সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
 

নিজের শহরে আইপিএল দেখতে চান লন্ডনের মেয়র সাদিক!

আপডেট : ১১ এপ্রিল ২০২১, ০৭:১০ পিএম

বিশ্ব ক্রিকেটে এখন সবচেয়ে জৌলুসপূর্ণ আসর হিসাবে পরিচিত, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ- আইপিএল। এমন একটি আসরে পেতে চায় অনেক দেশই। নানা ঝুট ঝামেলায় এরিমধ্যে আইপিএল ঘুরে এসেছে দক্ষিণ আফ্রিকা ও আরব আমিরাত। এবার নেই তালিকায় নাম লেখাতে চায়- ইংল্যান্ড।

আইপিএল দেশের বাইরেও সমান সফলতা পেয়েছে, কি আয়োজনে, কি আর্থিকভাবে। সেই কথা বিবেচনায় রেখে আইপিএলকে লন্ডন নিয়ে যেতে চান, শহরটির মেয়র সাদিক খান। ক্রিকেটপ্রেমী হিসাবে খ্যাত এই মেয়র সোজা ভাষায় বলেছেন একবারের জন্যও হলে তিনি লন্ডনে আনতে চান আইপিএল।

কেন তার এমন ইচ্ছা? সেই কথাও জানিয়েছেন মেয়র সাদিক। বলেছেন, মহেন্দ্র সিংহ ধোনির খেলা সামনে থেকে না দেখতে পারায় আক্ষেপ রয়েছে তার। তাই লর্ডসে বা লন্ডনের অন্য কোনও মাঠে বিশ্বের সবচেয়ে বড় টি-টোয়েন্টি লিগ আয়োজন করতে চান তিনি।

লন্ডনের মেয়র নির্বাচিত হওয়ার পর থেকেই খেলাধুলার উন্নতির বেশ নজর দিয়েছেন সাদিক। ক্রিকেটের প্রতি তার রয়েছে বিশেষ আকর্ষণ। কিকরে এই খেলাটিকে আরো জনপ্রিয় করা যায়, এনিয়ে কাজও করছেন তিনি।

সাদিক বলেন, ‘লন্ডনে ক্রিকেটে অনেক জনপ্রিয়। ভারতেরও অনেক সমর্থক রয়েছে, যারা নিয়মিত আইপিএল দেখেন। অনেকেই আছেন যারা আইপিএল মাঠে গিয়ে দেখতে আগ্রহী। ভারত যখন ইংল্যান্ড সফরে আসে তখনই আমরা কোহলী, রোহিত বা বুমরাকে দেখার সুযোগ পাই। আমি ধোনিকেও চেন্নাইয়ের হয়ে লন্ডনে খেলতে দেখতে চাই’।

এরিমধ্যে তিনি তার আগ্রহের কথা ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে পৌঁছে দিয়েছেন। আর সেই কাজটি করেছে সারে কাউন্টি ক্রিকেট ক্লাব। সারে একটি বিস্তারিত প্রস্তাব পাঠিয়েছে সৌরভ গাঙ্গুলির বোর্ডকে। যদিও তাদের কাছ থেকে কোন প্রতিক্রিয়া এখনো পাওয়া যায়নি। 


গোল লাইন টেকনোলজি না থাকার খেসারত দিতে হলো বার্সেলোনাকে। সান্তিয়াগো বার্নাব্যুতে এল ক্লাসিকোতে কাতালানদের ৩-২ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোস।
রাওয়ালপিন্ডিতে রেকর্ড গড়া ম্যাচে পাকিস্তানের কাছে পাত্তাই পেলো না নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কিউইদের ৭ উইকেটে হারিয়েছে মেন ইন গ্রিনরা।
বাংলাদেশের নতুন স্পিন বোলিং কোচ হয়েছেন পাকিস্তানের কিংবদন্তি লেগ স্পিনার মুশতাক আহমেদ। 
পেসার মুস্তাফিজুর রহমানের জন্য জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে আসন্ন পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের পরিবর্তে চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলা চালিয়ে যাওয়াটা ভালো হবে বলে মনে করছেন বাংলাদেশ...
যুদ্ধে অস্ত্রের পেছনে অর্থ ব্যয় না করে সে টাকা জলবায়ু পরিবর্তন মোকাবেলায় খরচ করলে বিশ্ব রক্ষা পেতো বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর ভবিষ্যৎ প্রজন্মের জন্য নিরাপদ পৃথিবী গড়তে ছয়টি...
পটুয়াখালীর কলাপাড়ায় তাপদাহের কারণে ডায়রিয়ায় আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। শুধু এপ্রিলেই ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩১৬ জন। আর আউটডোরে চিকিৎসা নিয়েছেন কয়েক হাজার মানুষ। 
ডেভিল কমেট বা শিংওয়ালা ধূমকেতু। পৃথিবী থেকে যার দেখা মেলে নূন্যতম ৭১ বছর পর। চলতি বছরের ২১ এপ্রিল ছিলো সেই মাহেন্দ্রক্ষণ। দুর্লভ এই মুহূর্তের সাক্ষী হতে রাজশাহীর পদ্মাপাড়ে জড়ো হয়েছিলেন হাজারো...
বৈশাখের শুরুতেই গরমে পুড়ছে পশ্চিমবঙ্গ । রাজস্থানের মরুভূমি জয়সলমীরের চেয়েও তাপমাত্রার পারদ বেশি পশ্চিমবঙ্গে। রাজ্যটির পশ্চিমাঞ্চলের বেশ কয়েকটি জেলায় চরম তাপপ্রবাহের সতর্কতা জারি হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত