সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
 

শনিবার শুরু টাইগারদের দুই দিনের অনুশীলন ম্যাচ

আপডেট : ১৭ এপ্রিল ২০২১, ০২:৫২ পিএম

শ্রীলংকা সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরুর আগে শনিবার দুই দিনের অনুশীলন ম্যাচ খেলতে নামছে টাইগারা। যেখানে প্রতিপক্ষ নিজেরাই। 

এ ধরণের অনুশীলন ম্যাচ টেস্ট ক্রিকেটে গ্রহণযোগ্য না হলেও, মহামারীর কারণে সেটিও দেখতে হচ্ছে ক্রিকেটপ্রেমীদের। 

সফর শুরুর আগেই লঙ্কান ক্রিকেট বোর্ড জানিয়ে দিয়েছিলো, আনুষ্ঠানিক কোন প্রস্তুতি ম্যাচের আয়োজন তাদের পক্ষে সম্ভব নয়। 

সেই কারণে, কারণে আন্ত:স্কোয়াড ম্যাচেই কাজ চালিয়ে নেওয়া ছাড়া উপায় নেই বাংলাদেশের সামনে। এজন্য একটু বড় স্কোয়াড নিয়েই সেখানে গেছে দল।

শ্রীলঙ্কায় বাংলাদেশ দল আছে নিগেম্বোতে। সেখানের জেট ইয়াং বিচ হোটেলে তিন দিনের কোয়ারেন্টাইন শেষ করে বৃহস্পতিবার প্রথম অনুশীলনে নামে মমিনুলরা।

শুক্রবারও নিগেম্বোর কাছেই, ২০ মিনিটের দূরত্বে কাতুনায়েকের সিএমসিসি গ্রাউন্ডে দ্বিতীয় দিনের মতো অনুশীলনে নামে বাংলাদেশ দল। 

ওয়ার্ম-আপের পাশাপাশি নেটে ঝালিয়ে নেয় ব্যাটিং আর বোলিং। সেসাথে চলছে আত্মবিশ্বাস ফেরানোর নানা কৌশলও। 

টপঅর্ডার ব্যাটসম্যান সাইফ হাসান জানান, এই মুহূর্তে দলের সবার আত্মবিশ্বাস ভালো আছে। তিনি মনে করেন, লঙ্কায় টেস্ট জিততে হলে প্রয়োজন একটি বা দুই দুইটি লম্বা পার্টনারশীপ। আর সেটি করার সামর্থ্য দলের আছে।

সাইফ বলেন, ‘সামনে যে প্রস্তুতি ম্যাচ আছে, সেটি অনেক গুরুত্বপূর্ণ। একটিই সুযোগ এখানের আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেওয়ার। আমার মনে হয়, প্রতিটি অনুশীলন সেশন দলের জন্য অনেক গুরুত্বপূর্ণ, প্রতিটি দিন গুরুত্বপূর্ণ। যত কাজে লাগানো যায়, তত ভালো’।

এই মাঠেই শনি ও রোববার নিজেদের মধ্যে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে দল। এই ম্যাচ শেষেই প্রথম টেস্ট খেলতে ক্যান্ডিতে চলে যাবে টাইগাররা।

২১ এপ্রিল প্রথম টেস্ট খেলতে নামবে বাংলাদেশ। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে ২৯ এপ্রিল। দুটি টেস্টই হবে ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে।


গোল লাইন টেকনোলজি না থাকার খেসারত দিতে হলো বার্সেলোনাকে। সান্তিয়াগো বার্নাব্যুতে এল ক্লাসিকোতে কাতালানদের ৩-২ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোস।
রাওয়ালপিন্ডিতে রেকর্ড গড়া ম্যাচে পাকিস্তানের কাছে পাত্তাই পেলো না নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কিউইদের ৭ উইকেটে হারিয়েছে মেন ইন গ্রিনরা।
বাংলাদেশের নতুন স্পিন বোলিং কোচ হয়েছেন পাকিস্তানের কিংবদন্তি লেগ স্পিনার মুশতাক আহমেদ। 
পেসার মুস্তাফিজুর রহমানের জন্য জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে আসন্ন পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের পরিবর্তে চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলা চালিয়ে যাওয়াটা ভালো হবে বলে মনে করছেন বাংলাদেশ...
ডেভিল কমেট বা শিংওয়ালা ধূমকেতু। পৃথিবী থেকে যার দেখা মেলে নূন্যতম ৭১ বছর পর। চলতি বছরের ২১ এপ্রিল ছিলো সেই মাহেন্দ্রক্ষণ। দুর্লভ এই মুহূর্তের সাক্ষী হতে রাজশাহীর পদ্মাপাড়ে জড়ো হয়েছিলেন হাজারো...
বৈশাখের শুরুতেই গরমে পুড়ছে পশ্চিমবঙ্গ । রাজস্থানের মরুভূমি জয়সলমীরের চেয়েও তাপমাত্রার পারদ বেশি পশ্চিমবঙ্গে। রাজ্যটির পশ্চিমাঞ্চলের বেশ কয়েকটি জেলায় চরম তাপপ্রবাহের সতর্কতা জারি হয়েছে।
অভিনেতা অলিউল হক রুমি মারা গেছেন। সোমবার সকালে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে পারিবারিক সূত্র গণমাধ্যমকে নিশ্চিত করেছে।
চলমান তাপপ্রবাহের কারণে চাঁপাইনবাবগঞ্জে আমের ফলনে বিরূপ প্রভাব পড়েছে। শতকরা ৬০ ভাগ মুকুল আসলেও বৈরী আবহাওয়ায় মাত্র ২৫ ভাগ গাছে আম ঝুলছে। দ্রুত বৃষ্টি না হলে বা সেচ দিতে না পারলে অবশিষ্ট আমও ঝরে...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত