সেকশন

বুধবার, ১২ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১
 

মন্টে কার্লো মাস্টার্স টেনিস

ছিটকে পড়লেন জোকোভিচ, শেষ আটে নাদাল

আপডেট : ১৬ এপ্রিল ২০২১, ০৩:৫৮ পিএম

মন্টে কার্লো মাস্টার্স টেনিসে ফিরেছেন ক্লে-কোর্টের রাজা রাফায়েল নাদাল। ফিরেই একের পর এক জয় এই স্প্যানিশ তারকার। তবে ছিটকে পড়েছেন নোভাক জোকোভিচ। বিশ্বের এক নম্বরকে হারিয়ে দিয়েছেন ড্যান ইভান্স।

অস্ট্রেলিয়ান ওপেনের পর চলতি বছর প্রথম প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ লড়াইয়ে কোর্টে নেমেছেন নাদাল। মন্টে কার্লো মাস্টার্সের শেষ ষোলোয় মুখোমুখি হন বুলগেরিয়ার গ্রিগর দিমিত্রভের। ৬-১, ৬-১ গেমের ম্যাচে কোন প্রতিদন্ধিতা করতে পারেনি তিনি, সহজ জয় তুলে নেন স্প্যানিশ ম্যাটাডোর। 

এই জয়ে আসরে নিজের ১২তম শিরোপা জয়ের পথে আরো এগিয়ে গেলেন স্প্যানিশ তারকা।

অন্যদিকে ব্রিটেনের ড্যান ইভান্স অঘটন ঘটিয়েছেন। শেষ ষোলোয় তিনি ৬-৪, ৭-৫ হারিয়ে দেন বিশ্বের এক নম্বর নোভাক জোকোভিচকে। 

এই আসরে দুইবারের চ্যাম্পিয়ন জোকোভিচের সার্ভিস পাঁচ বার ভাঙেন বিশ্বের ৩৩ নম্বর ইভান্স। চলতি বছরে এই প্রথম হারের মুখে পড়লেন জোকেভিচ।

হারের পর অস্ট্রেলিয়ান ওপেন জেতা এই তারকা বলেন, ‘গত কয়েক বছরে এটা আমার সব চেয়ে বাজে হার। কিছুই আমার পক্ষে যায়নি আজ। এভাবে কোর্ট থেকে বিদায় নিতে খুব খারাপ লাগছে’। 

এদিকে, মহামারীর কারণে শূণ্য গ্যালারিতে খেলা এগিয়ে চললেও, সেটি মোটেও উপভোড় করছেন না নালাদ। ম্যাচ শেষ বললেন, ‘দর্শকরা আমাদের প্রাণ শক্তি। তাদের অনুপ্রেরণা ও সমর্থন লড়াই করতে উৎসাহিত করে। ব্যক্তিগতভাবে আমি তাদের খুব অভাব বোধ করছি’। 

বিশ্বকাপ বাছাইয়ে গ্রুপের শেষ ম্যাচে জয়ের লক্ষ্য মাঠে নামবে বাংলাদেশ। কোচ আর অধিনায়কের কথা, তিন পয়েন্ট পেলে র‌্যাংকিংয়ের পাশাপাশি পরের এশিয়া কাপ কোয়ালিফায়ার্স ও আগামী সাফেও প্রভাব থাকবে।
১২০ বলে ১১৪ রানও করতে পারল না বাংলাদেশ ক্রিকেট দল। হেরে গেলো ৪ রানে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের ২১তম ম্যাচে শ্বাসরুদ্ধকর লড়াইয়ের পরও হেরে গেল টাইগাররা।
পাওয়ার প্লের প্রথম ছয় ওভারে বাংলাদেশ দাপট দেখালো। দক্ষিণ আফ্রিকার ব্যাটিং অর্ডারে বিপর্যয় ঘটিয়েছে তারা।
টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে রীতিমতো মুখ থুবড়ে পড়েছে টিম ইন্ডিয়া। শুরুতে রোহিত ও কোহলির বিদায়ের পর সেই চাপ খানিকটা সামলেন নেন রিশভ পন্থ ও আকসার প্যাটেল। 
কুষ্টিয়ার কুমারখালিতে ঘুমন্ত মায়ের পাশ থেকে চুরি যাওয়া আড়াই মাস বয়সী শিশু ইসরাফিলের মরদেহ উদ্ধার করা হয়েছে।
জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক কমিশনার ওয়াহিদা রহমানের বিরুদ্ধে দুর্নীতি মামলার প্রসঙ্গ তুলে বিরোধী দলীয় চিফ হুইপ মুজিবুল হক চুন্নু বলেছেন, একজন কর কমিশনার ১৭০ কোটি টাকা মাফ করে দেন, সেখানে...
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কোরবানির পশুর কৃত্রিম সঙ্কট ঠেকানোর পাশাপাশি কেনাবেচায় ন্যায্যমূল্য নিশ্চিত এবং পশুবাহী যান চলাচল নির্বিঘ্ন করতে সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নেতৃত্বে সতর্ক...
বিশ্বজুড়ে খ্যাতি গায়িকা টেইলর সুইফটের। রয়েছে অগণিত ভক্ত। তেমনই অভিনেত্রী, মডেল ও সংগীতশিল্পী তাসনিয়া ফারিণও তার একজন ভক্ত।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত