সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
 

আইপিএলে ছন্দে ফিরছেন কাটার মাস্টার মুস্তাফিজ

আপডেট : ১৬ এপ্রিল ২০২১, ০৩:১৮ পিএম

কাটার আর স্লোয়ারে আইপিএলে প্রতিপক্ষ ব্যাটসম্যানকে ভালোই বোকা বানাচ্ছেন মুস্তাফিজ। আরো একবার মনে করিয়ে দিচ্ছেন আগের সেই দুরন্ত ফিজকে। 

ফ্রাঞ্চাইজি এই আসরে প্রথম সুযোগ পেয়েই সানরাইজার্স হায়দরাবাদের শিরোপা জয়ে রেখেছিলেন অনন্য ভূমিকা। এবার খেলছেন রাজস্থানের হয়ে। 

এবারের আসরে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে মুস্তাফিজের কাটারে মুগ্ধ হয়ে ম্যাচের ভাষ্যকার মন্তব্য করেন, ‘যেন বাঁহাতে পেস বল করছেন মুরালিধরন’।

দিল্লির বিপক্ষে ফিজের ছোড়া স্লোয়ারগুলো এমনি ধারালো ছিল যে, অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান মার্কাস স্টয়নিস ক্যাচ তুলে দেন জস বাটলারের হাতে। রাজস্থানের জার্সিতে মুস্তাফিজের প্রথম উইকেট। ওই ওভারে দিয়েছেন মাত্র এক রান।  

ফিজের ভেল্কিতে দিশেহারা হয়েছেন পরের ম্যাচে দিল্লি ক্যাপিটালসের ব্যাটসম্যান টম কুরান। ক্যাচ তুলেছিলেন মুস্তাফিজের তিন নম্বর ওভারে। বলটা নো ম্যান্স ল্যান্ডে পড়েছিল বলে রক্ষা।

কিন্তু নিজের শেষ ওভারে এসে ঠিকই সেই টম কুরানকে তুলে নিলেন ফিজ। ইয়র্কার লেন্থের স্লো বলে ইংলিশ ব্যাটসম্যানের উইকেট ভেঙেছেন তিনি। 

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে স্লো উইকেট, সেখানে মুস্তাফিজ যে হয়ে উঠতে পারেন ভয়ংকর, তার প্রমান মিলেছে আবারো। 

সেসাথে তার বোলিং ভ্যারিয়েশন মুগ্ধ করেছে সবাইকে। আধুনিক ক্রিকেটে টিকে থাকতে সেটা জরুরি। আগের ম্যাচে পাঞ্জাব কিংসের বিপক্ষে ভালো বল কোরেও ফিল্ডারদের ক্যাচ মিসের মহড়ায় মিস হয়েছে উইকেটও। 

প্রথম ম্যাচে মুস্তাফিজ ছিলেন বেশ খরুচে। চার ওভারে দিয়েছেন ৪৫। পাননি কোন উইকেটেও। পরের ম্যাচে অবশ্য লাগাম টানতে পেরেছেন কিছুটা। ওভারপ্রতি সাতের কিছু বেশি রান দিয়ে পেয়েছেন দুই উইকেট। 

ফিজের এমন বোলিং আশাবাদি করছে টাইগারদের। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিজেকে ফিরে পাওয়া মুস্তাফিজ নিশ্চয় দলকে উপহার দিতে পারবেন বড় কিছু।  


গোল লাইন টেকনোলজি না থাকার খেসারত দিতে হলো বার্সেলোনাকে। সান্তিয়াগো বার্নাব্যুতে এল ক্লাসিকোতে কাতালানদের ৩-২ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোস।
রাওয়ালপিন্ডিতে রেকর্ড গড়া ম্যাচে পাকিস্তানের কাছে পাত্তাই পেলো না নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কিউইদের ৭ উইকেটে হারিয়েছে মেন ইন গ্রিনরা।
বাংলাদেশের নতুন স্পিন বোলিং কোচ হয়েছেন পাকিস্তানের কিংবদন্তি লেগ স্পিনার মুশতাক আহমেদ। 
পেসার মুস্তাফিজুর রহমানের জন্য জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে আসন্ন পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের পরিবর্তে চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলা চালিয়ে যাওয়াটা ভালো হবে বলে মনে করছেন বাংলাদেশ...
অনেক নাটকীয়তা শেষে এবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হলেন নাটোরের সিংড়া উপজেলা পরিষদে অপহৃত চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেন।
পুলিশের সাবেক মহাপরিদর্শক বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগ অনুসন্ধানের নির্দেশনা চেয়ে হাইকোর্টে একটি রিট দায়ের করা হয়েছে।
এর আগেও ইসরাইলি হামলার শিকার হয়েছিল ইস্পাহান। ইরানের এই শহরটিই কেনো বারবার ইসরাইলের নিশানায় থাকে?
গত বছরের ৭ অক্টোবর গাজা থেকে হামাসের নজিরবিহীন হামলা রুখতে ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করেছেন ইসরাইলের সামরিক গোয়েন্দা বাহিনীর প্রধান মেজর জেনারেল আহারন হালিভা।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত