সেকশন

শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

ডিম খাওয়া নিয়ে প্রশ্নবাণে জর্জরিত বিরাট কোহলি

আপডেট : ০৩ জুন ২০২১, ১২:১৭ এএম

ভারতের ক্রিকেট সেনাপতি বিরাট কোহলির ডায়েট চার্টে ডিম। যা দেখে আর শুনে চমকে গেলো ভক্ত-সমর্থকরা। 

সামাজিক মাধ্যমে শুরু হয়ে গেল সমালোচনা। সবার এক কথা, কোহলি কেন ডিম খান! কারণ, তিনি তো স্বঘোষিত নিরামিষভোজী। 

ইনস্ট্রাগ্রামে 'আস্ক মি অ্যানিথিং প্রোগ্রামে' অংশ নিয়েই এমন বিপত্তিতে কিং কোহলি। ইংল্যান্ড সফরে যাবার আগে টিম ইন্ডিয়া আছে হোটেল কোয়ারেন্টাইনে। এরই মধ্যে ভক্তদের সমালোচনায় ভারতীয় ক্যাপ্টেন বিরাট কোহলি। না এবারের কারণটা পারফরম্যান্স নয়, তার খাওয়া-দাওয়া নিয়ে৷ 

সার্ভিকাল স্পাইনে সমস্যা হওয়ায় বছর দুয়েক আগে হয়েছিলেন ভেজিটেরিয়ান। কিন্তু সম্প্রতি ইনস্টাগ্রামে ভক্তদের সঙ্গে এক প্রশ্নোত্তর পর্বে অংশ নেন। 

সেখানেই এক ভক্ত তার কাছে ডায়েট সম্পর্কে জানতে চেয়েছিলেন। সবই ঠিক ছিল, কিন্তু কোহলি বললেন তিনি ডিম খান। ব্যস তাতেই, শুরু হয়ে যায় কাটাছেঁড়া।

ভক্তদের প্রশ্ন বিরাট কেমন নিরামিশাষী, কেউ বলছেন তিনি ডিম খেকো নিরামিশাষী! যদি ডিম খান তাহলে নিজেকে শাকাহারী দাবি করেন কেন?

তবে চুপ করে বসে থাকার পাত্র নন মোস্ট ফিটেস্ট এই ক্রিকেটার। বিনয়ের সাথে জবাব দিলেন নিন্দুকদের সব সমালোচনার। 

কোহলি বলেন, 'আমি কখনও নিজেকে ভেগান বলিনি। আমি সব সময় ভেজিটেরিয়ান বলে এসেছি। লম্বা শ্বাস নিন এবং সবজি খাওয়া শুরু করুন'।


কোহলির এই জবাবে নিন্দুকের নিন্দা থামবে কিনা সেটা কে জানে। কারণ সবাই ছাড়লেও তারা ছায়ার মতো আজীবন থাকবে কোহলিদের মতো তারকাদের পাশে। 



একাত্তর/আরবিএস   

অবশেষে বিক্রি হয়ে গেল ২৪ বছর আগে মেসির সই করা সেই ন্যাপকিন পেপার। দাম উঠলো সাত লক্ষ ৬২ হাজার পাউন্ড। বাংলাদেশ মুদ্রায় যার পরিমাণ ১১ কোটি ২৯ লাখ ৯৩ হাজার ২০১ টাকা।
একটা বিশ্বকাপ জিতেছেন আরেকটা জেতার সুযোগ তার সামনে। কঠিন, অনেকের কাছে অসম্ভব, কিন্তু সেই অসম্ভবকে আগেও তো করেছেন সম্ভব। শরিফুল ইসলাম, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে পাওয়ার প্লে-তে বাংলাদেশের তুরুপের...
ক্রিকেট বিশ্বের ইতিহাসে অন্যতম সেরা ওপেনারদের একজন সাঈদ আনোয়ার। বিশ্বের বাঘা বাঘা পেসারও তার বিরুদ্ধে বল করতে অস্বস্তিতে ভুগতেন।
ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে আগামী ২ জুন থেকে মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। মূল লড়াইয়ের আগে গা গরমের জন্য বাংলাদেশের প্রথম ওয়ার্মআপ ম্যাচ স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে।...
চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁওয়ে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে পূর্বশত্রুতার জেরে হামলা চালিয়ে কুপিয়ে রেস্টুরেন্ট কর্মী রিয়াদকে হত্যার দুই আসামিকে রাজধানীর সদরঘাট এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৭।
২৪ ঘণ্টায় দেশে ১১ করোনা রোগী শনাক্ত হয়েছে। রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ৩ দশমিক ৪৬ শতাংশে। যা গতদিনের তুলনায় কম।
অবশেষে বিক্রি হয়ে গেল ২৪ বছর আগে মেসির সই করা সেই ন্যাপকিন পেপার। দাম উঠলো সাত লক্ষ ৬২ হাজার পাউন্ড। বাংলাদেশ মুদ্রায় যার পরিমাণ ১১ কোটি ২৯ লাখ ৯৩ হাজার ২০১ টাকা।
এক সপ্তাহ পর স্বর্ণের দাম আবারও বাড়নোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। ২২ ক্যারেটের এক ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম এক হাজার ১৭৭ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত