সেকশন

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব

আপডেট : ৩১ অক্টোবর ২০২১, ১১:০৫ পিএম

আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে টানা হারের ধকল কাটিয়ে উঠতে না উঠতেই, আরো একটি বড় ধাক্কা খেলো বাংলাদেশ। ইনজুরির কারণে আসরের বাকি খেলাগুলো থেকে ছিটকে গেলেন দলের অন্যতম ভরসা সাকিব আল হাসান। 

বাংলাদেশ দলের এক ঘনিষ্ঠ সূত্র নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। 

তিনি বলেন, সাকিবের হ্যামস্ট্রিংয়ে চোট রয়েছে। স্ক্যানের পর বোঝা যাবে সেই চোট কতটা গুরুতর। ওই চোটের কারণেই তিনি আসরের বাকি অংশে আর খেলতে পারছেন না।

পরে বিসিবিও সাকিবের ইনজুরির খবর নিশ্চিত করে। দলের প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, সাকিবকে বিশ্রামে রেখে পর্যবেক্ষণ করা হচ্ছে।

তিনি বলেন, ‘সাকিবের হ্যামস্ট্রিংয়ে সমস্যা হয়েছে। পরের ম্যাচের আগে হাতে দুই দিন সময় আছে। তাই তার ব্যাপারে আমরা কোনো তাড়াহুড়োয় যেতে চাচ্ছি না’।

গেলো শুক্রবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে ফিল্ডিংয়ের সময় হ্যামস্ট্রিংয়ে আঘাত পান সাকিব। সেই আঘাত নিয়ে চার ওভার বল করে ২৮ রান খরচ করেও কোন উইকেট পাননি। 

পরে আন্তর্জাতিক ক্যারিয়ারে প্রথমবারের মতো ওপেনিং করতে নেমে ব্যাট হাতে ১২ বলে করেন ৯ রান। সেই ম্যাচে শেষ ওভারের নাটকীয়তায় বাংলাদেশকে হারায় ক্যারিবিয়রা। 

আরও পড়ুন: নামিবিয়ার বিপক্ষে ৬২ রানের জয় পেয়েছে আফগানিস্তান

সুপার টুয়েলভে হারের হ্যাটট্রিকের কারণে আসর থেকে বিদায় নেওয়া প্রায় এক প্রকার নিশ্চিত করে ফেলেছেন মাহমুদুল্লাহরা। বাকি আছে আর দুইটি ম্যাচ। 

দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সেই দুই ম্যাচে সাকিবকে পাচ্ছে না বাংলাদেশ। মঙ্গলবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে প্রোটিয়াদের বিরুদ্ধে পরের ম্যাচ খেলবে টাইগাররা। 

এবারের বিশ্বকাপে একটি অনন্য রেকর্ড গড়েছেন সাকিব। টি-টোয়েন্টি বিশ্বকাপে সব থেকে বেশি উইকেট নেওয়ার রেকর্ড এখন তাঁর দখলে। টপকে গিয়েছেন পাকিস্তানের শাহিদ আফ্রিদিকে।

সেই রেকর্ডটা আরো উন্নত করার সুযোগ ছিলো তার সামনে। সেটির জন্য দুঃখবোধ হলেও এই রেকর্ডের জন্য আসরটি স্মরণীয় হয়ে থাকবে সাকিব আল হাসানের কাছে। 

সাকিবের আগে পিঠের আঘাতের কারণে শেষ হয়ে যায় অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনের বিশ্বকাপ সফর। পরে তার জায়গায় দলে যোগ হন পেসার রুবেল হোসেন। এদিকে তলপেটে আঘাত পাওয়ায় উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহানকে নিয়েও রয়েছে শঙ্কা।


একাত্তর/আরএইচ

কাতার বিশ্বকাপ চলাকালীন ম্যানচেস্টার ইউনাইটেড থেকে সৌদি প্রো লিগে অভিষেক হয়েছিলো ক্রিস্টিয়ানো রোনালদোর।
আবারো যুক্তরাষ্ট্র, মুখোমুখি বাংলাদেশ, হতাশ, ওয়ার্ম আপ, ডালাস, সিরিয়াসনেস,
যুক্তরাষ্ট্র সিরিজ হাতছাড়া, এবার বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ। মূল মঞ্চে নামার আগে টাইগাররা কি পুরোপুরি নিশ্চিন্ত? টেক্সাসে সৌম্য-তানজিদের ব্যাটিং ডিসপ্লেতেও মেটেনি লিটন-শান্তদের অফফর্ম নিয়ে প্রশ্ন।
কথা রাখলেন বাংলাদেশি স্কাইডাইভার আশিক চৌধুরী। ২৫ মে বাংলাদেশ সময় বিকেল সাড়ে পাঁচটার পরে ৪১ হাজার ফুট উঁচু থেকে বাংলাদেশের পতাকা নিয়ে মাঝ আকাশে লাফ দিলেন তিনি।
সাবেক সেনাপ্রধান অবসরপ্রাপ্ত জেনারেল আজিজ আহমেদ এবং পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদকে নিয়ে সরকার অস্বস্তিতে নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 
সরকারি কর্ম কমিশনের (পিএসসি) মাধ্যমে তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীদের (১৩ থেকে ২০ গ্রেড) নিয়োগের চূড়ান্ত সিদ্ধান্ত নিতে যাচ্ছে সরকার।
ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে সারাদেশে এখনও ৪৫ শতাংশ মোবাইল সাইট অসচল রয়েছে বলে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন-বিটিআরসি।
জেলা প্রশাসক (ডিসি) ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) জন্য নতুন গাড়ি কেনা হচ্ছে বলে জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত