সেকশন

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
 

বাসে করে ক্রাইস্টচার্চে টাইগাররা

আপডেট : ২১ মার্চ ২০২১, ০৬:৫২ পিএম

নিউজিল্যান্ডের মাটিতে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে যারপর নাই পারফর্মেন্সের পর দ্বিতীয় ম্যাচে খেলতে ডানেডিন থেকে ক্রাইস্টচার্চে গেছে বাংলাদেশ দল।

প্রথম ম্যাচের ভেন্যূ ডানেডিন থেকে স্থানীয় সময় রোববার বিকালে সড়ক পথে মাত্র চার ঘন্টার যাত্রা শেষেই ক্রাইস্টচার্চের হোটেলে পৌঁছে যায় তামিমরা।

দলনেতা ও বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস চৌধুরী জানান, বেশ কয়েকজন ক্রিকেটারের উড়োজাহাজে যাতায়াতে সমস্যা থাকায় বিকল্প হিসেবে বাসের ব্যবস্থা করা হয়েছিল।

জালাল ইউনুস বলেন, ‘ডানেডিন থেকে স্থানীয় সময় সকাল সাড়ে ১০টার দিকে ক্রাইস্টচার্চের পথে আমাদের যাত্রা শুরু হয়। পথে মধ্যাহ্নভোজ ও কফি পানের দুই দফা বিরতি ছিল। দীর্ঘ পাঁচ ঘণ্টার বাস যাত্রার পর অবশেষে বিকেল ৬টার দিকে ক্রাইস্টচার্চের নভোটেল হোটেলে এসে উঠেছি।’

তিনি বলেন, ‘এখানে বিমানে আসলেই আমাদের জন্য সুবিধা হতো। সময় লাগতো সোয়া ঘণ্টার মতো। তবে ক্রিকেটারদের কথা ভেবেই বাসে আসা। বাম্পিংয়ে সমস্যা হয়। কেউ কেউ ভীত-সন্ত্রস্ত হয়ে পড়ে। তাই বিমান ভ্রমণ এড়ানো হয়েছে।’

ডানেডিনে ব্যাটিং ব্যর্থতায়ই হেরে গেছে দল। ১৩১ রানে গুটিয়ে গেলে ম্যাচ কার্যত ওখানেই শেষ হয়ে যায়। বাংলাদেশ দলের ভেতরে তাই এখন বড় রানের তাগিদ। 

প্রথম ম্যাচে অভিষিক্ত অলরাউন্ডার মেহেদি হাসান জানান ‘এখানে খেলতে গেলে অবশ্যই রান প্রয়োজন। যদি ২৮০ বা ২৬০-২৭০ করা যায়, তাহলে ওদের বিপক্ষে তা ডিফেন্ড করার মতো। ব্যাটসম্যান আমরা যারা আছি, সবারই দায়িত্ব আছে একটি ভালো স্কোর দাঁড় করানোর জন্য’।

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে ২৩ মার্চ দ্বিতীয় ওয়ানডেতে নিউজিল্যান্ডের মোকাবেলা করবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে ক্রাইস্টচার্চ সময় দুপুর ২টায়, বাংলাদেশ সময় সকাল ৭টায়। হ্যাগলি ওভালে এটিই প্রথম হবে দিন-রাতের ওয়ানডে।

হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। হিউস্টনে তৃতীয় টি-টোয়েন্টিতে যুক্তরাষ্ট্রের মুখোমুখি সাকিব আল হাসানের দল।
বাংলাদেশের সাথে টানা দুই ম্যাচ জিতে সিরিজ নিশ্চিতের পর ভারত আর পাকিস্তানকে রীতিমতো হুমকি দিয়ে রাখলেন যুক্তরাষ্ট্র দলের কিউই ক্যাম্পেইনার কোরি অ্যান্ডারসন।
হতাশায় শেষ হলো হার্দিক পান্ডিয়ার আইপিএলের এবারের সিজন। তবে এই হতাশা হার্দিককে বয়ে নিয়ে বেড়াতে হবে আগামী মৌসুম পর্যন্ত।
ক্রিকেট বিশ্বের ইতিহাসে অন্যতম সেরা ওপেনারদের একজন সাঈদ আনোয়ার। বিশ্বের বাঘা বাঘা পেসারও তার বিরুদ্ধে বল করতে অস্বস্তিতে ভুগতেন।
বাংলাদেশের উপকূলীয় অঞ্চলে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় রিমাল। এতে ৮৪ লাখের বেশি মানুষ স্বাস্থ্য, পুষ্টি, স্যানিটেশন ও নিরাপত্তাহীনতার ঝুঁকিতে পড়েছে, যার মধ্যে রয়েছে ৩২ লাখ শিশু। সোমবার এক বিবৃতিতে এ কথা...
ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে ভারতের পশ্চিমবঙ্গে ছয়জন প্রাণ হারিয়েছেন। রাজ্যের মহেশতলা, পানিহাটি, মেমারি, মৌসুনি দ্বীপ, কলকাতায় এসব প্রাণহানি ঘটেছে।
লোকসভা নির্বাচনের প্রচার চালাতে বিহারে কংগ্রেসের নেতা রাহুল গান্ধীর একটি জনসভার মঞ্চ ভেঙে পড়েছে।
গুলি করে হত্যা করা হয়েছে হলিউড অভিনেতা জনি ওয়াক্টরকে। ২৫ মে ভোররাতে মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ডাউনটাউনে তাকে হত্যা করা হয়। মৃত্যুর সময় অভিনেতার বয়স হয়েছিল ৩৭।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত