সেকশন

শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
 

পচেত্তিনোর সঙ্গে এমবাপ্পেকেও চায় রিয়াল মাদ্রিদ

আপডেট : ৩১ মে ২০২১, ০৭:৪৯ পিএম

রিয়াল মাদ্রিদ থেকে বিদায় নিয়েছেন কোচ জিনেদিন জিদান। তার হট সিটে সামনের মৌসুমে বসছেন কে? সবচেয়ে জোরালো গুঞ্জন পিএসজি বস মাউরিজিও পচেত্তিনোকে নিয়ে। 

অবশ্য করিম বেনজেমা চাইছেন, প্যারিস থেকে ওর স্বদেশী কিলিয়ান এমবাপ্পেকেও সাথে নিয়ে আসুক আর্জেন্টাইন কোচ। 

অন্যদিকে বায়ার্ন মিউনিখের সোনার ছেলে লেভানডোভস্কির দল বদলের খবরও ডালপালা মেলছে। ফলে জমে উঠছে এবার গ্রীষ্মে ইউরো ফুটবলের দলবদল।

থাকার জায়গা হিসেবে প্যারিস শহরটা খারাপ না। চাইলেই সেখানে জীবনকে উপভোগ করা যায় ষোলো আনা। হারিয়ে যাওয়া চলে ফরাসি জীবনের গোলক ধাঁধায়। কিন্তু ফ্রেঞ্চ ক্যাপিটালের এই আলো আধারি খুব একটা ভালো লাগছে না মাউরিজিও পচেত্তিনোর। 

তাকে নেয়ার জন্যই কোচ থমাস টুখেলকে বিদায় করেছিল প্যারিস সেইন্ট জার্মেই ম্যানেজমেন্ট। কিন্তু এ বছরের জানুয়ারিতে নেইমারদের দায়িত্ব নেয়া পচেত্তিনো জানিয়েছেন, পিএসজিতে আর থাকতে চান না তিনি, তাকে যেন ছেড়ে দেওয়া হয়।

এমন এক সময় আর্জেন্টাইন কোচ পিএসজি ছাড়তে চাইছেন, যখন রিয়াল মাদ্রিদ হণ্য হয়ে খুঁজছে একজন হেড কোচ। সিজন শুরুর আগে জিদানের বিকল্প তো খুঁজে পেতে হবে। তাই দুইয়ে দুইয়ে চার মিলিয়ে নিচ্ছেন অনেকে। 

প্যারিস টু মাদ্রিদ বিমানে পচেত্তিনোর সাথে চড়ে বসতে পারেন ওদের তারকা ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পেও। সেই গুঞ্জনের পালে হাওয়া দিয়েছেন স্বদেশি করিম বেনজেমা। 

২০০৯ থেকে রিয়ালের ফরোয়ার্ড লাইনে খেলা বেনজেমা বলছেন, লস ব্ল্যাঙ্কোসের জার্সিতে খেলার সব যোগ্যতা এমবাপ্পের আছে। 

স্পেন থেকে ইংল্যান্ডে আসা যাক। চ্যাম্পিয়ন্স লিগ জয়ের হ্যাংওভার এখনো কাটেনি চেলসির। তবে সামনের সিজনে থমাস টুখেলের অধীনে আরো বড় স্বপ্ন দেখছে ওরা। 

ফরোয়ার্ড লাইনে ইন্টার মিলানকে শিরোপা জেতানো রোমেলু লুকাকুকে তাই চাইছে ব্লুজ ম্যানেজমেন্ট। চেলসির গেল বারের ট্রান্সফার ট্যাকটিক্স নজর কেড়েছিল সবার। 

এবারেও নিশ্চয়ই মুন্সিয়ানা দেখাতে পারলে সামনের মৌসুমে বাকি জায়ান্টদের চিন্তার কারণ হতেই পারে চেলসি। আর সেই আয়োজনই করছে লন্ডনের এই দলটি।

এই সামার উইন্ডোতে সম্ভাব্য হেভিওয়েট ট্রান্সফারের তালিকায় আছে রবার্ট লেভানডোভস্কিও। প্রস্তাব পছন্দ হলে বায়ার্ন ছাড়তে আপত্তি নেই লেভার। 

তবে পোলিশ ফরোয়ার্ড জানিয়েছে, বাভারিয়ানদের ডেরায় বেশ ভালোই আছেন। তাই ওকে নিতে হলে প্রস্তাবটাও লোভনীয় হওয়া চাই। 


একাত্তর/আরএইচ

অপেক্ষার পালা শেষ! ভোর হলেই মাঠে গড়াচ্ছে বিশ্বকাপের পর অন্যতম সেরা ফুটবলের আসর কোপা আমেরিকা। টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট ও ইউরো চ্যাম্পিয়নশিপের ডামাঢোলের মধ্যেই শুরু হচ্ছে লাতিনের বিশ্বকাপ হিসেবে...
এ যেন মধুর যন্ত্রণা! কোনটা ছেড়ে কোনটা দেখবে ক্রীড়া প্রেমীরা। একদিকে চলছে টি-টোয়েন্টি বিশ্বকাপ, ইউরো চ্যাম্পিয়নশিপ আর এবারে শুরু হচ্ছে কোপা আমেরিকার মহারণ। উদ্বোধনী ম্যাচেই মাঠে নামছে আর্জেন্টিনা।
চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে এবার সব দলের জন্যই বড় মাথা ব্যথার কারণ বৃষ্টি। গ্রুপ পর্বের বেশ কিছু ম্যাচে বল মাঠে গড়াতেই দেয়নি বৃষ্টি। আবার কিছু ম্যাচের ওভার কমিয়ে দেয়া হয়েছে। এই পরিস্থিতিতে সুপার...
পাকিস্তান ক্রিকেটের সময়টা মোটেও ভালো যাচ্ছে না। বিশ্বকাপ আসরে চরম ব্যর্থতার মধ্য দিয়ে যে বাজে সময় শুরু তা থেকে বেরিয়ে আসতে পারছে না বাবর আজমরা।
আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, দেশের ১০ অঞ্চলের ওপর দিয়ে ঘণ্টায় সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে।
দুই দিনের রাষ্ট্রীয় সফরে নয়াদিল্লি যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নতুন সরকার গঠনের পর ভারতে এটিই কোনো বিদেশি প্রধানমন্ত্রীর দ্বিপাক্ষিক সফর হবে।
‘যুগ বদলে একাত্তর’- স্লোগান সামনে রেখে ১২ পেরিয়ে ১৩ বছরে পা রাখলো দেশের প্রথম সংবাদভিত্তিক এইচডি টেলিভিশন একাত্তর।
দীর্ঘ এক যুগ চড়াই-উৎরাইয়ের মধ্য দিয়ে মানুষের মন জয় করে নেওয়া দেশের অন্যতম জনপ্রিয় চ্যানেল একাত্তর টেলিভিশন পথ চলার ১২ বছর পূর্ণ করলো।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত