সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

জমে উঠছে ইউরো ফুটবলের দলবদলের বাজার

আপডেট : ১৩ এপ্রিল ২০২১, ০৫:০০ পিএম

গুঞ্জন আর সম্ভাবনার খবরে জমে উঠছে ইউরোপের দলবদলের বাজার। ইউরোপের জায়ান্ট ক্লাবগুলো তাদের দুর্বল ও খালি জায়গাগুলো বড় বড় তারকা দিয়ে ভরাট করতে নানামুখি তৎপরাতায় ব্যস্ত।

জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের চোখ পড়েছিলো লিভারপুলের ডাচ তারকা জর্জিনিয়ো উইজনালডামের ওপর। কিন্তু সেই পাতে ছাই দিয়েছে বার্সেলোনা।


image



জার্মানির গণমাধ্যমের খবর, এই গ্রীস্মে লিভারপুলের সঙ্গে চুক্তি শেষে নিজেকে সবার জন্য উম্মুক্ত রাখতে চান উইজনালডাম। তবে তার সঙ্গে বার্সার যোগাযোগ অনেক দিনের বলা হচ্ছে ন্যূ ক্যাম্পেই হতে যাচ্ছে ডাচ তারকার নতুন ঠিকানা।

অন্যদিকে দলবদলের আলোচনায় শীর্ষে থাকা বুন্দেসলিগার বুরুশিয়া ডর্টমুন্ডের আর্লিং হাল্যান্ডকে দলে ভেড়ানোর চেষ্টা থেকে পিছিয়ে এসেছে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড। ক্লাবটি মনে করছে নরওয়ের এই স্ট্রাইকারকে দলে আনতে সময় ও অর্থের অপচয় হবে, শেষ পর্যন্ত আর পাওয়া যাবে না। 


image



পিএসজির সবচেয়ে বড় তারকা কালিয়ার এমবাপ্পে নিজের ভবিষ্যত নিয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত না নিলেও, তার বদলি ভেবে রেখে ফরাসি দলটি। সেক্ষেত্রে তাদের পছন্দ লিভারপুলের হ্যারি কেইন এবং মোহাম্মদ সালাহ। 

এমবাপ্পেকে পেতে মরিয়া স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও ইংলিশ চ্যাম্পিয়ন লিভারপুল। দুই দলই ওপেন চেক নিয়ে বসে আছে তার জন্য। তবে যে দল দীর্ঘমেয়াদী চুক্তিতে রাজি হবে, সেখানেই যেতে চান এমবাপ্পে।


image



সেই সঙ্গে পিএসজি আর্জেন্টাইন তারকা মাউরো ইকার্দিকে ছেড়ে দিয়ে আরেক আর্জেন্টাইন তারকা পাওলো দিবালাকে নিয়ে আসতে পারে। এজন্য ইতালিয়ার প্রতিপক্ষ জুভেন্টাসের সঙ্গে পিএসজির একটি রফা হয়ে গেছে।


image



ইউরোপের দলবদলের সব সময়েই চমক দেয় ব্রাজিলের কোন কোন উঠতি প্রতিভা। তেমনই এক প্রতিভা ফ্লুমিনেসের ১৭ বছরের স্ট্রাইকার কেকে। এই গ্রীস্মেই তাকে ১৭ মিলিয়ন পাউন্ড খরচায় দলে ভিড়াচ্ছে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটি। 


image


ইতালিয়ান সিরি আ-তে আরেকটি বড় সফলতা পেল ইন্টার মিলান। নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলানকে ২-১ গোলে হারিয়ে টুনামেন্টের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ২০তম বারের মতো শিরোপা জিতলো ইন্টার মিলান।
ক্ষমা চেয়েও পার পেলেন না বিরাট কোহলি। মাঠে আচরণবিধি ভাঙার দায়ে কোহলির ম্যাচ ফির ৫০ শতাংশ অর্থ জরিমানা করলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) কর্তৃপক্ষ। 
গোল লাইন টেকনোলজি না থাকার খেসারত দিতে হলো বার্সেলোনাকে। সান্তিয়াগো বার্নাব্যুতে এল ক্লাসিকোতে কাতালানদের ৩-২ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোস।
রাওয়ালপিন্ডিতে রেকর্ড গড়া ম্যাচে পাকিস্তানের কাছে পাত্তাই পেলো না নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কিউইদের ৭ উইকেটে হারিয়েছে মেন ইন গ্রিনরা।
বাস-মোটরসাইকলের মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় চতুর্থ দিনের দিনের মতো সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে সাধারণ শিক্ষার্থীরা।
একাত্তর টেলিভিশনসহ বিভিন্ন গণমাধ্যমে খবর প্রচারের পর কুষ্টিয়ার কুমারখালীতে সড়কের সাড়ে তিন হাজারের বেশি গাছকাটার সরকারি সিদ্ধান্ত স্থগিত করেছে প্রশাসন।
মাকে সন্তানের অভিভাবকত্ব কেনো দেয়া হবে না, এটি জানতে চাওয়ার পাশাপাশি সন্তানের অভিভাবকত্ব নির্ধারণে নীতিমালা তৈরির যে আদেশ হাইকোর্ট দিয়েছে, তাতে উচ্ছ্বসিত অভিনেত্রী আজমেরী হক বাঁধন।
যে কোনো মূল্যে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন সহিংসতামুক্ত ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত