সেকশন

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
 

ব্রাজিলে বসছে কোপা আমেরিকার এবারের আসর

আপডেট : ০২ জুন ২০২১, ০৩:৩২ পিএম

দক্ষিণ আমেরিকার ফুটবল কনফেডারেশন 'কনমেবল' কোপা আমেরিকার স্বাগতিক দেশ হিসেবে ব্রাজিলের নাম ঘোষণা করেছে। 

সোমবার (৩১ মে) এক বিবৃতিতে তারা এ ঘোষণা দেয়। 

দক্ষিণ আমেরিকার বৃহত্তম ফুটবল আয়োজন কোপা আমেরিকার ৪৭তম আসর আর্জেন্টিনা ও কলম্বিয়ার যৌথভাবে আয়োজন করার কথা ছিল গত বছর। কোপা আমেরিকার ১০৫ বছরের ইতিহাসে প্রথমবারের মতো দুই দেশের যৌথ আয়োজনে হওয়ার কথা ছিল টুর্নামেন্ট। এরপর করোনা মহামারির কারণে তা এক বছর পেছানোর সিদ্ধান্ত নেয় আয়োজকরা। 

কিন্তু কলম্বিয়ায় সরকারবিরোধী আন্দোলন চলায় গত মাসের ২০ তারিখে দেশটিকে আয়োজকের তালিকা থেকে বাদ দেয় দক্ষিণ আমেরিকান ফুটবল সংস্থা। 

আরও পড়ুন: পচেত্তিনোর সঙ্গে এমবাপ্পেকেও চায় রিয়াল মাদ্রিদ 

কলম্বিয়াকে তালিকা থেকে বাদ দেওয়ার পর একমাত্র আয়োজক দাঁড়ায় আর্জেন্টিনা। কিন্তু সম্প্রতি চালানো এক ভোটে ৭০ শতাংশ আর্জেন্টাইন কোপা আমেরিকা আর্জেন্টিনায় আয়োজন করার বিপক্ষে মত দেন। ভাইরাসের সংক্রমণ ভয়ঙ্কর আকার ধারণ করায় টুর্নামেন্ট শুরুর মাত্র দুই সপ্তাহ আগে আর্জেন্টাইন প্রশাসন জানায় তাদের পক্ষে কোপা আয়োজন করা সম্ভব নয়। 

অবশেষে টুর্নামেন্ট শুরুর মাত্র ১৩ দিন আগে ভেন্যু বদল করে ব্রাজিলে নিয়ে গেলো আয়োজক কমিটি। এর আগে ২০১৯ সালেও এ টুর্নামেন্টের আয়োজক ছিল ব্রাজিল। 

এবারের আসর ১৩ জুন থেকে শুরু হয়ে চলবে ১০ জুলাই পর্যন্ত। 


একাত্তর/এসজে 

উড়োজাহাজে করে হাজার হাজার ফুট উঁচুতে উড়ার সময় লাফিয়ে পড়ে মেঘের রাজ্যে পাখির মতো ভাসতে ভাসতে একটা সময় পর দ্রুতগতিতে নিচে নেমে আসার দুঃসাহসিক এক ক্রীড়ার নাম স্কাইডাউভিং। দুর্দান্ত উত্তেজনার এই...
যুক্তরাষ্ট্রে ইনডোর জিম সেশন দিয়ে নিজেদের বিশ্বকাপ প্রস্তুতি শুরু করেছে বাংলাদেশ দল। হিউস্টনের আবহাওয়া গেল কদিন ধরেই বেশ খারাপ, যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের ভেন্যু প্রেইরি...
হতাশায় শেষ হলো হার্দিক পান্ডিয়ার আইপিএলের এবারের সিজন। তবে এই হতাশা হার্দিককে বয়ে নিয়ে বেড়াতে হবে আগামী মৌসুম পর্যন্ত।
অবশেষে বিক্রি হয়ে গেল ২৪ বছর আগে মেসির সই করা সেই ন্যাপকিন পেপার। দাম উঠলো সাত লক্ষ ৬২ হাজার পাউন্ড। বাংলাদেশ মুদ্রায় যার পরিমাণ ১১ কোটি ২৯ লাখ ৯৩ হাজার ২০১ টাকা।
১২ জেলার ওপর দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড় হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এ জন্য এসব অঞ্চলের নদীবন্দরেও সতর্কতা দেখাতে বলা হয়েছে।
পৃথিবীর সর্বোচ্চ পর্বতশৃঙ্গ  এভারেস্ট জয়ের পর একই অভিযানে প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বের চতুর্থ শৃঙ্গ লোৎসে চূড়া স্পর্শ করেছেন চট্টগ্রামের হালদা পাড়ের বাবর আলী। এভারেস্টের চূড়ায় আরোহণের দুই দিন পর...
নরসিংদীতে যাত্রীর ছুরিকাঘাতে এক ইজিবাইক চালকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় অভিযুক্তকে আটক করেছে পুলিশ।
ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ১৫৬টি উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে। এই ধাপে ২৪টি উপজেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এবং বাকি গুলোতে ব্যালটে ভোট হচ্ছে। নির্বাচনসংশ্লিষ্ট উপজেলায়...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত