সেকশন

শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

বন্দিদশা থেকে মুক্ত হচ্ছে টাইগাররা

আপডেট : ০৯ মার্চ ২০২১, ১২:০২ পিএম

অবশেষে নিউজিল্যান্ড বন্দিদশা থেকে পুরোপুরি মুক্তি পাচ্ছেন টাইগাররা। তাদের কোয়ারেন্টাইনের ১৪ দিন শেষে হচ্ছে বুধবার। একই দিন সন্ধ্যায় তামিম-মুশফিকরা উড়ে যাবেন কুইন্সটাউনে। 

তার আগে চতুর্থবারের মতো করোনা পরীক্ষাতেও দলের সবাই নেগেটিভ হয়েছেন। ফলে সব মিলিয়ে ফুরফুরে মেজাজে আছেন দলের সবাই। 

২৫ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডে পৌঁছানোর পর করোনা পরীক্ষা হয় ক্রিকেটারদের। তৃতীয় দিনের মাথায় হয় দ্বিতীয় পরীক্ষা। ২ মার্চ তৃতীয় কোভিড পরীক্ষায় সবাই নেগেটিভ হবার পর জিম করার সুযোগ পেয়েছিলেন তারা। তার পরের দিন থেকে ছোট ছোট গ্রুপে ভাগ হয়ে অনুশীলনে নামেন টাইগাররা।

এরপর সোমবার ১২তম দিনে করানো হয় চতুর্থ পরীক্ষা। সেখানেও ক্রিকেটার, কোচিং-সাপোর্টিং স্টাফ আর কর্মকর্তারা নেগেটিভ হওয়ায় এখন নির্ভার আছেন সবাই।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের দলনেতা ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানান, কুইন্সটাউনে ৫ দিনের অনুশীলন ক্যাম্প করবে বাংলাদেশ। ওখান থেকে ১৬ মার্চ পুরো দল চলে যাবে ডানেডিনে। 

২০ মার্চ ডানেডিনে প্রথম ওয়ানডে দিয়েই শুরু হবে নিউজিল্যান্ডের বিপক্ষে লাল-সবুজ জার্সিধারীদের লড়াই। এরপর ২৩ ও ২৬ মার্চ হবে বাকি দুটি ওয়ানডে; ভেন্যু যথাক্রমে ক্রাইস্টচার্চ ও ওয়েলিংটন। ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে দু’দল। ম্যাচ তিনটি ২৮, ৩০ মার্চ ও ১ এপ্রিল অনুষ্ঠিত হবে যথাক্রমে নেপিয়ার, অকল্যান্ড ও হ্যামিল্টনে।



একটা বিশ্বকাপ জিতেছেন আরেকটা জেতার সুযোগ তার সামনে। কঠিন, অনেকের কাছে অসম্ভব, কিন্তু সেই অসম্ভবকে আগেও তো করেছেন সম্ভব। শরিফুল ইসলাম, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে পাওয়ার প্লে-তে বাংলাদেশের তুরুপের...
ক্রিকেট বিশ্বের ইতিহাসে অন্যতম সেরা ওপেনারদের একজন সাঈদ আনোয়ার। বিশ্বের বাঘা বাঘা পেসারও তার বিরুদ্ধে বল করতে অস্বস্তিতে ভুগতেন।
ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে আগামী ২ জুন থেকে মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। মূল লড়াইয়ের আগে গা গরমের জন্য বাংলাদেশের প্রথম ওয়ার্মআপ ম্যাচ স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে।...
দ্বিপাক্ষিক সিরিজ এবং বিশ্বকাপে অংশ নিতে প্রায় ২৬ ঘণ্টার ভ্রমণ শেষে যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আজ শুক্রবার বাংলাদেশ সময় ভোর ৪টা ২০ মিনিটে যুক্তরাষ্ট্রে ল্যান্ড করে টাইগারদের...
লোহিত সাগরে পানামার পতাকাবাহী একটি অপরিশোধিত তেলের ট্যাঙ্কারে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরান সমর্থিত হুতি বিদ্রোহীরা। ইয়েমেনের বিদ্রোহী নিয়ন্ত্রিত শহর মোখার উপকূলবর্তী কৌশলগত বাব আল-মান্দাব...
প্রাথমিক থেকে উচ্চশিক্ষা সবখানেই ছাত্রীরা এগিয়ে যাচ্ছে। এর মধ্যে বড় অগ্রগতি দেখা যাচ্ছে মাধ্যমিক স্তরে। এখানে প্রায় প্রতিবারই নিজেদের গড়া রেকর্ড ভাঙছে ছাত্রীরা।
দ্বাদশ সংসদ নির্বাচনে ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনের উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারিভাবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী...
গুলিবিদ্ধ হয়ে চিকিৎসাধীন স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকোর আরও একটি অস্ত্রোপচার হয়েছে । শুক্রবার দুই ঘণ্টাব্যাপী এ অস্ত্রোপচার হয় বলে জানিয়েছেন স্লোভাক উপ-প্রধানমন্ত্রী রবার্ট কালিনাক। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত