সেকশন

রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
 

যুক্তরাষ্ট্রের বিপক্ষে ওয়েলসের ড্র

আপডেট : ২২ নভেম্বর ২০২২, ১১:১২ এএম

৬৪ বছর পর বিশ্বকাপ খেলতে এসে শুরুটা একটুও আশানুরূপ হলো না ইউরোপের ছোট্ট দেশ ওয়েলসের। বিশ্বকাপের ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে ১-১ গোলের ব্যবধানে ড্র করেছে ওয়েলস।

৮১ মিনিট পর্যন্ত পিছিয়ে থেকে ম্যাচে ফেরার আশা যখন একদমই তলানির দিকে, তখনই ত্রাণকর্তা হিসেবে গ্যারেথ বেলের আবির্ভাব। স্পটকিক থেকে দলকে সমতায় ফিরিয়ে প্রত্যাবর্তনটা মলিন হতে দিলেন না সাবেক রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড। 

প্রথমার্ধের খেলা চলাকালে একটা সময় মনে হচ্ছিল বড় ব্যবধানে হারতে পারে ওয়েলস। সেই ব্যবধানটাই যে আমেরিকানদের গড়তে দেননি বেল। 

image


বল দখলয়ের লড়াইয়ে বেশ এগিয়ে থাকা যুক্তরাষ্ট্র ৩৬তম মিনিটে লিড পেয়ে যায় ওয়েহের গোলে। আমেরিকানরা সুযোগ না হারালে ব্যবধানটা হয়তো আরও বাড়তে পারতো। এদিকে, ওয়েলস তো প্রথমার্ধে তেমন কোনো আক্রমণই করতে পারেনি। হতাশা নিয়ে প্রথমার্ধ শেষ করে রব পেজের শিষ্যরা। 

দ্বিতীয়ার্ধে সম্পূর্ণ ভিন্ন রূপে মাঠে নামে ওয়েলস। খুব একটা নিখুঁত আক্রমণ না করতে পারলেও এ অর্ধের শুরু থেকেই প্রতিপক্ষকে বেশ চাপে রেখেছে বেলরা। ফলাফলও মিলেছে তার। ৮২ তম মিনিটে প্রতিপক্ষের ডি-বক্সে বেলকে ফাউল করায় পেনাল্টি পেয়ে যায় ওয়েলস। স্পটকিক থেকে ম্যাচে সমতা ফেরাতে ভুল করেননি বেল। 


একাত্তর/এসি

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার এইটের লক্ষ্য সামনে রেখে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-নেদারল্যান্ডস। শুরুতে ব্যাট করতে নেমে ডাচদের চ্যালেঞ্জিং লক্ষ্য দিতে পেরেছে টাইগাররা।
বিশ্বকাপ বাছাইয়ে গ্রুপের শেষ ম্যাচে জয়ের লক্ষ্য মাঠে নামবে বাংলাদেশ। কোচ আর অধিনায়কের কথা, তিন পয়েন্ট পেলে র‌্যাংকিংয়ের পাশাপাশি পরের এশিয়া কাপ কোয়ালিফায়ার্স ও আগামী সাফেও প্রভাব থাকবে।
এক টিকিটের দাম দেড় কোটি টাকা। ভারত-পাকিস্তান ম্যাচ মাঠে গড়ানোর আগেই যেন ভেঙে চুড়ে দিচ্ছে সব রেকর্ড।
কয়েকঘণ্টা পরেই বিশ্বকাপের মঞ্চে শুরু হবে লাল সবুজদের মিশন। যদিও বাংলাদেশ ইউএসের সাথে সিরিজ হেরেছে। একমাত্র প্রস্তুতি ম্যাচে ভারতের সাথেও জিততে পারেনি।
আত্মশুদ্ধি আর অন্যের পাশে দাঁড়ানোর শপথের মধ্য দিয়ে সোমবার উদযাপিত হবে ঈদুল আজহা। কোরবানির ঈদে আনন্দ আয়োজনের সঙ্গে ত্যাগের আবাহন আর প্রত্যাশা ফুটে উঠে বেশিরভাগের মাঝে।
লেনদেনের নিয়ম লঙ্ঘন করায় বাংলাদেশের সোনালী ব্যাংক পিএলসির ভারত শাখাকে প্রায় এক কোটি রুপি জরিমানা করেছে ভারতের কেন্দ্রীয় ব্যাংক রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়া (আরবিআই)। একই অভিযোগে এক কোটি ৪৫ লাখ রুপি...
সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারকে হত্যার উদ্দেশ্যে অপহরণের মামলায় গ্রেপ্তার ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুকে কারাগারে পাঠানো হয়েছে।
ঈদের আগের দিন জমজমাট রাজধানীর পশুর হাট। শেষদিনের কেনাবেচায় খুশি ক্রেতা-বিক্রেতারা। ক্রেতারা বলছেন, শেষ সময়ে এসে ব্যবসায়ীরা এখন পশুর দাম ছাড়তে শুরু করেছেন। তাই বিক্রিও বেড়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত