সেকশন

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
 

আপাতত ভারতীয় ক্রিকেটের দায়িত্বে থাকছেন সৌরভই

আপডেট : ১৬ এপ্রিল ২০২১, ০৩:২৪ পিএম

ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর হাতে ভারতীয় ক্রিকেটের দায়িত্ব আরো দুই সপ্তাহ থাকছে। এরপরই জানা যাবে তাঁর ভবিষ্যৎ। 

সৌরভ, জয় শাহ ও জয়েশ জর্জের বোর্ডের দায়িত্বে থাকা নিয়ে যে শুনানি সুপ্রিম কোর্টে হওয়ার কথা ছিল তা দুই সপ্তাহের জন্য পিছিয়ে গেছে।  

ফলে আপাতত আরও দুই সপ্তাহ বোর্ডের দায়িত্ব সামলাবেন সৌরভরাই। শুনানির পর নির্ধারণ হবে তাঁদের ভাগ্য।

বৃহস্পতিবার বিচারপতি নাগেশওয়ারা রাও এবং বিচারপতি বিনীত সরনের বেঞ্চে বোর্ডের এই মামলার শুনানি হবার কথা থাকলেও, আবারো পিছিয়ে দেয়া হয়।  

নিয়ম অনুযায়ী টানা ছয় বছর বোর্ডের কোনও দায়িত্ব সামলানোর পর তিন বছরের জন্য বিশ্রামে যাওয়া বাধ্যতামূলক। 

২০২০ সালের মাঝামাঝি সময় সৌরভদের ৬ বছর দায়িত্ব সামলানোর সময় শেষ হয়। করোনা অতিমারির কারণে সেই সময় তাঁদের বিশ্রামে পাঠানো সম্ভব হয়নি। 

সৌরভরাও সুপ্রিম কোর্টের কাছে তাঁদের মেয়াদ বাড়ানোর জন্য আবেদন করেন। সেই মামলারই শুনানি হওয়ার কথা ছিল বৃহস্পতিবার।

২০১৪ সালে পশ্চিমবঙ্গ ক্রিকেট বোর্ডের দায়িত্ব নিয়েছিলেন সৌরভ। পরবর্তী সময় বিসিসিআইয়ের ভাপতি হন তিনি। নিয়ম অনুযায়ী ২০২০ সালে তাঁর মেয়াদ শেষ হলেও এখনও তাঁর পরিবর্তে কাউকে আনা সম্ভব হয়নি।

ভেতরের খবর বলছে, সৌরভের নেতৃত্বে ভারতীয় বোর্ড বেশ ভালোভাবেই চলছে। বিশেষ করে মহামারীর সময়ে সৌরভদের বোর্ড পরিচালনা প্রশংসিত হয়েছে। তাই একটি পক্ষে চাইছেন, সৌরভদের অধীনেই চলুক ভারতের ক্রিকেট।

ইতালিয়ান সিরি আ-তে আরেকটি বড় সফলতা পেল ইন্টার মিলান। নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলানকে ২-১ গোলে হারিয়ে টুনামেন্টের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ২০তম বারের মতো শিরোপা জিতলো ইন্টার মিলান।
ক্ষমা চেয়েও পার পেলেন না বিরাট কোহলি। মাঠে আচরণবিধি ভাঙার দায়ে কোহলির ম্যাচ ফির ৫০ শতাংশ অর্থ জরিমানা করলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) কর্তৃপক্ষ। 
গোল লাইন টেকনোলজি না থাকার খেসারত দিতে হলো বার্সেলোনাকে। সান্তিয়াগো বার্নাব্যুতে এল ক্লাসিকোতে কাতালানদের ৩-২ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোস।
রাওয়ালপিন্ডিতে রেকর্ড গড়া ম্যাচে পাকিস্তানের কাছে পাত্তাই পেলো না নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কিউইদের ৭ উইকেটে হারিয়েছে মেন ইন গ্রিনরা।
ইরান ও পাকিস্তানের সম্পর্কটা অনেকটা আবহাওয়ার মতো। এই ভালো তো, এই এই খারাপ। এই তো, গেলো কয়েক মাসে আগেই দেশ দু’টোর সম্পর্ক রূপ নিয়েছিল দা-কুমড়ায়। এখন আবার জোট হতে যাচ্ছে। তাই তো ইসরাইলের সাথে যুদ্ধের...
পটুয়াখালীর বাউফলে তীব্র তাপদাহে এক পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে। সোমবার রাত ৯টার দিকে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এরপর তাকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।
বাংলাদেশবিরোধী ষড়যন্ত্র শুধু দেশের ভেতরে নয়, বিদেশেও হচ্ছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
‘‘ঝড় এলো এলো ঝড়, আম পড় আম পড়, কাঁচা আম ডাঁসা আম, টক টক মিষ্টি, এই যা...এলো বুঝি বৃষ্টি…’’
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত