সেকশন

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
 

ভারত-পাকিস্তান দ্বৈরথের সম্ভাবনা আরো উজ্জ্বল!

আপডেট : ০৪ এপ্রিল ২০২১, ০৬:২৬ পিএম

নানা সমীকরণ আর রসায়নে বিশ্ব ক্রিকেটে ভারত-পাকিস্তান দ্বৈরথ মানেই আলাদা উত্তেজনা, আলাদা আকর্ষণ। কিন্তু চির প্রতিদ্বন্দ্বী এই দুই দেশের ক্রিকেট মোকাবেলা অনেক দিন ধরেই সমিতি হয়ে আছে আইসিসির আসরে। এর বাইরের দুই দলের লড়াই এখন বহুদূর।

আইসিসির এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসার কথা রয়েছে ভারতে। অন্য সব দলের অংশগ্রহণ নিশ্চিত হলেও, পাকিস্তানের বিষয়টি ঝুলে ছিলো ভিসা সংক্রান্ত জটিলতায়। শেষ পর্যন্ত সেই জটিলতা দূর করেছে ভারতের ক্রিকেট বোর্ড। নিশ্চয়তা দিয়েছে দ্রুততম সময়ে পাকিস্তান ক্রিকেট দলের ভিসা প্রাপ্তির বিষয়ে। ভারতীয় বোর্ড জানিয়েছে, আগামী এক মাসের মধ্যে পাকিস্তান ক্রিকেট দলের ভিসা সমস্যার সমাধান করে আনুষ্ঠানিক চিঠি দেয়া হবে। 

ভারত এবং পাকিস্তান শেষবার মুখোমুখি হয়েছিল বছর দেড়েক আগে বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচে। বৃষ্টি আইনে সেই ম্যাচে ভারত ৮৯ রানে হারিয়ে দেয় পাকিস্তানকে। আর, টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষবার দু’দেশ মুখোমুখি হয়েছিল ২০১৬ সালে কলকাতার ইডেন গার্ডেন্সে।

উল্লেখ্য, ৫০ ওভার বা ২০ ওভার, কোনও বিশ্বকাপেই এখনও পর্যন্ত ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। সব ঠিকঠাক থাকলে চলতি বছরে আবার দেখা যাবে কোহলী বনাম বাবর আজম, রোহিত শর্মা বনাম আজহার আলি, যশপ্রীত বুমরা বনাম শাহিন শাহ আফ্রিদির দ্বৈরথ।

করোনার কারণে অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ আসরে জৈব সুরক্ষা বলয়ে ক্রিকেটারদের থাকতে হতে পারে। তাই দলের সদস্য সংখ্যা বাড়িয়ে ২৩ থেকে ৩০ করা হয়েছে।


ইতালিয়ান সিরি আ-তে আরেকটি বড় সফলতা পেল ইন্টার মিলান। নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলানকে ২-১ গোলে হারিয়ে টুনামেন্টের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ২০তম বারের মতো শিরোপা জিতলো ইন্টার মিলান।
ক্ষমা চেয়েও পার পেলেন না বিরাট কোহলি। মাঠে আচরণবিধি ভাঙার দায়ে কোহলির ম্যাচ ফির ৫০ শতাংশ অর্থ জরিমানা করলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) কর্তৃপক্ষ। 
গোল লাইন টেকনোলজি না থাকার খেসারত দিতে হলো বার্সেলোনাকে। সান্তিয়াগো বার্নাব্যুতে এল ক্লাসিকোতে কাতালানদের ৩-২ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোস।
রাওয়ালপিন্ডিতে রেকর্ড গড়া ম্যাচে পাকিস্তানের কাছে পাত্তাই পেলো না নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কিউইদের ৭ উইকেটে হারিয়েছে মেন ইন গ্রিনরা।
ইরান ও পাকিস্তানের সম্পর্কটা অনেকটা আবহাওয়ার মতো। এই ভালো তো, এই এই খারাপ। এই তো, গেলো কয়েক মাসে আগেই দেশ দু’টোর সম্পর্ক রূপ নিয়েছিল দা-কুমড়ায়। এখন আবার জোট হতে যাচ্ছে। তাই তো ইসরাইলের সাথে যুদ্ধের...
পটুয়াখালীর বাউফলে তীব্র তাপদাহে এক পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে। সোমবার রাত ৯টার দিকে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এরপর তাকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।
বাংলাদেশবিরোধী ষড়যন্ত্র শুধু দেশের ভেতরে নয়, বিদেশেও হচ্ছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
‘‘ঝড় এলো এলো ঝড়, আম পড় আম পড়, কাঁচা আম ডাঁসা আম, টক টক মিষ্টি, এই যা...এলো বুঝি বৃষ্টি…’’
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত