সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
 

আবারো বড় হারে বড় বিপদে ফেবারিট ভারত

আপডেট : ৩১ অক্টোবর ২০২১, ১১:২৭ পিএম

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের শনির দশা যেন কাটছেই না। আসরের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে দশ উইকেটের বড় ব্যবধানে হারের পর দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছেও আট উইকেটে হেরে একরমকম পাত্তাই পেলো না ভারত। 

টস হারা দিয়ে শুরু হওয়া ম্যাচটি লো স্কোরিং এর বিপরীতে নিউজিল্যান্ডের দারুণ ব্যাটিংয়ে শেষ পর্যন্ত ম্যাচটিও হেরে যায় ভারত। কিউইদের বোলিং আক্রমণে জর্জরিত ভারত নিজেদের ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১১১ রানের সহজ টার্গেট দেয় নিউজিল্যান্ডকে। 

image


বোল্টের বলে ৪ রানে ইশান কিশানকে আর সাউথির বলে ১৮ রানে কেএল রাহুল দুই ওপেনারকে হারিয়ে শুরুতেই চাপে পরে ভারত। এরপর সেই চাপ থেকে নির্ভরযোগ্য ব্যাটার রোহিত শর্মা ও দলনায়ক বিরাট কোহলি কেউই আর টেনে তুলতে পারেনি দলকে। ব্যক্তিগত ১৪ রানে রোহিত আর ৯ রানে কোহলিকে সাজঘরে ফেরান ইশ শোধি। 

দলের এই বিপর্যয়কর অবস্থার ও ধীরগতির স্কোরের মধ্যেও রিশব পান্ডে, হারদিক পান্ডিয়া, শার্দুল ঠাকুর কিংবা রবিন্দ্র জাদেজা- কেউই উল্লেখযোগ্য কোন ভূমিকা রাখতে পারেনি। শার্দুলের শূণ্য রানের বাহিরে রিশবের ১২, হারদিকের ২৪ ও জাদেজার ২৬ রান কেবল দলকে শতরানের গণ্ডি পেরুতেই সাহায্য করেছে। 

image


১১১ রানের টার্গেটে মাঠে নেমে শুরু থেকেই হাত খুলে জবাব দিতে থাকে কিউইরা। ইনিংসের চতুর্থ ওভারে বুমরার স্লোয়ারে ১৭ বল খেলে ২০ রানে গাপটিল সাজঘরে ফিরলেও তা যেন গায়েই লাগায়নি কিউই ব্যাটার মিচেল ও উইলিয়ামসন। 

ব্যক্তিগত ৪৯ রানে বুমরার দ্বিতীয় শিকার হয়ে মিচেল যখন মাঠ ছাড়েন তখন কিউইদের দরকার ৪৪ বলে ১৫ রান। শেষে কেন উইলিয়ামসনের অপরাজিত ৩২ রানের উপর ভর করে পাঁচ ওভার বাকি থাকতেই আট উইকেটের সহজ জয় পায় নিউজিল্যান্ড। 

image



একাত্তর/আরএইচ

রাওয়ালপিন্ডিতে রেকর্ড গড়া ম্যাচে পাকিস্তানের কাছে পাত্তাই পেলো না নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কিউইদের ৭ উইকেটে হারিয়েছে মেন ইন গ্রিনরা।
বাংলাদেশের নতুন স্পিন বোলিং কোচ হয়েছেন পাকিস্তানের কিংবদন্তি লেগ স্পিনার মুশতাক আহমেদ। 
পেসার মুস্তাফিজুর রহমানের জন্য জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে আসন্ন পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের পরিবর্তে চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলা চালিয়ে যাওয়াটা ভালো হবে বলে মনে করছেন বাংলাদেশ...
ছয়দিনের বিরতি শেষে রোববার মাঠে নামছে মুস্তাফিজের চেন্নাই সুপার কিংস। আইপিএলে ফিজদের প্রতিপক্ষ মুম্বাই ইন্ডিয়ান্স। একদিকে টানা দুই ম্যাচ জিতে মুম্বাই আছে জয়ের মোমেন্টামে, অন্যদিকে চেন্নাই আছে...
সাভার এক ইন্টারনেট ব্যবসায়ীকে কুপিয়ে আহত করা হয়েছে। ভুক্তভোগীর দাবি, দাবি করা চাঁদা না দেওয়ায় স্থানীয় ‘কিশোর গ্যাংয়ের’ কয়েকজন তাকে কুপিয়েছে। তাকে উদ্ধার করে এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা...
নওগাঁর বদলগাছীতে এক গৃহবধূর মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ওই নারীর স্বামীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের চিফ হিট অফিসার বুশরা আফরিন। কেন ঢাকায় তাপমাত্রা বাড়ছে, তা খুঁজে বের করার চেষ্টা করে যাচ্ছেন তিনি।
রাজধানীর কামরাঙ্গীরচরে মাদকাসক্ত মামার ছুরিকাঘাতে ভাগনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন নিহতের ভাই।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত