সেকশন

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
 

লঙ্কা সফরে দলনেতা সুজন, অনিশ্চিত রিয়াদ

আপডেট : ০৬ এপ্রিল ২০২১, ০৭:২৯ পিএম

টাইগারদের শ্রীলঙ্কা সফর নিয়ে সব অনিশ্চয়তা কেটে গেছে। শুধু তাই নয়, দল চূড়ান্ত করতে বৈঠক করেছেন বোর্ডের তিন পরিচালক। 

এই সিরিজ নিয়ে মঙ্গলবার বোর্ডের অপারেশন্স কমিটি, গেম ডেভেলপমেন্ট, হাই পারফর্ম্যান্স ও নির্বাচকমণ্ডলীর এক সভা অনুষ্ঠিত হয়।

সকাল এগারোটায় শুরু হওয়া সভা চলে প্রায় চার ঘন্টা। যেখানে লঙ্কাগামী স্কোয়াড প্রায় চূড়ান্ত করা হয়েছে। তবে দল ঘোষণা আগে বুধবার আরো একবার ভার্চুয়াল সভায় বসবে টিম ম্যানেজমেন্ট। স্কোয়াড হতে পারে ১৮ সদস্যের, ইনজুরিতে থাকা মাহমুদউল্লাহ রিয়াদের দলে থাকা প্রায় অনিশ্চিত। সেসঙ্গে বাদ পড়ছেন চোটে পড়া পেসার হাসান মাহমুদ। সভায় আরো সিদ্ধান্ত হয়, গেম ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান ও সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজনকে এই সিরিজে টিম লিডার করে পাঠানো হচ্ছে।

দায়িত্ব পেয়ে দারুণ রোমাঞ্চিত খালেদ মাহমুদ সুজন। সভা শেষে তিনি নিজেই সংবাদমাধ্যমকে একথা জানান।  তিনি বলেন, 'বোর্ডের যেহেতু আস্থার জায়গা আছে আমাদের ওপরে। সেটা জালাল ভাই যাক আর আমি যাই বা আকরাম ভাই যাক। অবশ্যই এক্সাইটেড, আবারো বাংলাদেশ টিমের সাথে যাবো।' তিনি আরো বলেন, 'সামনে খুবই গুরুত্বপূর্ণ একটি সিরিজ। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ম্যাচ খুবই গুরুত্বপূর্ণ মনে হয় আমার কাছে। আমরা টেস্টে পিছিয়ে আছি। সুতরাং যখনি টেস্ট ম্যাচ আসে মনে হয় কিভাবে ভালো করা যায়, জিততে পারি।'

সাবেক এই অধিনায়ক ও অলরাউন্ডার জানান, শ্রীলংকায় যে পাল্লেকেলেতে দুটি টেস্ট হবে; সেখানে ব্যাট করার জন্য উইকেটটা ভালো, স্পোর্টিং উইকেট। তাই বাংলাদেশের ভালো খেলার সুযোগ রয়েছে। 

স্বাগতিক শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট খেলতে চলতি মাসের ১২ তারিখে দেশ ছাড়বে বাংলাদেশ। সিরিজের প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে ২১ এপ্রিল ও দ্বিতীয়টি ২৯ এপ্রিল।


ক্ষমা চেয়েও পার পেলেন না বিরাট কোহলি। মাঠে আচরণবিধি ভাঙার দায়ে কোহলির ম্যাচ ফির ৫০ শতাংশ অর্থ জরিমানা করলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) কর্তৃপক্ষ। 
রাওয়ালপিন্ডিতে রেকর্ড গড়া ম্যাচে পাকিস্তানের কাছে পাত্তাই পেলো না নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কিউইদের ৭ উইকেটে হারিয়েছে মেন ইন গ্রিনরা।
ক্যাপ্টেন্সি হারালেও মুম্বাই ইন্ডিয়ান্স দলে রোহিত শর্মা হয়ে উঠতে পারেন শচীন টেন্ডুলকার। লিটিল মাস্টার যেমন মহেন্দ্র সিং ধোনির অধীনে খেলেছিলেন, সেই ধোনি শেষ পর্যন্ত বিশ্বকাপও এনে দিয়েছিলেন ভারতকে।
ফিক্সিং করলে নিজের ছেলের সাথেও সম্পর্ক ছিন্ন করতাম, মোহাম্মদ আমিরের দলে ফেরার প্রসঙ্গে ক্ষুদ্ধ হয়ে এমন মন্তব্য করেছেন রমিজ রাজা। অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ঘোষণা দেওয়া আমির এখন কাবুলে...
সিলেটে অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি এবং কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।
দল থেকে বহিস্কার করেও ভোটমুখী নেতাকর্মীদের ঠেকাতে পারছে না বিএনপি। প্রথম ধাপের উপজেলা নির্বাচনে শুধু চেয়ারম্যান পদেই ভোটের মাঠে রয়েছেন বিএনপির বিভিন্ন পর্যায়ের ৩৮ নেতা।
মার্কিন যুক্তরাষ্ট্রের সুদূর উত্তরে আলাস্কা অঙ্গরাজ্যে একটি কার্গো বিমান বিধ্বস্ত হয়েছে। এতে প্লেনটির দুই আরোহীর মৃত্যু হয়েছে বলে আশঙ্কা প্রকাশ করেছেন আলাস্কার সেনাসদস্যরা।
 ৬৮ বছর বয়সী মইনুল হকের সন্ধান পাওয়া যাচ্ছে না। তিনি গত ১১ মার্চ রাজধানীর উত্তরার বাসা থেকে বের হয়ে আর ফিরে আসেননি।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত