সেকশন

রোববার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
 

বায়ার্নকে বিদায় বলে দিলেন কোচ হ্যান্সি ফ্লিক

আপডেট : ১৮ এপ্রিল ২০২১, ০৭:০৩ পিএম

মৌসুম শেষেই জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ ছাড়ার ঘোষণা দিয়েছেন কোচ হ্যান্সি ফ্লিক। কারণটা সেই চিরায়ত ম্যানেজমেন্টের সাথে বনিবনা হচ্ছে না।

শনিবার রাতে বুন্দেসলিগার ম্যাচে ভল্ফসবুর্গকে ৩-২ গোলে হারিয়েছে বায়ার্ন মিউনিখ। ম্যাচ শেষে ফ্লিক জানান, চুক্তি বাতিলের জন্য ক্লাবকে বলে দিয়েছেন তিনি। এখন শুধু আনুষ্ঠানিকতা বাকি। 

দায়িত্ব নিয়েছেন খুব বেশি দিন হয়নি। ২০১৯ সালের নভেম্বরে। তাঁর হাত ধরেই বায়ার্ন লেখে রূপকথা। ফ্লিকের সঙ্গে প্রথম মৌসুমটা ছিলো স্বপ্নের মতো; ঘরোয়া আন্তর্জাতিক মিলিয়ে এই সময়ে ওরা ছয় শিরোপা তুলেছে ঘরে। তাই কোটি টাকার প্রশ্ন? ফ্লিকের এমন হঠাৎ বিদায়ের পেছনে কারণ কী? জানা গেছে বনিবনা হচ্ছে না ম্যানেজমেন্টের সাথে; মূল আপত্তিটা খেলোয়াড় কেনাবেচায়। যেখানে বারবার উপেক্ষিত হচ্ছেন ফ্লিক। তাই চুক্তির মেয়াদ শেষ হওয়ার বছর দুই আগেই, চলে যাওয়ার ঘোষণাটা দিয়ে ফেলেছেন।

বিচ্ছেদ সুর টানা এই কোচের হাতে ডুবতে থাকা বায়ার্ন তরী পেয়েছিল তীরের। তার ক্যারিশমায় জার্মান জায়ান্টদের সবকিছুই বদলে গিয়েছিল রাতারাতি। 

হ্যান্সির এই বদলের মন্ত্র ছিল চারটি। ট্যাকটিস, প্রাকটিস; মেন্টালিটি আর মোরালিটির ওষুধ মিলিয়ে খেলোয়াড়দের সেরাটা বের করে নেওয়া।

তার ফর্মুলাতেই ঝিমিয়ে পড়া বায়ার্ন স্বল্প সময়েই হয়ে উঠে চনমনে। টিমের মধ্যে বন্ধটাও শক্তপোক্ত হয়েছিল বেশ। ঘটেছিল একটা বড় ফিজিক্যাল ট্রান্সফরমেশন। তিনিই মেশিন ফুটবলের ফর্মটাকে বদলে দিয়েছিলেন মানবিক ফুটবলে।

নিজেও বায়ার্নে হয়ে খেলেছেন হ্যান্সি, দলটাকেও তাই চিনতেন হাতের তালুর মতো; নাবিকের অভাবে আবার ডুবতে বসতে পারে বায়ার্নের বিজয় তরী।


রাওয়ালপিন্ডিতে রেকর্ড গড়া ম্যাচে পাকিস্তানের কাছে পাত্তাই পেলো না নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কিউইদের ৭ উইকেটে হারিয়েছে মেন ইন গ্রিনরা।
বাংলাদেশের নতুন স্পিন বোলিং কোচ হয়েছেন পাকিস্তানের কিংবদন্তি লেগ স্পিনার মুশতাক আহমেদ। 
পেসার মুস্তাফিজুর রহমানের জন্য জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে আসন্ন পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের পরিবর্তে চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলা চালিয়ে যাওয়াটা ভালো হবে বলে মনে করছেন বাংলাদেশ...
ছয়দিনের বিরতি শেষে রোববার মাঠে নামছে মুস্তাফিজের চেন্নাই সুপার কিংস। আইপিএলে ফিজদের প্রতিপক্ষ মুম্বাই ইন্ডিয়ান্স। একদিকে টানা দুই ম্যাচ জিতে মুম্বাই আছে জয়ের মোমেন্টামে, অন্যদিকে চেন্নাই আছে...
নওগাঁর বদলগাছীতে এক গৃহবধূর মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ওই নারীর স্বামীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের চিফ হিট অফিসার বুশরা আফরিন। কেন ঢাকায় তাপমাত্রা বাড়ছে, তা খুঁজে বের করার চেষ্টা করে যাচ্ছেন তিনি।
রাজধানীর কামরাঙ্গীরচরে মাদকাসক্ত মামার ছুরিকাঘাতে ভাগনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন নিহতের ভাই।
নোয়াখালীর প্রধান বাণিজ্যিক কেন্দ্র চৌমুহনীতে আগুনের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে এনেছে। ওই আগুনে ৩০টির বেশি দোকান পুড়ে গেলেও হাতহতের কোনো খবর পাওয়া যায়নি। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত