সেকশন

শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
 

শেষ ম্যাচ জিতে সিরিজ হার এড়ালো শ্রীলংকা

আপডেট : ০১ ডিসেম্বর ২০২২, ১০:২৯ এএম

তৃতীয় ও শেষ ওয়ানডে ৪ উইকেটে জিতে সফরকারী আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ হার এড়ালো স্বাগতিক শ্রীলংকা। প্রথম ওয়ানডে ৬০ রানে জিতে আফগানিস্তান। দ্বিতীয় ম্যাচ বৃষ্টিতে পণ্ড হয়েছিলো। এতে তিন ম্যাচের সিরিজ ১-১ সমতায় শেষ হয়।

তৃতীয় ম্যাচে বৃহস্পতিবার (৩০ নভেম্বর) পাল্লেকেলেতে টস জিতে প্রথমে ব্যাট করে ওপেনার ইব্রাহিম জাদরানের সেঞ্চুরিতে ৫০ ওভারে ৮ উইকেটে ৩১৩ রান করে আফগানিস্তান।

১৩৮ বলে ১৫টি চার ও ৪টি ছক্কায় ১৬২ রান করেন জাদরান। ৮ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে তৃতীয় সেঞ্চুরি করে সেরা ইনিংস খেলেছেন জাদরান।

আরও পড়ুন: জিতেও বিশ্বকাপ থেকে বিদায় মেক্সিকোর

জবাবে ২ বল বাকি রেখে ৬ উইকেটে ৩১৪ রান করে ম্যাচ জিতে শ্রীলংকা। চারিথ আসালঙ্কা অনবদ্য ৮৩ ও কুশল মেন্ডিস ৬৭ রান করেন। ম্যাচ সেরা হন আসালঙ্কা।


একাত্তর/আরএ

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে এবার সব দলের জন্যই বড় মাথা ব্যথার কারণ বৃষ্টি। গ্রুপ পর্বের বেশ কিছু ম্যাচে বল মাঠে গড়াতেই দেয়নি বৃষ্টি। আবার কিছু ম্যাচের ওভার কমিয়ে দেয়া হয়েছে। এই পরিস্থিতিতে সুপার...
টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৫ বছরের ইতিহাসে ব্যতিক্রমী আসর দেখছে ক্রিকেট বিশ্ব। শর্টার ফরম্যাটে ব্যাটার নয় ছড়ি ঘোরাচ্ছে বোলাররা। বড় রান না আসায় মাইকেল ভন, মিকি আর্থারদের কাছে বিশ্বকাপের উইকেট এরইমধ্যে...
উইকেট না হারিয়ে পাওয়ারপ্লে কাটানো স্বপ্নেও হয়তো দেখে না টিম বাংলাদেশ। প্রতি ম্যাচেই শুরুর ছয় ওভারেই হারাচ্ছে একাধিক উইকেট।
নেদারল্যান্ডসকে ২৫ রানে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ে সুপার এইটের পথে টাইগাররা। ‘ডি’ গ্রুপ থেকে ইতোমধ্যেই ছিটকে গেছে শ্রীলঙ্কা। অন্যদিকে সুপার এইটে কোয়ালিফাই করেছে দক্ষিণ আফ্রিকা।
‘যুগ বদলে একাত্তর’- স্লোগান সামনে রেখে ১২ পেরিয়ে ১৩ বছরে পা রাখলো দেশের প্রথম সংবাদভিত্তিক এইচডি টেলিভিশন একাত্তর।
দীর্ঘ এক যুগ চড়াই-উৎরাইয়ের মধ্য দিয়ে মানুষের মন জয় করে নেওয়া দেশের অন্যতম জনপ্রিয় চ্যানেল একাত্তর টেলিভিশন পথ চলার ১২ বছর পূর্ণ করলো।
সরকারি চাকরিতে কোটাবিরোধী আন্দোলনকারীদের সঙ্গে সমঝোতা করার প্রস্তাব দিলেন আওয়ামী লীগের সংসদ সদস্য রফিকুল ইসলাম বীরউত্তম।
২৪ ঘণ্টায় দেশে ৯ করোনা রোগী শনাক্ত হয়েছে। রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ৪ দশমিক ৩১ শতাংশে। যা গতদিনের তুলনায় কম।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত