সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

মারাদোনার জার্সি, মেসির জুতা উঠছে নিলামে

আপডেট : ১৭ এপ্রিল ২০২১, ০৮:২২ পিএম

নিলামে উঠেছে আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি দিয়েগো মারাদোনার প্রথম বিশ্বকাপ জার্সি। জার্সিটির দাম দুই লাখ ডলার পর্যন্ত উঠতে পারে বলে মনে করছেন বিশ্লেষকরা।

১৯৮২ সালের ১৩ জুন, গ্রুপ পর্বে বেলজিয়ামের বিপক্ষে ম্যাচে বিশ্বকাপে অভিষেক হয় মারাদোনার। যদিও সেই ম্যাচে কোনো গোল করতে পারেননি তিনি, ম্যাচটি ১-০ গোলে হেরেছিল আর্জেন্টিনা।

জার্সিটি নিলামে তুলেছে যুক্তরাষ্ট্রের নিউ জার্সি ভিত্তিক নিলাম কোম্পানি ‘গটটা হ্যাভ রক অ্যান্ড রোল’। 

কার্ডিয়াক অ্যাটাকে গত ২৫ নভেম্বর ৬০ বছর বয়সে মারা যান ফুটবল ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে বিবেচিত মারাদোনা। এরপর থেকে তার স্মৃতি বিজড়িত সবকিছুরই মূল্য উঠছে আকাশছোঁয়া।

১৯৮২ বিশ্বকাপে আর্জেন্টিনা খালি হাতে ফিরলেও পরের আসরে দলকে অনেকটা একক প্রচেষ্টায় বিশ্ব চ্যাম্পিয়ন করে ইতিহাসের পাতায় জায়গা করে নেন মারাদোনা।


image


এদিকে, বার্সেলোনার হয়ে রেকর্ড ৬৪৪তম গোলটি লিওনেল মেসি যে বুটজোড়া পরে করেছিলেন, তা নিলামে তোলা হয়েছে। এ থেকে অর্জিত অর্থ ব্যয় করা হবে শিশু স্বাস্থ্য খাতে।

প্রাথমিকভাবে মেসি বুটজোড়া দান করেছিলেন কাতালুনিয়ার জাতীয় জাদুঘরে। কিন্তু তারা বার্সেলোনার ভল হেবরন ইউনিভার্সিটি হাসপাতালের ‘আর্টস অ্যান্ড হেল্থ’ প্রকল্পে সাহায্যের জন্য তা নিলামে তোলার সিদ্ধান্ত নেয়।

এই উদ্যোগ সচেতনতা বাড়াতে সহায়তা করবে বলে বিশ্বাস রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলারের। এই উদ্যোগের সঙ্গে জড়িত সবাইকে ধন্যবাদ জানান বার্সেলোনা অধিনায়ক।

'একই ক্লাবের হয়ে রেকর্ড ৬৪৪ গোল করাটা আমাকে খুব আনন্দ দিয়েছে। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো যে সব শিশুরা স্বাস্থ্য সমস্যায় ভুগছে, তাদেরকে কিছু ফিরিয়ে দিতে পারা।'

লা লিগায় গত ২২ ডিসেম্বর রিয়াল ভাইয়াদলিদের বিপক্ষে দলের ৩-০ ব্যবধানে জয়ের ম্যাচে ৬৫তম মিনিটে রেকর্ড গড়া গোলটি করেন মেসি। ছাড়িয়ে যান সান্তোসের হয়ে ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের করা ৬৪৩ গোল। 

ইতালিয়ান সিরি আ-তে আরেকটি বড় সফলতা পেল ইন্টার মিলান। নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলানকে ২-১ গোলে হারিয়ে টুনামেন্টের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ২০তম বারের মতো শিরোপা জিতলো ইন্টার মিলান।
ক্ষমা চেয়েও পার পেলেন না বিরাট কোহলি। মাঠে আচরণবিধি ভাঙার দায়ে কোহলির ম্যাচ ফির ৫০ শতাংশ অর্থ জরিমানা করলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) কর্তৃপক্ষ। 
গোল লাইন টেকনোলজি না থাকার খেসারত দিতে হলো বার্সেলোনাকে। সান্তিয়াগো বার্নাব্যুতে এল ক্লাসিকোতে কাতালানদের ৩-২ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোস।
রাওয়ালপিন্ডিতে রেকর্ড গড়া ম্যাচে পাকিস্তানের কাছে পাত্তাই পেলো না নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কিউইদের ৭ উইকেটে হারিয়েছে মেন ইন গ্রিনরা।
‘সারেগামাপা’ এমন একটি মিউজিক্যাল শো, যা দুই বাংলায় অত্যন্ত জনপ্রিয়। উদীয়মান সংগীতশিল্পীদের নিজেকে যাচাই ও মূল্যায়ন করার অন্যতম প্ল্যাটফর্ম এটি । বলা যায় নতুন এই শিল্পীদের জায়গা করে দেওয়ার আরেক নাম...
নারায়ণগঞ্জের রূপগঞ্জে ট্রাক চাপায় এক পথচারীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বেলা ১২টার দিকে উপজেলার এশিয়ান হাইওয়ে সড়কের গোলাকান্দাইল এলাকায় এ ঘটনা ঘটে।
বাস-মোটরসাইকলের মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় চতুর্থ দিনের দিনের মতো সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে সাধারণ শিক্ষার্থীরা।
একাত্তর টেলিভিশনসহ বিভিন্ন গণমাধ্যমে খবর প্রচারের পর কুষ্টিয়ার কুমারখালীতে সড়কের সাড়ে তিন হাজারের বেশি গাছকাটার সরকারি সিদ্ধান্ত স্থগিত করেছে প্রশাসন।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত