সেকশন

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
 

নিউজিল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ বাংলাদেশ

আপডেট : ২৭ মার্চ ২০২১, ১২:৪০ পিএম

৩ ম্যাচের ওয়ানডে সিরিজের সর্বশেষ ম্যাচে বিশাল ব্যবধানে হারের মাধ্যমে নিউজিল্যান্ড সফরে এ যাত্রায় হোয়াইটওয়াশ হতে হলো বাংলাদেশ দলকে। ওয়েলিংটনের তৃতীয় ওয়ানডে জিততে নিউজিল্যান্ডের করা ৩১৯ রান তাড়া করতে গিয়ে ৪২.৪ ওভারে ১৫৪ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। 

এদিকে ম্যাচের প্রথমে ভালো শুরুর পর বোলিংয়ে থাকলো না ধারাবাহিকতা। পুরো ইনিংস জুড়ে ভোগালো ফিল্ডিং। বড় রান তাড়া করতে গিয়ে প্রায় সবাই বিসর্জন দিলেন উইকেট। তিন বিভাগেই ব্যর্থ বাংলাদেশের জন্য হার এরানো তাই প্রায় অসম্ভব হয়ে দাঁড়িয়েছিল। 

তামিম, সৌম্য, লিটন, মিঠুন সবাই যেন তাড়া ছিল ড্রেসিং রুমে ফেরার। দুই অঙ্কে যেতে পেরেছেন কেবল তিন জন। লিটন দাস ও মুশফিকুর রহিমের ব্যাট থেকে আসে ২১ রান করে। ৭৩ বলে চার ছক্কা ও ছয় চারে ৭৬ রানে অপরাজিত থাকেন মাহমুদউল্লাহ। ধ্বংসস্তুপের মাঝেও লড়াই করেছেন তিনি। এ যেন বাংলাদেশের সান্ত্বনা পুরষ্কার। 

ম্যাচে ৭.৪ ওভারে ২৭ রানে ৫ উইকেট নিয়েছেন জেমস নিশাম। ২৭ রান দিয়ে ৪টি নিয়েছন ম্যাট হেনরি। 

এর আগে টস হেরে ফিল্ডিংয়ে নেমে শুরুটা ভালো করে বাংলাদেশ। ৫৭ রানের মধ্যে ফিরিয়ে দেন মার্টিন গাপটিল, হেনরি নিকোলস ও রস টেইলরকে। ম্যাচের শুরুতে আলাদা দৃশ্যপট দেখে মনে হচ্ছিল, নিউজিল্যান্ডকে অল্পে বেঁধে রাখতে পারবে বাংলাদেশ। কিন্তু পরের বিবর্ণ বোলিং আর বাজে ফিল্ডিংয়ে হাত থেকে ছুটে যায় লাগাম। তাই শেষটাও হল অন্যরকম।

ডেভন কনওয়ে ও ড্যারিল মিচেলের অভিষেক সেঞ্চুরিতে রান পাহাড়ে চাপা পড়ল বাংলাদেশ। কনওয়ে খেলেছেন ১২৬ রানের অসাধারণ ইনিংস। ম্যাচ ও সিরিজ সেরা দুটোই হয়েছেন তিনি। আর ফিল্ডারদের ব্যর্থতায় তিনবার বেঁচে যাওয়া মিচেল ইনিংসের শেষ বলে সেঞ্চুরি পেয়ে অপরাজিত ছিলেন ১০০ রানে। 

সংক্ষিপ্ত স্কোর:

নিউ জিল্যান্ড: ৫০ ওভারে ৩১৮/৬ (গাপটিল ২৬, নিকোলস ১৮, কনওয়ে ১২৬, টেইলর ৭, ল্যাথাম ১৮, মিচেল ১০০*, নিশাম ৪, স্যান্টনার ৩*; মুস্তাফিজ ১০-০-৮৭-১, তাসকিন ১০-১-৫২-১, রুবেল ১০-১-৭০-৩, মেহেদি ৭-০-৪৬-০, মিরাজ ৫-০-২৩-০, সৌম্য ৮-০-৩৭-১)

বাংলাদেশ: ৪২.৪ ওভারে ১৫৪ (তামিম ১, লিটন ২১, সৌম্য ১, মিঠুন ৬, মুশফিক ২১, মাহমুদউল্লাহ ৭৬*, মিরাজ ০, মেহেদি ৩, তাসকিন ৯, রুবেল ৪, মুস্তাফিজ ০; হেনরি ১০-২-২৭-৪, বোল্ট ১০-১-৩৭-০, জেমিসন ৮-০-৩০-১, নিশাম ৭.৪-১-২৭-৫, মিচেল ৪-০-২৫-০, স্যান্টনার ৩-০-৭-০)

ফল: নিউ জিল্যান্ড ১৬৪ রানে জয়ী

সিরিজ: ৩ ম্যাচের সিরিজে ৩-০তে জয়ী নিউ জিল্যান্ড

ম্যান অব দা ম্যাচ: ডেভন কনওয়ে

ম্যান অব দা সিরিজ: ডেভন কনওয়ে

উড়োজাহাজে করে হাজার হাজার ফুট উঁচুতে উড়ার সময় লাফিয়ে পড়ে মেঘের রাজ্যে পাখির মতো ভাসতে ভাসতে একটা সময় পর দ্রুতগতিতে নিচে নেমে আসার দুঃসাহসিক এক ক্রীড়ার নাম স্কাইডাউভিং। দুর্দান্ত উত্তেজনার এই...
যুক্তরাষ্ট্রে ইনডোর জিম সেশন দিয়ে নিজেদের বিশ্বকাপ প্রস্তুতি শুরু করেছে বাংলাদেশ দল। হিউস্টনের আবহাওয়া গেল কদিন ধরেই বেশ খারাপ, যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের ভেন্যু প্রেইরি...
হতাশায় শেষ হলো হার্দিক পান্ডিয়ার আইপিএলের এবারের সিজন। তবে এই হতাশা হার্দিককে বয়ে নিয়ে বেড়াতে হবে আগামী মৌসুম পর্যন্ত।
অবশেষে বিক্রি হয়ে গেল ২৪ বছর আগে মেসির সই করা সেই ন্যাপকিন পেপার। দাম উঠলো সাত লক্ষ ৬২ হাজার পাউন্ড। বাংলাদেশ মুদ্রায় যার পরিমাণ ১১ কোটি ২৯ লাখ ৯৩ হাজার ২০১ টাকা।
১২ জেলার ওপর দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড় হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এ জন্য এসব অঞ্চলের নদীবন্দরেও সতর্কতা দেখাতে বলা হয়েছে।
পৃথিবীর সর্বোচ্চ পর্বতশৃঙ্গ  এভারেস্ট জয়ের পর একই অভিযানে প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বের চতুর্থ শৃঙ্গ লোৎসে চূড়া স্পর্শ করেছেন চট্টগ্রামের হালদা পাড়ের বাবর আলী। এভারেস্টের চূড়ায় আরোহণের দুই দিন পর...
নরসিংদীতে যাত্রীর ছুরিকাঘাতে এক ইজিবাইক চালকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় অভিযুক্তকে আটক করেছে পুলিশ।
ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ১৫৬টি উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে। এই ধাপে ২৪টি উপজেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এবং বাকি গুলোতে ব্যালটে ভোট হচ্ছে। নির্বাচনসংশ্লিষ্ট উপজেলায়...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত