সেকশন

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
 

বার্সায় থাকতে মেসির চারটি শর্ত

আপডেট : ০৮ এপ্রিল ২০২১, ১১:৩৬ এএম

ইউরো ফুটবলে খেলোয়াড়দের দলবদলের জানালা খোলা হলেই, সবচেয়ে বেশি আলোচনায় থাকেন বিশ্বসেরা তারকা লাওনেল মেসি। এবারো তার ব্যতিক্রম নেই। 

নিয়ে আবার বিভক্ত ফুটবল বিশেষজ্ঞরাও। কয়েকজনের যেমন দাবি, মেসি বার্সা ছাড়বেন। আবার কয়েকজনের মতে এলএম টেন নিজের প্রিয় ক্লাব ছাড়বেন না।

মৌসুমের শুরুতে মেসি জানিয়ে দিয়েছিলেন, তিনি আর বার্সেলোনায় থাকতে চান না। তারপর ক্লাবে অনেক কিছু বদলে গিয়েছে। শেষমেশ কী হবে কেউ জানে না। 

তবে স্প্যানিশ প্রচারমাধ্যমের জোর দাবি, জোয়ান লাপোর্তা নতুন বার্সা প্রেসিডেন্ট হওয়ার পর গোটা দৃশ্যপট পাল্টে গিয়েছে। মেসিও নাকি মত বদলে এখন বার্সাতে নিজের ক্যারিয়ার শেষ করতে চাচ্ছেন।

কিন্তু নতুন চুক্তি সই করার আগে বার্সেলোনার সভাপতিকে চারটি শর্তের কথা জানিয়ে দিয়েছেন মেসি। সব শর্ত মানা হলেই বার্সায় থাকবেন তিনি।

মেসির দেওয়া প্রথম শর্তে রয়েছে, একটি প্রতিযোগিতামূলক দল গঠন করা। অর্থাৎ, এটা পরিস্কার যে দলে তরুণ প্রতিভা বেশি বেশি দেখতে চান তিনি।

তাই দ্বিতীয় শর্তেই দুই শীর্ষ তারকা আর্লিং হ্যালান্ড ও সের্জিও আগুয়েরোকে ন্যূ ক্যাম্পে নিয়ে আসতে বলেছেন আর্জেন্টাইন তারকা।

মহাতারকার দাবি হ্যালান্ড-আগুয়েরোকে নিতে পারলে দল লুইস সুয়ারেজের অভাব আর টের পাবে না। 

তৃতীয় শর্তে রয়েছে, তরুণ ফুটবলারদের তুলে আনা। মেসির মতে লা-মাসিয়া থেকে বার্সার নতুন প্রজন্ম তৈরি করাটা খুবই জরুরি। ফলে আনসু ফাতির মতো আরও অনেক তরুণ ফুটবলারকে সিনিয়র দলে দেখতে চান এলএম টেন। 

চতুর্থ শর্ত হলো, দল বা ব্যক্তিগত কোনও সমস্যা হলে বার্সা প্রেসিডেন্ট লাপোর্তার সঙ্গে সরাসরি কথা বলতে চান মেসি। 

চারটি শর্ত সহজ মনে হলেও, বাস্তবে তেমন নয়। বিশ্লেষকদের মতে এলএম টেনের দেওয়া শর্তগুলো মেনে নেয়া লাপোর্তার জন্য কঠিন হবে। 

তাই সামনে অনেক দর কষাকষি বাকি আছে। তবে শোনা যাচ্ছে, বার্সা নাকি মেসিকে নতুন চুক্তির প্রস্তাব দেওয়ার কথা ভাবা শুরু করে দিয়েছে।

ইতালিয়ান সিরি আ-তে আরেকটি বড় সফলতা পেল ইন্টার মিলান। নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলানকে ২-১ গোলে হারিয়ে টুনামেন্টের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ২০তম বারের মতো শিরোপা জিতলো ইন্টার মিলান।
ক্ষমা চেয়েও পার পেলেন না বিরাট কোহলি। মাঠে আচরণবিধি ভাঙার দায়ে কোহলির ম্যাচ ফির ৫০ শতাংশ অর্থ জরিমানা করলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) কর্তৃপক্ষ। 
গোল লাইন টেকনোলজি না থাকার খেসারত দিতে হলো বার্সেলোনাকে। সান্তিয়াগো বার্নাব্যুতে এল ক্লাসিকোতে কাতালানদের ৩-২ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোস।
রাওয়ালপিন্ডিতে রেকর্ড গড়া ম্যাচে পাকিস্তানের কাছে পাত্তাই পেলো না নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কিউইদের ৭ উইকেটে হারিয়েছে মেন ইন গ্রিনরা।
অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরাইলি সেনাদের অভিযানে লণ্ডভণ্ড হয়ে যাওয়া নাসের হাসপাতাল প্রাঙ্গনে সন্ধান পাওয়া একটি গণকবর থেকে ২৮৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় গাজায় ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধপরাধের...
ইন্দোনেশিয়া পরবর্তী প্রেসিডেন্ট হতে যাচ্ছেন প্রাবোও সুবিয়ান্তো। দেশটির নির্বাচন কমিশন বিশ্বের তৃতীয় বৃহত্তম গণতান্ত্রিক দেশের পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে বুধবার আনুষ্ঠানিকভাবে সুবিয়ান্তোর নাম ঘোষণা...
সিলেটে অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি এবং কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।
দল থেকে বহিস্কার করেও ভোটমুখী নেতাকর্মীদের ঠেকাতে পারছে না বিএনপি। প্রথম ধাপের উপজেলা নির্বাচনে শুধু চেয়ারম্যান পদেই ভোটের মাঠে রয়েছেন বিএনপির বিভিন্ন পর্যায়ের ৩৮ নেতা।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত