সেকশন

রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
 

এমবাপের কারণে ফ্রান্সকে ফিফার জরিমানা

আপডেট : ০৫ ডিসেম্বর ২০২২, ০৮:১৯ পিএম

কাতার বিশ্বকাপে ফ্রান্সের তরুণ সুপারস্টার কিলিয়ান এমবাপে আলোচনায় থাকবেন, এটা স্বাভাবিক। কিন্তু এবার এই তারকা সংবাদের শিরোনাম হলেন ভিন্ন কারণে।

ফিফার নিয়ম অনুযায়ী ম্যাচ সেরা খেলোয়াড়কে আসতে হয় সংবাদ সম্মেলনে। কিন্তু গ্রুপ পর্বে তাকে দেখা যায়নি সংবাদ সম্মেলনে।

নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪–১ গোলে ব্যবধানের জয় পায় ফ্রান্স। ম্যাচে একটি গোলের দেখা পায় এমবাপে। সেই ম্যাচে জোড়া গোল করায় সংবাদ সম্মেলনে দেখা যায় অলিভিয়ের জিরুকে।

পরের ম্যাচে ডেনমার্ককে ২–১ গোলে পরাজয় করে ফ্রান্স। দুটো গোলই আসে এমবাপের পা থেকে। কিন্তু ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে যাননি তিনি।

ফলে নিয়ম ভাঙার দায়ে ফ্রান্স ফুটবল ফেডারেশনকে অর্থ জরিমানা করে ফিফা।

এরপর নিজ দোষের শাস্তি কাঁধে তুলে নেন এমবাপে। তিনি নিজেই জরিমানার পুরো অর্থ পরিশোধ করেন।

এ বিষয়ে বিশ্বসেরা এ তারকা বলেন, প্রথম রাউন্ডে আমি সংবাদমাধ্যমে কথা বলিনি। এর কারণ হলো —আমার টুর্নামেন্ট আর নিজের খেলায় মনোযোগ দেওয়ার প্রয়োজন ছিল। নিজের খেলায় বা কোনো কিছুতে মনোযোগ দিতে হলে আমি এটাই করি।

আরও পড়ুন: খেলছেন নেইমার, মাঠে নামার আগে বদলালেন চুলের রঙ

সংবাদ সম্মেলনে কথা না বলার জন্য ফ্রান্স ফুটবল ফেডারেশনকে জরিমানা করা হয়েছে জানার পর, এই দায় নিজের কাঁধেই তুলে নিয়েছেন তিনি।

এ নিয়ে এমবাপে বলেন, আমি যখন ব্যাপারটা জানতে পারি, তখন আমি নিজেই জরিমানা পরিশোধ করি। কারণ দায় তো আমারই ছিলো।


একাত্তর/আরএ

নানা নাটকীয়টা ও গুঞ্জনের পর অবশেষে প্যারিস সেন্ট জার্মেই-পিএসজি'কে আনুষ্ঠানিকভাবে গুডবাই জানিয়ে দিলেন কিলিয়ান এমবাপে। 
শুধু কিলিয়ান এমবাপে নয়, দলে নিতে হবে ছোটো ভাই ইথানকেও তবেই রিয়াল মাদ্রিদে যাবেন এমবাপে। এমনই নতুন শর্ত জুড়ে দিয়েছেন ফরাসি সুপারস্টার। 
পিএসজি ছাড়ছেন কিলিয়ান এমবাপে... খবরটা পুরনো। তবে নতুন শঙ্কা এতো টাকা স্যালারি দিয়ে এমবাপেকে দলে নিতে পারবে তো? সেই প্রশ্নের উত্তর দিলেন লা লিগা প্রেসিডেন্ট। বললেন যতো টাকাই লাগুক রিয়াল মাদ্রিদ...
আগামী মৌসুম থেকে পিএসজির হয়ে খেলবেন না সেটা ক্লাব পরিচালকদের জানিয়ে দিয়েছেন কিলিয়ান এমবাপে। ক্লাবের একটি সূত্র বার্তা সংস্থা এএফপিকে এ তথ্য জানিয়েছে।
গত চার মাসে দুইজন সংসদ সদস্যকে হারানো এবং জেলা আওয়ামী লীগের একাধিক নেতার গ্রেপ্তারের পর ঝিনাইদহে ‘কঠিন বাস্তবতায়’ পালিত হচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী। 
আগাম নির্বাচনের দাবিতে ব্যাপক বিক্ষোভ হয়েছে ইসরাইলে। শনিবার দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বাসভবনের সামনে এই প্রতিবাদ কর্মসূচি পালন করেন আন্দোলনকারীরা।
গৌরবের বাংলাদেশ। সেই গৌরবের অংশীদার ৭৫ বছরের আওয়ামী লীগ। এই ভূখণ্ডের সব আন্দোলন সংগ্রাম আর স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার লড়াইয়ের সাথে জুড়ে আছে দলটির নাম।
অ্যান্টিগায় টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটের ম্যাচে অস্ট্রেলিয়াকে ২১ রানে হারিয়েছে আফগানিস্তান।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত