সেকশন

শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
 

কাতারে জাপানি কম্পন, চিৎপটাং জার্মান

আপডেট : ২৩ নভেম্বর ২০২২, ০৯:১২ পিএম

কাতার বিশ্বকাপের মঞ্চে দ্বিতীয় অঘটনের জন্ম হল। গতফিন আর্জেন্টিনাকে ২-১ গোলে হারিয়েছে সৌদি আরব। এবার এশিয়ার দেশ জাপান হারালো জার্মানিকে।

বুধবার (২৩ নভেম্বর) কাতারের খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচের ২-১ গোলে জার্মানিকে হারিয়েছে জাপান।

এদিন প্রথমার্ধে জাপান মাঠে কেবল ডিফেন্স করতে করতে ব্যস্ত ছিল। প্রথমার্ধেই জার্মানি মোট ১৪টি আক্রমণ সংগঠিত করেছে। যার পাঁচটি আবার গোলমুখে রেখেছে জার্মানির ফুটবলাররা। এ ছাড়াও বল দখলেও জার্মানির ছিল একচ্ছত্র আধিপত্য। জার্মানির ৮১ শতাংশের বিপরীতে জাপান রাখতে পেরেছিল ১৯ শতাংশ মাত্র।

এর মধ্যে জার্মানি যে একটি গোল দিয়েছে সেটিও পেনাল্টির সৌজন্যে। ম্যাচের ৩৩ মিনিটে জাপানের গোলরক্ষক শুইচি গোন্ডা জার্মানির জশুয়া কিমিখকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজায় রেফারি। স্পট কিক থেকে বল জালে জড়াতে কোনো ভুল করেননি এলকায় গুন্ডোয়ান।

প্রথমার্ধের ইনজুরি সময়েও জাপানের জালে বল জড়ায় জার্মানির কাইল হাভার্জ। তবে দুর্ভাগ্যজনকভাবে অফসাইডের ফাঁদে গোলটি বাতিল হয়ে যায়।

তবে দ্বিতীয়ার্ধ নিজেদের করে নিয়েছে জাপান। জার্মানির জালে ৮ মিনিটের ব্যবধানে দুই গোল দিয়ে এগিয়ে গেছে জাপানিজরা। ম্যাচের ৭৫তম মিনিটে রিতসু দোয়ান এবং ৮৩তম মিনিটে তাকুমা আসানো জাপানের পক্ষে গোল দিয়েছেন।


একাত্তর/এআর

জার্মানিতে পর্দা উঠছে ইউরো-২০২৪ ফুটবলের। উদ্বোধনী ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হবে স্বাগতিক জার্মানি। অ্যালিয়েঞ্জ অ্যারেনায় বাংলাদেশ সময় আজ দিবাগত রাত ১টায় শুরু হবে ম্যাচটি।
টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার এইটের লক্ষ্য সামনে রেখে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-নেদারল্যান্ডস। শুরুতে ব্যাট করতে নেমে ডাচদের চ্যালেঞ্জিং লক্ষ্য দিতে পেরেছে টাইগাররা।
বিশ্বকাপ বাছাইয়ে গ্রুপের শেষ ম্যাচে জয়ের লক্ষ্য মাঠে নামবে বাংলাদেশ। কোচ আর অধিনায়কের কথা, তিন পয়েন্ট পেলে র‌্যাংকিংয়ের পাশাপাশি পরের এশিয়া কাপ কোয়ালিফায়ার্স ও আগামী সাফেও প্রভাব থাকবে।
এক টিকিটের দাম দেড় কোটি টাকা। ভারত-পাকিস্তান ম্যাচ মাঠে গড়ানোর আগেই যেন ভেঙে চুড়ে দিচ্ছে সব রেকর্ড।
‘যুগ বদলে একাত্তর’- স্লোগান সামনে রেখে ১২ পেরিয়ে ১৩ বছরে পা রাখলো দেশের প্রথম সংবাদভিত্তিক এইচডি টেলিভিশন একাত্তর।
দীর্ঘ এক যুগ চড়াই-উৎরাইয়ের মধ্য দিয়ে মানুষের মন জয় করে নেওয়া দেশের অন্যতম জনপ্রিয় চ্যানেল একাত্তর টেলিভিশন পথ চলার ১২ বছর পূর্ণ করলো।
সরকারি চাকরিতে কোটাবিরোধী আন্দোলনকারীদের সঙ্গে সমঝোতা করার প্রস্তাব দিলেন আওয়ামী লীগের সংসদ সদস্য রফিকুল ইসলাম বীরউত্তম।
২৪ ঘণ্টায় দেশে ৯ করোনা রোগী শনাক্ত হয়েছে। রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ৪ দশমিক ৩১ শতাংশে। যা গতদিনের তুলনায় কম।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত