সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব

আপডেট : ৩১ অক্টোবর ২০২১, ১১:০৫ পিএম

আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে টানা হারের ধকল কাটিয়ে উঠতে না উঠতেই, আরো একটি বড় ধাক্কা খেলো বাংলাদেশ। ইনজুরির কারণে আসরের বাকি খেলাগুলো থেকে ছিটকে গেলেন দলের অন্যতম ভরসা সাকিব আল হাসান। 

বাংলাদেশ দলের এক ঘনিষ্ঠ সূত্র নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। 

তিনি বলেন, সাকিবের হ্যামস্ট্রিংয়ে চোট রয়েছে। স্ক্যানের পর বোঝা যাবে সেই চোট কতটা গুরুতর। ওই চোটের কারণেই তিনি আসরের বাকি অংশে আর খেলতে পারছেন না।

পরে বিসিবিও সাকিবের ইনজুরির খবর নিশ্চিত করে। দলের প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, সাকিবকে বিশ্রামে রেখে পর্যবেক্ষণ করা হচ্ছে।

তিনি বলেন, ‘সাকিবের হ্যামস্ট্রিংয়ে সমস্যা হয়েছে। পরের ম্যাচের আগে হাতে দুই দিন সময় আছে। তাই তার ব্যাপারে আমরা কোনো তাড়াহুড়োয় যেতে চাচ্ছি না’।

গেলো শুক্রবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে ফিল্ডিংয়ের সময় হ্যামস্ট্রিংয়ে আঘাত পান সাকিব। সেই আঘাত নিয়ে চার ওভার বল করে ২৮ রান খরচ করেও কোন উইকেট পাননি। 

পরে আন্তর্জাতিক ক্যারিয়ারে প্রথমবারের মতো ওপেনিং করতে নেমে ব্যাট হাতে ১২ বলে করেন ৯ রান। সেই ম্যাচে শেষ ওভারের নাটকীয়তায় বাংলাদেশকে হারায় ক্যারিবিয়রা। 

আরও পড়ুন: নামিবিয়ার বিপক্ষে ৬২ রানের জয় পেয়েছে আফগানিস্তান

সুপার টুয়েলভে হারের হ্যাটট্রিকের কারণে আসর থেকে বিদায় নেওয়া প্রায় এক প্রকার নিশ্চিত করে ফেলেছেন মাহমুদুল্লাহরা। বাকি আছে আর দুইটি ম্যাচ। 

দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সেই দুই ম্যাচে সাকিবকে পাচ্ছে না বাংলাদেশ। মঙ্গলবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে প্রোটিয়াদের বিরুদ্ধে পরের ম্যাচ খেলবে টাইগাররা। 

এবারের বিশ্বকাপে একটি অনন্য রেকর্ড গড়েছেন সাকিব। টি-টোয়েন্টি বিশ্বকাপে সব থেকে বেশি উইকেট নেওয়ার রেকর্ড এখন তাঁর দখলে। টপকে গিয়েছেন পাকিস্তানের শাহিদ আফ্রিদিকে।

সেই রেকর্ডটা আরো উন্নত করার সুযোগ ছিলো তার সামনে। সেটির জন্য দুঃখবোধ হলেও এই রেকর্ডের জন্য আসরটি স্মরণীয় হয়ে থাকবে সাকিব আল হাসানের কাছে। 

সাকিবের আগে পিঠের আঘাতের কারণে শেষ হয়ে যায় অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনের বিশ্বকাপ সফর। পরে তার জায়গায় দলে যোগ হন পেসার রুবেল হোসেন। এদিকে তলপেটে আঘাত পাওয়ায় উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহানকে নিয়েও রয়েছে শঙ্কা।


একাত্তর/আরএইচ

ইতালিয়ান সিরি আ-তে আরেকটি বড় সফলতা পেল ইন্টার মিলান। নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলানকে ২-১ গোলে হারিয়ে টুনামেন্টের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ২০তম বারের মতো শিরোপা জিতলো ইন্টার মিলান।
ক্ষমা চেয়েও পার পেলেন না বিরাট কোহলি। মাঠে আচরণবিধি ভাঙার দায়ে কোহলির ম্যাচ ফির ৫০ শতাংশ অর্থ জরিমানা করলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) কর্তৃপক্ষ। 
গোল লাইন টেকনোলজি না থাকার খেসারত দিতে হলো বার্সেলোনাকে। সান্তিয়াগো বার্নাব্যুতে এল ক্লাসিকোতে কাতালানদের ৩-২ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোস।
রাওয়ালপিন্ডিতে রেকর্ড গড়া ম্যাচে পাকিস্তানের কাছে পাত্তাই পেলো না নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কিউইদের ৭ উইকেটে হারিয়েছে মেন ইন গ্রিনরা।
ডেইলি স্টারের সাবেক নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হকের বাসার গৃহকর্মী প্রীতি উরাং-এর মৃত্যুর ঘটনায় গুরুতর অপরাধে লঘু মামলা হয়েছে বলে উল্লেখ করেছে সচেতন নাগরিক সমাজ।
চলমান তাপপ্রবাহ পরিস্থিতি পর্যবেক্ষণ করে স্কুল-কলেজ খোলা না খোলার বিষয়ে শনিবার নতুন করে সিদ্ধান্ত হবে বলে জানিয়েছেন শিক্ষা প্রতিমন্ত্রী বেগম শামসুন নাহার।
‘সারেগামাপা’ এমন একটি মিউজিক্যাল শো, যা দুই বাংলায় অত্যন্ত জনপ্রিয়। উদীয়মান সংগীতশিল্পীদের নিজেকে যাচাই ও মূল্যায়ন করার অন্যতম প্ল্যাটফর্ম এটি । বলা যায় নতুন এই শিল্পীদের জায়গা করে দেওয়ার আরেক নাম...
নারায়ণগঞ্জের রূপগঞ্জে ট্রাক চাপায় এক পথচারীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বেলা ১২টার দিকে উপজেলার এশিয়ান হাইওয়ে সড়কের গোলাকান্দাইল এলাকায় এ ঘটনা ঘটে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত