সেকশন

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
 

লঙ্কায় পৌঁছেই তিন দিন ‘রুমবন্দি’ মমিনুল বাহিনী

আপডেট : ১২ এপ্রিল ২০২১, ০৫:১৮ পিএম

দুই টেস্টের সিরিজ খেলতে শ্রীলঙ্কা পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল। সোমবার দুপুর সাড়ে ১২টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ বিমানে রওনা হন তামিম-মমিনুলরা।

দুই টেস্ট সিরিজের জন্য ২১ জনের প্রাথমিক দলের সাথে কোচ, সাপোর্ট স্টাফ ও বিসিবি কর্মকর্তা মিলিয়ে সফরে বাংলাদেশ দলের বহরটা ৪১ জনের। তিন ঘণ্টার যাত্রা শেষে কলম্বো পৌঁছায় তারা। সেখান থেকে নিগোম্বোতে চলে গেছে পুরো দল। শ্রীলংকায় পৌঁছানোর পর তিন দিন রুম কোয়ারেন্টাইনে থাকতে হবে টাইগারদের। রুম কোয়ারেন্টাইন শেষে ১৫ ও ১৬ এপ্রিল সীমিত পরিসরে মাঠের অনুশীলনে ব্যস্ত সময়ে কাটাবেন খেলোয়াড়রা।

১৭ এপ্রিল থেকে নিজেদের মধ্যে দু’দিনের গা গরমের ম্যাচও খেলবে বাংলাদেশ। নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচের জন্য বড় দল নিয়ে গেছেন নির্বাচকরা।

২১ এপ্রিল প্রথম টেস্ট খেলতে নামবে বাংলাদেশ। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে ২৯ এপ্রিল। দুটি টেস্টই হবে ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে। টেস্ট সিরিজের আগে ১৬ সদস্যে মূল স্কোয়াড ঘোষণা করা হবে। এর আগে ৬ বার শ্রীলংকা সফরে গেছে টাইগাররা। ১২টি টেস্টে ২০১৩ সালে একটি ড্র আর ২০১৭ সালে শততম টেস্ট জয় ছাড়া সবকটিতেই হেরেছে বাংলাদেশ।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে এখনো পয়েন্টের মুখ দেখেনি বাংলাদেশ। তাই শ্রীলংকা সফরে প্রথম পয়েন্ট অর্জনের লক্ষ্য টাইগারদের।


ইতালিয়ান সিরি আ-তে আরেকটি বড় সফলতা পেল ইন্টার মিলান। নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলানকে ২-১ গোলে হারিয়ে টুনামেন্টের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ২০তম বারের মতো শিরোপা জিতলো ইন্টার মিলান।
ক্ষমা চেয়েও পার পেলেন না বিরাট কোহলি। মাঠে আচরণবিধি ভাঙার দায়ে কোহলির ম্যাচ ফির ৫০ শতাংশ অর্থ জরিমানা করলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) কর্তৃপক্ষ। 
গোল লাইন টেকনোলজি না থাকার খেসারত দিতে হলো বার্সেলোনাকে। সান্তিয়াগো বার্নাব্যুতে এল ক্লাসিকোতে কাতালানদের ৩-২ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোস।
রাওয়ালপিন্ডিতে রেকর্ড গড়া ম্যাচে পাকিস্তানের কাছে পাত্তাই পেলো না নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কিউইদের ৭ উইকেটে হারিয়েছে মেন ইন গ্রিনরা।
ইরান ও পাকিস্তানের সম্পর্কটা অনেকটা আবহাওয়ার মতো। এই ভালো তো, এই এই খারাপ। এই তো, গেলো কয়েক মাসে আগেই দেশ দু’টোর সম্পর্ক রূপ নিয়েছিল দা-কুমড়ায়। এখন আবার জোট হতে যাচ্ছে। তাই তো ইসরাইলের সাথে যুদ্ধের...
পটুয়াখালীর বাউফলে তীব্র তাপদাহে এক পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে। সোমবার রাত ৯টার দিকে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এরপর তাকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।
বাংলাদেশবিরোধী ষড়যন্ত্র শুধু দেশের ভেতরে নয়, বিদেশেও হচ্ছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
‘‘ঝড় এলো এলো ঝড়, আম পড় আম পড়, কাঁচা আম ডাঁসা আম, টক টক মিষ্টি, এই যা...এলো বুঝি বৃষ্টি…’’
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত