সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

ফাইনাল না খেলেই চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারে পিএসজি!

আপডেট : ২০ এপ্রিল ২০২১, ০৬:০৫ পিএম

ইউরো ফুটবলের চলতি মৌসুমের সবচেয়ে অভিজাত আসর প্রায় শেষপর্বে পৌঁছে গেছে। ২৮ এপ্রিল থেকে শুরু হতে চলেছে প্রতিযোগিতার সেমিফাইনাল পর্ব। ফাইনাল ২৯ মে অনুষ্ঠিত হবার কথা। 

আর সেই ফাইনাল না খেলেই আসরের শিরোপা জিততে পারে নেইমার-এমবাপ্পের প্যারিস নেই জার্মেইন। কিভাবে সেটা সম্ভব? তা বুঝতে আগে জানতে হবে ইউরো ফুটবলের বর্তমান পরিস্থিতি, অর্থাৎ বিদ্রোহী আসরের পায়তারা।

২৮ এপ্রিল শুরু চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারের লড়াই। প্রথম দিন প্রথম সেমির প্রথম লেগে চেলসির মুখোমুখি হওয়ার কথা রিয়াল মাদ্রিদের। ২৯ এপ্রিল দ্বিতীয় সেমির প্রথম লেগে ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে পিএসজি। 

পাঁচ ও ছয় মে দুই সেমিফাইনালের দ্বিতীয় লেগ অনুষ্ঠিত হওয়ার কথা। ইতিমধ্যে ইউরোপিয়ান সুপার লিগ নিয়ে তৈরি হওয়া বিতর্কে সব ভাবনা এবং পরিকল্পনা তছনছ হয়ে যেতে পারে বলে মনে করা হচ্ছে।

চ্যাম্পিয়ন্স লিগের সমান্তরাল ফুটবল আসর শুরু করতে চলেছে ইউরোপের বেশ কয়েকটি নামীদামী ক্লাব। ইউরোপিয়ান সুপার লিগ নামক ওই আসর আগামী আগস্ট থেকে শুরু হতে চলেছে বলে শোনা যাচ্ছে। 

আর তাতেই ক্ষেপে আগুন উয়েফা। ইউরোপের যে যে ক্লাব ওই লিগে অংশ নেবে, তাদের নিষিদ্ধ ঘোষণার হুমকিও দেওয়া হয়েছে। তার প্রেক্ষিতে চেলসি, রিয়াল মাদ্রিদ বা ম্যান সিটিকে নির্বাসনে পাঠানো হতে পারে বলে মনে করা হচ্ছে। 

এই তিন দলই নাকি ইউরোপিয়ান সুপার লিগে খেলার ইচ্ছা প্রকাশ করেছে বলে জানানো হয়েছে। ফলে উয়েফা নিষিদ্ধ করতে পারে এই তিন জায়ান্টকে।

যদি তেমনই ঘটে, তাহলে চ্যাম্পিয়ন্স লিগে উয়েফার ভরসা পিএসজি। কারণ তারা এখনও পর্যন্ত ইউরোপিয়ান সুপার লিগে খেলার কোনও সংকেত দেয়নি। সেক্ষেত্রে ফরাসি ক্লাবকে চ্যাম্পিয়ন্স লিগে বিজয়ী ঘোষণা করতে পারে উয়েফা।

কারণ টুর্নামেন্টের সেমিতে পৌঁছনো বাকি তিন ক্লাবকে সুপার লিগ নিয়ে বিতর্কে সেমিফাইনাল নাও খেলতে দেওয়া হতে পারে।

এখনও পর্যন্ত যা খবর, আগস্ট থেকে ইউরোপিয়ান সুপার লিগ শুরু করার কথা রয়েছে। সপ্তাহের মাঝামাঝি সময়ে টুর্নামেন্টের ম্যাচগুলি হওয়ার কথা রয়েছে। 

লিগ ২০ দলের করার চেষ্টা চালানো হচ্ছে। ১৫টি ক্লাব ইসিএলের প্রতিষ্ঠিত সদস্য হতে পারে। যেখানে এক একটি বিভাগে দশটি করে দল হোম এবং অ্যাওয়ে ফর্মেটে ফুটবল খেলবে।

চ্যাম্পিয়ন্স লিগের মতোই নক আউট পর্ব শেষে কোনও এক নিরপেক্ষ মাঠে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। 

বলা হয়েছে যে চ্যাম্পিয়ন্স লিগের থেকে অনেক বেশি অর্থ উপার্জন করবে ইসিএল। তাতে ফুটবলাররাও উপকৃত হবে বলে দাবি করা হয়েছে। 

ইতালিয়ান সিরি আ-তে আরেকটি বড় সফলতা পেল ইন্টার মিলান। নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলানকে ২-১ গোলে হারিয়ে টুনামেন্টের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ২০তম বারের মতো শিরোপা জিতলো ইন্টার মিলান।
ক্ষমা চেয়েও পার পেলেন না বিরাট কোহলি। মাঠে আচরণবিধি ভাঙার দায়ে কোহলির ম্যাচ ফির ৫০ শতাংশ অর্থ জরিমানা করলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) কর্তৃপক্ষ। 
গোল লাইন টেকনোলজি না থাকার খেসারত দিতে হলো বার্সেলোনাকে। সান্তিয়াগো বার্নাব্যুতে এল ক্লাসিকোতে কাতালানদের ৩-২ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোস।
রাওয়ালপিন্ডিতে রেকর্ড গড়া ম্যাচে পাকিস্তানের কাছে পাত্তাই পেলো না নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কিউইদের ৭ উইকেটে হারিয়েছে মেন ইন গ্রিনরা।
রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক-উদয়পুর সীমান্ত সড়কে ডাম্পট্রাক দুর্ঘটনায় নিহত ৯ শ্রমিকের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ময়নাতদন্ত শেষে নিহতদের স্বজনদের কাছে মরদেহগুলো...
সড়ক দুর্ঘটনায় দুই ছাত্র নিহত হওয়ার পর ক্লাস বর্জন করে শিক্ষার্থীদের অবরোধ ও বিক্ষোভের মধ্যে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)।
ডলার সংকট মোকাবিলায় চাল আমদানির বিপরীতে জোর দেওয়া হচ্ছে কৃষকের কাছ থেকে বেশি হারে ধান সংগ্রহকে। এরই মধ্যে চাল আমদানি খাত থেকে ১৬শ কোটি টাকা বরাদ্দ কমানো হয়েছে।
নাটোরের সিংড়া উপজেলা নির্বাচনে নিজের শ্যালকের পক্ষে সংসদ সদস্য ও প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের হস্তক্ষেপ কেন ‘বেআইনি’ ঘোষণা করা হবে না এবং তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে না তা জানতে চেয়ে...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত