুদ্ধকর ম্যাচে দক্ষিণ আফ্রিকার জয়

দলীয় ৯৭ রানে মালানের আউটের পর ক্রিজে বাটলারের সঙ্গী হন জনি বেয়ারস্টো। তৃতীয় উইকেটে ১৫ বলে অবিচ্ছিন্ন ২৯ রানের জুটি গড়ে ইংল্যান্ডের জয় নিশ্চিত করেন বাটলার ও বেয়ারস্টো। তখনও ইনিংসের ৫০ বল বাকী ছিলো।

ইনিংসের নবম ওভারে ছক্কা মেরে ২৫ বলে ৮৫ ম্যাচের টি-টোয়েন্টি ক্যারিয়ারে ১৫তম হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন বাটলার। ।শেষ পর্যন্ত ৩২ বলে ৫টি করে চার-ছক্কায় অপরাজিত ৭১ রান করেন বাটলার। ১১ বলে অপরাজিত ১৬ রান করেন বেয়ারস্টো। ইংল্যান্ডের পতন হওয়া দুই উইকেট নিয়েছেন অস্ট্রেলিয়ার দুই স্পিনার এডাম জাম্পা ও আগার। ৪ ওভারে ১৭ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন জর্ডান।


একাত্তর/আরএ

গোল লাইন টেকনোলজি না থাকার খেসারত দিতে হলো বার্সেলোনাকে। সান্তিয়াগো বার্নাব্যুতে এল ক্লাসিকোতে কাতালানদের ৩-২ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোস।
রাওয়ালপিন্ডিতে রেকর্ড গড়া ম্যাচে পাকিস্তানের কাছে পাত্তাই পেলো না নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কিউইদের ৭ উইকেটে হারিয়েছে মেন ইন গ্রিনরা।
বাংলাদেশের নতুন স্পিন বোলিং কোচ হয়েছেন পাকিস্তানের কিংবদন্তি লেগ স্পিনার মুশতাক আহমেদ। 
পেসার মুস্তাফিজুর রহমানের জন্য জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে আসন্ন পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের পরিবর্তে চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলা চালিয়ে যাওয়াটা ভালো হবে বলে মনে করছেন বাংলাদেশ...
এর আগেও ইসরাইলি হামলার শিকার হয়েছিল ইস্পাহান। ইরানের এই শহরটিই কেনো বারবার ইসরাইলের নিশানায় থাকে?
গত বছরের ৭ অক্টোবর গাজা থেকে হামাসের নজিরবিহীন হামলা রুখতে ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করেছেন ইসরাইলের সামরিক গোয়েন্দা বাহিনীর প্রধান মেজর জেনারেল আহারন হালিভা।
বিশ্বের অন্যতম ধনী দেশ কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি দুই দিনের সফরে ঢাকা পৌঁছেছেন।
সাদি আপনি ছিলেন কত জনের কাছের মানুষ। আপনি চলে গিয়ে সকলের হৃদয়ে শুন্যতা তৈরি করে গেলেন। সাংস্কৃতিক অঙ্গনেও একটা শূন্যতা তৈরি হয়েছে এবং আমরা দিক নির্দেশনা হারিয়েছি। এখন আপনি ওপারে আপনার মায়ের কোলে,...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত