সেকশন

শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
 

আর্জেন্টিনা-উরুগুয়ের সাথে কাতার যাচ্ছে ১৮০০ কেজি মাংস

আপডেট : ১৮ নভেম্বর ২০২২, ০৬:৪৯ পিএম

আর্জেন্টিনা এবং উরুগুয়ের জাতীয় দল বিশ্বকাপে তাদের সাথে দুই হাজার পাউন্ড বা ৯০০ কেজি করে মাংস নিয়ে যাচ্ছে, যাতে খেলোয়াড় এবং স্টাফরা কাতারে টুর্নামেন্ট চলাকালীন নিজেদের বাড়ির স্বাদ নিতে পারে।

উরুগুয়ে ফুটবল অ্যাসোসিয়েশন (এইউএফ) এই মাসের শুরুতেই দেশটির ন্যাশনাল ইন্সটিটিউট অফ মিট (আইএনএসি) সাথে মাংস সরবরাহের জন্য একটি চুক্তি করেছেন।  

এইউএফ এর সভাপতি ইগনাসিও আলোনসো বলেছেন, 'জাতীয় দল সেরা পুষ্টির সাথে রয়েছে। এইউএফ আমাদের দেশর ঐতিহাসিক প্রতিনিধি, যা উরুগুয়ের প্রতিনিধিত্ব করে। এছাড়াও তাদের সাথে যাচ্ছে আমাদের আরেক প্রতিনিধি, এবং সেটি হলো উরুগুয়ের মাংস, যা বিশ্বের সেরা মাংস।' 

আর্জেন্টিনা এবং উরুগুয়ে বিশ্বের সবচেয়ে বড় মাংসের ভোক্তা দেশ, যার অন্যতম কারণ হলো আসাডো, যা বারবিকিউর মত এক ধরনের খাবার।

আসাডো হলো দক্ষিণ আমেরিকার বিভিন্ন দেশ, বিশেষ করে আর্জেন্টিনা, চিলি, প্যারাগুয়ে এবং উরুগুয়ের একটি জনপ্রিয় খাবার, যেখানে মাংস বড় বড় করে কেটে সসেজ ও গ্রিল করে রান্না করা হয়। এরপর অনেকটা অনুষ্ঠানের মত আয়োজন করা হয়, যা ঐতিহ্যবাহী অনুষ্ঠানও তাদের জন্য। 

আরও পড়ুন: মানের আশা ছাড়তে হলো সেনেগালকে

দুই জাতীয় দলই সাম্প্রতিক বিশ্বকাপে আসাডো খেয়েছে। আবুধাবির বিলাসবহুল পার্ক হায়াত হোটেলে এরই মধ্যে প্রথম আসাডো বানিয়ে খেয়েছে উরুগুয়ের। আমিরাতের বিপক্ষে ৫-০ গোলের জয়ের পর আসাডো খেয়ে উদযাপন করেছে আর্জেন্টিনা দল।

তবে আরেক ল্যাটিন দেশ ব্রাজিল মাংস নিয়ে যায়নি আর্জেন্টিনা ও উরুগুয়ের মত। তিতের দল নিয়ে গেছেন বিখ্যাত ব্রাজিলিয়ান কফি এবং জনপ্রিয় ব্রাজিলিয়ান খাবার ফারোফা বানাতে ৩০ কেজি কাসাভা ফ্লাওয়ার।


একাত্তর/আরআই/এসজে

অপেক্ষার পালা শেষ! ভোর হলেই মাঠে গড়াচ্ছে বিশ্বকাপের পর অন্যতম সেরা ফুটবলের আসর কোপা আমেরিকা। টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট ও ইউরো চ্যাম্পিয়নশিপের ডামাঢোলের মধ্যেই শুরু হচ্ছে লাতিনের বিশ্বকাপ হিসেবে...
এ যেন মধুর যন্ত্রণা! কোনটা ছেড়ে কোনটা দেখবে ক্রীড়া প্রেমীরা। একদিকে চলছে টি-টোয়েন্টি বিশ্বকাপ, ইউরো চ্যাম্পিয়নশিপ আর এবারে শুরু হচ্ছে কোপা আমেরিকার মহারণ। উদ্বোধনী ম্যাচেই মাঠে নামছে আর্জেন্টিনা।
আসন্ন কোপা আমেরিকা টুর্নামেন্টের জন্য দে পাল, ডি মারিয়াকে দলে রেখে ২৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে আর্জেন্টিনা। বিশ্ব চ্যাম্পিয়নদের কোচিং করাবেন লিওনেল স্কালোনি। যদিও কোপা আমেরিকার পরে আর্জেন্টিনার...
টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার এইটের লক্ষ্য সামনে রেখে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-নেদারল্যান্ডস। শুরুতে ব্যাট করতে নেমে ডাচদের চ্যালেঞ্জিং লক্ষ্য দিতে পেরেছে টাইগাররা।
‘যুগ বদলে একাত্তর’- স্লোগান সামনে রেখে ১২ পেরিয়ে ১৩ বছরে পা রাখলো দেশের প্রথম সংবাদভিত্তিক এইচডি টেলিভিশন একাত্তর।
দীর্ঘ এক যুগ চড়াই-উৎরাইয়ের মধ্য দিয়ে মানুষের মন জয় করে নেওয়া দেশের অন্যতম জনপ্রিয় চ্যানেল একাত্তর টেলিভিশন পথ চলার ১২ বছর পূর্ণ করলো।
সরকারি চাকরিতে কোটাবিরোধী আন্দোলনকারীদের সঙ্গে সমঝোতা করার প্রস্তাব দিলেন আওয়ামী লীগের সংসদ সদস্য রফিকুল ইসলাম বীরউত্তম।
২৪ ঘণ্টায় দেশে ৯ করোনা রোগী শনাক্ত হয়েছে। রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ৪ দশমিক ৩১ শতাংশে। যা গতদিনের তুলনায় কম।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত