সেকশন

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
 

বিরাটের যত শূন্য তত ঝড়!

আপডেট : ১৪ মার্চ ২০২১, ০৭:১০ পিএম

নাজমুল রানা

অধিনায়ক হিসাবে ১৪ বার শূন্য রানে আউট হয়ে সৌরভ গাঙ্গুলির রেকর্ডকে  ছাড়িয়ে গেছেন বিরাট কোহলি। আর এজন্য যেন বসেই ছিলো ভারতীয় অধিনায়কের সমালোচকরা। গণমাধ্যম থেকে শুরু করে অনলাইনে, সবখানেই বিরাটকে নিয়ে সমালোচনার ঝড়।

তবে সমালোচনার বিপরীতে বিরাটের সমর্থক দল অনেক বেশি ভারি। ফলে পাল্টাপাল্টি বাক্যে ঝড় উঠছে চায়ের কাপ থেকে শুরু করে পড়ার টেবিলেও। ভক্তরা বলছেন, যতবার শূন্য রানে আউট হয়েছে ততবারই দারুণভাবে ফিরে এসেছে বিরাট। ফেরা কেবল কোনোমতে ফিরে আসা নয়; বিরাট সব সময় ফিরেছেন বীরের বেশে। দাপিয়ে বেড়িয়েছেন এবং বেড়াচ্ছেন বিশ্ব ময়দান। হয়েছেন নাম্বার ওয়ান রানে এবং গড়ে।

বিতর্কেও বিরাট সবার আগে। কখনো প্রতিপক্ষের সাথে দ্বন্দ্বে জড়ানো, আবার কখনো আম্পায়ারকে তেড়ে যাওয়া। তবে সবকিছুর পরও বিরাটকে অস্বীকার করা উপায় নেই।

তবে সাম্প্রতিক ফর্মটা বিরাটের যাচ্ছে তাই; এডিলেডের সেই ৩৬ রানের কেলেঙ্কারিতে পড়েছেন যে গাড্ডায়, সেখান থেকে বেরিয়ে আসার যেনো কোনো নাই উপায়। গেল পাঁচ ইনিংসের তিনটাতেই তিনি আউট হয়েছেন শূন্য রানে। পরিসংখ্যানটাও বিরাটকে ফেলেছে বড় লজ্জায়। অধিনায়ক হিসেবে বিরাট ১৪ বার শূণ্য রানে আউট হয়ে ছাড়িয়ে গেছেন সৌরভকে, যিনি শূন্য রানে আউট হয়েছেন ১৩ বার; মাহেন্দ্র সিং ধোনিও ১১ বার ছুঁয়েছেন সেই ঘর; কপিল দেবের দখলেও আছে গোটা দশেক ডাক।

শূন্যের মারপ্যাঁচে বইছে সমালোচনা; কথার বাণে বিদ্ধ হচ্ছেন বিরাট; তবে অনেকের বিশ্বাস শূণ্য থেকেই আবার বিরাটের হবে বিরাট শুরু; আবারও দারুণ রূপকথা লিখবেন কিং কোহলি।


উড়োজাহাজে করে হাজার হাজার ফুট উঁচুতে উড়ার সময় লাফিয়ে পড়ে মেঘের রাজ্যে পাখির মতো ভাসতে ভাসতে একটা সময় পর দ্রুতগতিতে নিচে নেমে আসার দুঃসাহসিক এক ক্রীড়ার নাম স্কাইডাউভিং। দুর্দান্ত উত্তেজনার এই...
যুক্তরাষ্ট্রে ইনডোর জিম সেশন দিয়ে নিজেদের বিশ্বকাপ প্রস্তুতি শুরু করেছে বাংলাদেশ দল। হিউস্টনের আবহাওয়া গেল কদিন ধরেই বেশ খারাপ, যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের ভেন্যু প্রেইরি...
হতাশায় শেষ হলো হার্দিক পান্ডিয়ার আইপিএলের এবারের সিজন। তবে এই হতাশা হার্দিককে বয়ে নিয়ে বেড়াতে হবে আগামী মৌসুম পর্যন্ত।
অবশেষে বিক্রি হয়ে গেল ২৪ বছর আগে মেসির সই করা সেই ন্যাপকিন পেপার। দাম উঠলো সাত লক্ষ ৬২ হাজার পাউন্ড। বাংলাদেশ মুদ্রায় যার পরিমাণ ১১ কোটি ২৯ লাখ ৯৩ হাজার ২০১ টাকা।
১২ জেলার ওপর দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড় হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এ জন্য এসব অঞ্চলের নদীবন্দরেও সতর্কতা দেখাতে বলা হয়েছে।
পৃথিবীর সর্বোচ্চ পর্বতশৃঙ্গ  এভারেস্ট জয়ের পর একই অভিযানে প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বের চতুর্থ শৃঙ্গ লোৎসে চূড়া স্পর্শ করেছেন চট্টগ্রামের হালদা পাড়ের বাবর আলী। এভারেস্টের চূড়ায় আরোহণের দুই দিন পর...
নরসিংদীতে যাত্রীর ছুরিকাঘাতে এক ইজিবাইক চালকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় অভিযুক্তকে আটক করেছে পুলিশ।
ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ১৫৬টি উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে। এই ধাপে ২৪টি উপজেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এবং বাকি গুলোতে ব্যালটে ভোট হচ্ছে। নির্বাচনসংশ্লিষ্ট উপজেলায়...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত